ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের শুরু হয়ে গিয়েছে, এর শুরুর ম্যাচেই ধোনির সেনারা বিরট সেনাকে লাগাতার সপ্তমবার হারিয়ে দিয়েছে। চেন্নাইয়ের ঘরের মাঠে হওয়া এই ম্যাচে ধোনির দল চ্যাম্পিয়নের মতই খেলেছে। ইমরান তাহির এই ম্যাচে ৪ ওভারে ৯ রান দিয়ে ৩ উইকেট নেন।

সাঙ্গাকারা বললেন যে ধোনি আর কোহলির নেতৃত্বে কি ব্যবধান

ধোনির নেতৃত্বে সিএসকের আরসিবির বিরুদ্ধে ভালো রেকর্ড, কারণ দুই দলের মধ্যে খেলা হওয়া মোট ২১টি ম্যাচে চেন্নাই ১৪টি ম্যাচ জিতেছে। সুপার কিংসের জন্য ঘরের মাঠে পরিসংখ্যান এমনিতেই ভাল হয়ে যায়, কারণ তারা একবারই মাত্র ঘরের মাঠে আরসিবির বিরুদ্ধে হেরেছে। অন্যদিকে আরসিবি চিপকে নিজের রেকর্ডকে উন্নত করার চেষ্টা করছে।

কুমার সাঙ্গাকারা ইন্ডিয়া টুডেকে এমএস ধোনি আর বিরাট কোহলির অধিনায়কত্ব শৈলির ব্যাপারে বলেছেন। তিনি বলেন,

“ওরা দুজনেই আলাদা আলাদা ব্যক্তিত্ব। ফলে দেখা গেলে তাদের শৈলিতেও পরিবর্তন হবে। ধোনির যেখানে নিজের খেলোয়াড়দের উপর ভরসা করা পছন্দ, খেলোয়াড়দের উপর ভরসা করাই ধোনির দলকে শক্তিশালী করে, তোওন্যদিকে কোহলি নিজের অভিজ্ঞ খেলোয়াড়দের উপর ভরসা দেখিয়ে আগে এগিয়ে চলেন”।

যদিও দুই পক্ষের জন্য এটা একটা মজাদার মিল। ধোনির ব্যাপারে সাঙ্গাকারা বলেন,

“দুজনেই দুর্দান্ত খেলোয়ায়ড়। দুর্দান্ত ব্যক্তিত্ব, যে কাজের জন্য খেলোয়াড়রা দলে নির্বাচিত হন, মহান অধিনায়ক ধোনি তার সেই খেলোয়াড়দের উপর ভরসা করেন। তিনি কোনো পরিস্থিতিতেই চাপ অনুভব করেন না”।

অধিনায়ক কোহলির আবেগ কি উল্টো প্রমানিত হয়?

সাঙ্গাকারা এটা নিয়ে জবাব দিয়েছেন যে,

“ও ভারতের হয়ে কাজ করেছেন। ও সম্প্রতিই অস্ট্রেলিয়াতে সিরিজ জিতেছে। ওরা ঘরের মাঠেও শক্তিশালী থেকেছে, যদিও কিছু অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের ব্যক্তিগত প্রতিভার কারণে সম্প্রতিই অস্ট্রেলিয়ার কাছে হেরে গিয়েছে। কিন্তু সবমিলিয়ে গত দু বছর ধরে ভারতীয় দলের হয়ে কোহলির অধিনায়কত্বে টিম ইন্ডিয়া ভালো ফল করেছে। বলা যেতে পারে যে কোহলি আন্তর্জাতিক স্তরে ভালো প্রচেষ্টা করেছে, এই প্রচেষ্টাকে আইপিএলে দেখানোর আবশ্যকতা রয়েছে”।

কুমার সাঙ্গাকারা আগে বলেন যে,

“এটা একটা সম্পূর্ণভাবে আলাদা বলের খেলা, কারণ এটা দুনিয়া ভরের খেলোয়ায়ড়দের সঙ্গে মিলেজুলে খেলা হয়, এই কারণে এই খেলায় সত্যিই আমাদের এটা দেখতে হয় যে আমাদের কোন খেলোয়াড়কে কোথায় সেট করতে হবে”।

আরও পড়ুন

RRvsDC: আইয়ার বড়ো মনের পরিচয় দিয়ে রাজস্থানের এই খেলোয়াড়ের প্রশংসা করলেন

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা
আইপিএলে আজ খেলা হওয়া আইপিএলের ৪০তম লীগ ম্যাচে এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাওয়া গেল। দিল্লি ক্যাপিটালস আজ...

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে
দিল্লি ক্যাপিটালস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএলের ৪০তম লীগ ম্যাচ জয়পুরের সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে।...

WATCH: রিয়ান পরাগ শ্রেয়সের উইকেট নেওয়ার পর করলেন অসমের পারম্পারিক নাচ

দিল্লি ক্যাপিটালিস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএল ২০১৯ এর ৪০তম লীগ ম্যাচ সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা...