এখনো প্লে অফ জায়গা করতে পারে বিরাট কোহলির আরসিবি, এই তিন রকম ভাবে 1

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, মুম্বাই ইন্ডিয়ান্স, আর ধোনির চেন্নাই সুপার কিংস আইপিএলে সমর্থকদের পছন্দের দল। কিন্তু এখনো পর্যন্ত বিরাটের রয়্যাল চ্যালেঞ্জার্স খেতাব জিততে সফল হয়নি। লাগাতার ৬টি হারের পর প্লে অফে পৌছোনোর এই বছরও সুযোগ কম হয়ে গিয়েছে।

সমর্থকরা নিরাশ

ব্যাঙ্গালুরুর দল নিজেদের সমর্থকদের নিরাশ করেছে, কিন্তু আজ আমরা আপনাদের এমন তিনি কারণ অবগত করাব যাতে রয়্যাল চ্যালেঞ্জার্স এখনো প্লে অফে পৌঁছতে পারে। রয়্যাল চ্যালেঞ্জার্সকে নিজেদের বেঁচে থাকা সমস্ত আটটি ম্যাচেই জয় হাসিল করতে হবে। তখনই তারা প্লে অফে পৌঁছতে পারে।
এখনো প্লে অফ জায়গা করতে পারে বিরাট কোহলির আরসিবি, এই তিন রকম ভাবে 2

এবিডি আর বিরাট শো:

এই মরশুমে এখনো পর্যন্ত মাত্র দুবার আরসিবি বড়ো স্কোর করেছে, এই দুবারই তাদের দলের দুই মহারথি ব্যাট হাতে চলেছেন, তখনই তারা বড়ো স্কোর করতে সফল হতে পেরেছেন।

এখনো প্লে অফ জায়গা করতে পারে বিরাট কোহলির আরসিবি, এই তিন রকম ভাবে 3

পার্থিব প্যাটেল, মইন আলি আর মার্কস স্টোইনিসের মত বিগ হিটার থাকা সত্ত্বেও দল কোথাও না কোথাও এই দুই খেলোয়াড়ের উপরই নির্ভর করতে দেখা যাচ্ছে। যদিও দেখা যায় তো এই দুই খেলোয়াড় একার দমে ম্যাচ জেতাতে সক্ষম। যদি এদের এখনো প্লে অফে পৌছতে হয় তো বাকি বাঁচা প্রত্যেক ম্যাচে সর্বশ্রেষ্ঠ প্রদর্শন করার আবশ্যকতা রয়েহচে। আর এই সমস্ত ম্যাচে বিরাট কোহলি আর এবি ডেভিলিয়র্সের ব্যাট হাতে চলা জরুরী।

বোলারদের একটা ইউনিটের মত দেখাতে হবে:

বোলারদের একটা ইউনিটের মত দেখাতে হবে যাতে তারা দলের জন্য দুর্দান্ত প্রদর্শন করে দেখাতে পারেন। এখনো পর্যন্ত দেখা যায় তো রয়্যাল চ্যালেঞ্জার্সের বোলিং আক্রমণে কোথাও না কোথাও কমজুরি দেখতে পাওয়া গেছে।

এখনো প্লে অফ জায়গা করতে পারে বিরাট কোহলির আরসিবি, এই তিন রকম ভাবে 4

এই দল বেশ কয়েকবার সম্মানজনক স্কোর করতে সক্ষম হয়েছে, তা সত্ত্বেও বোলারদের অসহায় প্রদর্শনের কারণে দল সেই ম্যাচ হেরেছে। দলকে এই জায়গায় উন্নতি করার প্রয়োজন রয়েছে।

বিরা্টের অধিনায়কত্বে উন্নতি করার প্রয়োজন

আরসিবির নেতৃত্ব বিরাট করছেন যেমনটা সবসময়ই হয় আর অনেকটাই তা সঠিক, একটা নিরাশাজনক প্রদর্শনের পর অধিনায়কেরও সমালোচনা হতে শুরু করে, গম্ভীরের মত প্রাক্তন ভারতীয় ক্রিকেটারা সমেত বিশ্বজুড়ে ক্রিকেট বিশেষজ্ঞরা আন্তর্জাতিক স্তরে দুর্দান্ত রেকর্ড সত্ত্বেও বিরাতের নেতৃত্ব কৌশলের খোলাখুলি সমালচনা করেছেন।

এখনো প্লে অফ জায়গা করতে পারে বিরাট কোহলির আরসিবি, এই তিন রকম ভাবে 5

দলের নির্বাচন, সামান্য ফিল্ড সেটিং আর সাধারণ বোলিং পরিবর্তন আরসিবিকে প্লে অফে পৌঁছোতে পারবেন্না। আগে এগিয়ে বিরাটকে দলের ম্যানেজমেন্টের সঙ্গে খেলার পরিকল্পনা করতে আর নিজেদের বিরোধীদের বিরুদ্ধে প্রভাবী ম্যাচ জেতানোর রণনীতি তৈরি করার প্রয়োজন রয়েছে, যাতে দলের প্রদর্শনে উন্নতি করা যেতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *