গত বছর বিশাল দামে বিক্রি হওয়া এই ভারতীয় তারকাকে নিয়ে নিলামে লাগল লড়াই, বাজি জিতল রাজস্থান

এই মুহুর্তে আইপিএল ২০১৯ এর নিলামি চলছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের দ্বাদশ সংস্করণের নিলাম আজ ১৮ ডিসেম্বর, মঙ্গলবার শুরু হয়েছে, এই নিলামে বেশ কিছু তারকা খেলোয়াড়দের উপর বুলি লাগতে চলেছে। এই নিলামিতে এবার এই মরশুম থেকে ঘরোয়া ক্রিকেটে সামিল করা নয় রাজ্যের খেলোয়াড়রাও অংশ নেবেন।এর আগে, নিলামির জন্য এবার ১০০জন খেলোয়াড় নিজেদের নাম নথিভুক্ত করেছিলেন, কিন্তু লীগের আটটি দল ঝাড়াই বাছাই করে এখন ৩৪৬জন খেলোয়াড়ের তালিকা আইপিএলের কার্যকরি সমিতির হাতে তুলে দিয়েছে। গত বছর নিলামে ভারতীয় বোলারর জয়দেব উনাকটকে ১১.৫ কোটি টাকায় কিনেছিল রাজস্থান রয়্যালস। কিন্তু দাম অনুযায়ী পারফর্মেন্স না করায় এ বছর নিলামের আগেই তাকে রিলিজ করে দেয় তারা।
গত বছর বিশাল দামে বিক্রি হওয়া এই ভারতীয় তারকাকে নিয়ে নিলামে লাগল লড়াই, বাজি জিতল রাজস্থান 1
গত বছর আইপিএল সবচেয়ে বেশি দামের ভারতীয় প্লেয়ার হয়েছিল জয়দেব উনাকট। রাজস্থান তাকে প্রত্যাশার বাইরে গিয়ে ১১.৫ কোটি টাকায় কিনে নিয়েছিল। কিন্তু এই ভারতীয় বোলারের পারফর্মেন্স গতবার তার দামের অনুরূপ হয়নি। এই বাঁহাতি পেসার ১৫টি ম্যাচের মধ্যে মাত্র ১১টিই উইকেট নিতে পেরেছিলেন। অন্যদিকে এর আগে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে এই জোরে বোলার রাইজিং পুণে সুপারস্টার্সের হয়ে ১২টি ম্যাচে ২৪টি উইকেট নিয়ে আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়েছিলেন আইপিএল ২০১১র নিলামে। আইপিএলের দশম সংস্করণের ফাইনালে মুলত তার পারফর্মেন্সের সৌজন্যেই বর্তমানে উঠে যাওয়া এই আইপিএল দল তাদের একমাত্র ফাইনাল খেলতে পেরেছিল।
গত বছর বিশাল দামে বিক্রি হওয়া এই ভারতীয় তারকাকে নিয়ে নিলামে লাগল লড়াই, বাজি জিতল রাজস্থান 2
গত বছর আইপিএল থেকে এখনো পর্যন্ত উনাকট ১১টি সীমিত ওভারের ক্রিকেটে মোট ২০টি উইকেট এবং দীর্ঘ ফর্ম্যটের ক্রিকেটে ১০টি ইনিংসে মোট ১৬টি উইকেট নিয়েছেন। ফলে উনাকটকে নিয়ে এই নিলামের বিডিংয়ে গুজব শোনা যাচ্ছিল, কিন্তু কেউই আশা করেননি এবারের নিলামে এই বোলারকে নিয়ে আবারো এমন ঠান্ডা লড়াই হতে পারে। রাজস্থানের বিড করার আগে দিল্লি ক্যাপিটাল তার হয়ে বিডিং করা শুরু করে।
গত বছর বিশাল দামে বিক্রি হওয়া এই ভারতীয় তারকাকে নিয়ে নিলামে লাগল লড়াই, বাজি জিতল রাজস্থান 3
দিল্লিকে সরিয়ে এই লড়াইতে পরে ঢুকে পড়ে চেন্নাই সুপার কিংস এবং কিংস ইলেভেন পাঞ্জাব। কিন্তু রাজস্থান রয়্যালস হাল ছাড়েনি এবং শেষ পর্যন্ত তাদের প্রাক্তণ এই প্লেয়ারকে তারা ৮.৪০ কোটি টাকায় আবারও নিজেদের দলে সামিল করেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *