ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের শুরু হয়ে গিয়েছে, এর শুরুর ম্যাচেই ধোনির সেনারা বিরট সেনাকে লাগাতার সপ্তমবার হারিয়ে দিয়েছে। চেন্নাইয়ের ঘরের মাঠে হওয়া এই ম্যাচে ধোনির দল চ্যাম্পিয়নের মতই খেলেছে। ইমরান তাহির এই ম্যাচে ৪ ওভারে ৯ রান দিয়ে ৩ উইকেট নেন।

সাঙ্গাকারা বললেন যে ধোনি আর কোহলির নেতৃত্বে কি ব্যবধান

ধোনির নেতৃত্বে সিএসকের আরসিবির বিরুদ্ধে ভালো রেকর্ড, কারণ দুই দলের মধ্যে খেলা হওয়া মোট ২১টি ম্যাচে চেন্নাই ১৪টি ম্যাচ জিতেছে। সুপার কিংসের জন্য ঘরের মাঠে পরিসংখ্যান এমনিতেই ভাল হয়ে যায়, কারণ তারা একবারই মাত্র ঘরের মাঠে আরসিবির বিরুদ্ধে হেরেছে। অন্যদিকে আরসিবি চিপকে নিজের রেকর্ডকে উন্নত করার চেষ্টা করছে।

কুমার সাঙ্গাকারা ইন্ডিয়া টুডেকে এমএস ধোনি আর বিরাট কোহলির অধিনায়কত্ব শৈলির ব্যাপারে বলেছেন। তিনি বলেন,

“ওরা দুজনেই আলাদা আলাদা ব্যক্তিত্ব। ফলে দেখা গেলে তাদের শৈলিতেও পরিবর্তন হবে। ধোনির যেখানে নিজের খেলোয়াড়দের উপর ভরসা করা পছন্দ, খেলোয়াড়দের উপর ভরসা করাই ধোনির দলকে শক্তিশালী করে, তোওন্যদিকে কোহলি নিজের অভিজ্ঞ খেলোয়াড়দের উপর ভরসা দেখিয়ে আগে এগিয়ে চলেন”।

যদিও দুই পক্ষের জন্য এটা একটা মজাদার মিল। ধোনির ব্যাপারে সাঙ্গাকারা বলেন,

“দুজনেই দুর্দান্ত খেলোয়ায়ড়। দুর্দান্ত ব্যক্তিত্ব, যে কাজের জন্য খেলোয়াড়রা দলে নির্বাচিত হন, মহান অধিনায়ক ধোনি তার সেই খেলোয়াড়দের উপর ভরসা করেন। তিনি কোনো পরিস্থিতিতেই চাপ অনুভব করেন না”।

অধিনায়ক কোহলির আবেগ কি উল্টো প্রমানিত হয়?

সাঙ্গাকারা এটা নিয়ে জবাব দিয়েছেন যে,

“ও ভারতের হয়ে কাজ করেছেন। ও সম্প্রতিই অস্ট্রেলিয়াতে সিরিজ জিতেছে। ওরা ঘরের মাঠেও শক্তিশালী থেকেছে, যদিও কিছু অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের ব্যক্তিগত প্রতিভার কারণে সম্প্রতিই অস্ট্রেলিয়ার কাছে হেরে গিয়েছে। কিন্তু সবমিলিয়ে গত দু বছর ধরে ভারতীয় দলের হয়ে কোহলির অধিনায়কত্বে টিম ইন্ডিয়া ভালো ফল করেছে। বলা যেতে পারে যে কোহলি আন্তর্জাতিক স্তরে ভালো প্রচেষ্টা করেছে, এই প্রচেষ্টাকে আইপিএলে দেখানোর আবশ্যকতা রয়েছে”।

কুমার সাঙ্গাকারা আগে বলেন যে,

“এটা একটা সম্পূর্ণভাবে আলাদা বলের খেলা, কারণ এটা দুনিয়া ভরের খেলোয়ায়ড়দের সঙ্গে মিলেজুলে খেলা হয়, এই কারণে এই খেলায় সত্যিই আমাদের এটা দেখতে হয় যে আমাদের কোন খেলোয়াড়কে কোথায় সেট করতে হবে”।

আরও পড়ুন

INDvsWI: ম্যাচে হতে পারে ৯টি বড়ো রেকর্ড, বিরাট আর গেইল করতে পারেন এই কৃতিত্ব

INDvsWI: ম্যাচে হতে পারে ৯টি বড়ো রেকর্ড, বিরাট আর গেইল করতে পারেন এই কৃতিত্ব
আইসিসি বিশ্বকাপ ২০১৯এর ৩৪ তম ম্যাচে ভারত আর ওয়েস্টইন্ডিজ মুখোমুখি হবে। এই ম্যাচ ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডের মাঠে...

বিরাট কোহলির কাছাকাছি পৌছাতে হলে বাবর আজমকে এই কাজ গুলো করতে হবে বলেই মনে করেন শাহিদ আফ্রিদি !

পাকিস্তান ক্রিকেট জগতে তার আত্মপ্রকাশের পর থেকে অনেকেই তার সাথে সাদৃশ্য পেয়েছেন ভারতের তারকা ক্রিকেটার বর্তমান অধিনায়ক,...

“অবসর” সিদ্ধান্ত নিয়ে সুর বদল ক্রিস গেইলের

এবছর বিশ্বকাপে দেশের সহ - অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছিলেন তিনি ।শুরুতে তার সেই পরিচিত ছন্দে পাওয়া গেলেও পরবর্তী...

বিশ্বকাপের মধ্যেই ক্রিস গেইল করলেন অবসর ঘোষণা, এই দলের বিরুদ্ধে খেলবেন শেষ ম্যাচ

বিশ্বকাপের মধ্যেই ক্রিস গেইল করলেন অবসর ঘোষণা, এই দলের বিরুদ্ধে খেলবেন শেষ ম্যাচ
ওয়েস্টইন্ডিজের তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল বিশ্বকাপের আগে ঘোষোণা করেছিলেন যে তিনি এই টুর্নামেন্টের পর ক্রিকেট থেকে অবসর...

দেশের এক ক্রিকেট ভক্ত প্রকাশ‍্যে বলেছেন ” মোটা শুয়োর ” ! এইবার সেই বিষয় মুখ খুললেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ

ভারতের কাছে ফের আরেকবার বিশ্বকাপ ক্রিকেটে হেরে যাওয়ার পর থেকেই গোটা পাকিস্তান জুড়ে তৈরী হয়েছিল এক তীব্র...