রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ২০১৮র আইপিএলে বাইরে হয়ে যাওয়ার রাস্তায় দাঁড়িয়ে রয়েছে। চলতি আইপিএলের পয়েন্ট তালিকায় আট দলের মধ্যে ৭ নম্বরে রয়েছে তারা। এই মুহুর্তে প্লে অফে যাওয়ার জন্য তাদের শেষ দুটি ম্যাচে বড় ব্যবধানে জয় প্রয়োজন। কারণ এখনও পর্যন্ত আরসিবি এই মরশুমে খুবই খারাপ প্রদর্শন করে এসেছে। ১০টি ম্যাচে ৭টি হার এবং তিনটি জয়ের পর, বিরাট কোহলির নেতৃত্বাধীন দল দিল্লি ডেয়ারডেভিলস এবং কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ব্যাক টু ব্যাক জয় পেয়ে ফের এই আইপিএলে প্লে অফের আশা জাগিয়ে তুলেছে। ফলে এই মুহুর্তে আরসিবিকে শেষ দুটি ম্যাচে বড় ব্যাবধানে জিততে হবে নইলে ফের তাদের স্বপ্ন ভঙ্গ হতে পারে আইপিএলে।

এ প্রসঙ্গে আরসিবি কোচ ড্যানিয়েল ভেত্তোরি জানিয়েছেন, “ আমাদের নিজেদেরকে সুযোগ দিতে হবে। কোহলি নিরাশাজনক পারফর্মেন্স নিয়ে দলের সঙ্গে কথা বলেছে, কারণ আমরা জেতার জন্য ব্যাকুল হয়ে আছি। নিসন্দেহে আমাদের ভাল প্রদর্শন করতে হবে। সেটা তখনই হবে যখন আমরা আমাদের সর্বশ্রেষ্ঠ প্রদশর্ন করতে পারব”। এছাড়াও বিরাটকে নিয়ে ভেত্তোরি জানিয়েছেন, “ বিরাট এক অদ্ভূত এবং বহুমুখী প্রতিভার অধিকারী ক্রিকেটার। ও কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে খুব ভাল নেতৃত্ব দিয়েছে”। যদিও সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে এই ম্যাচটি যথেষ্টই কঠিন হবে। কারণ তারা আগেই প্লে অফের জন্য কোয়ালিফাই করে ফেলেছে এবং এই ম্যাচে বিনা ভয়েই খেলতে নামবে।

তবে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে নিজেদের পারফর্মেন্সকে আরসবি আজ ফের রিপিট করতে চাইবে। প্রসঙ্গত গত সোমবার রবিচন্দ্রন অশ্বিনের নেতৃত্বধীন দলকে উমেশ যাদবের দুরন্ত বোলিংয়ের সুবাদে আরসিবি ১০ উইকেটে হারিয়ে আইপিএলে নিজেদের আশা জাগিয়ে রেখেছে। ভেত্তোরি নিজেদের প্রধান জোরে বোলারের প্রশংসা করেছেন যিনি চলতি আইপিএলে ১৭ উইকেট নিয়ে আইপিএলে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলারদের অন্যতম বোলার হিসেবে সামনে এসেছেন।

ভেত্তোরি উমেশ প্রসঙ্গে জানান, “উমেশ খুবই দক্ষ বোলার। ও আমাদের জন্য নিয়মিত উইকেট নিয়েছে। এছাড়াও ওর অভিজ্ঞতাও রয়েছে”। আরসিবি নিয়মিতভাবে প্রত্যেক ম্যাচেই নিজেদের প্রথম একাদশ বদলেছে। কিন্তু ভেত্তোরি সেই প্রসঙ্গে এইবলে এটাকে চাপা দেওয়ার চেষ্টা করেছেন যে এটা তারা দলের সঠিক ভারসাম্য খোঁজার জন্য করেছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, “ আমরা সঠিক দল খোঁজার জন্য প্রায় প্রত্যেক ম্যাচে আলাদা আলাদা খেলোয়াড়দের নিয়ে নেমেছি, যাতে ভাল দল তৈরি হতে পারে”।

আরও পড়ুন

আম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দলে সুযোগ না দেওয়ায় মহম্মদ আজহারউদ্ধিন একে করলেন দায়ী

আম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দলে সুযোগ না দেওয়ায় মহম্মদ আজহারউদ্ধিন একে করলেন দায়ী
বিশ্বকাপ ২০১৯ ভারতীয় দলের জন্য যথেষ্ট রোমাঞ্চকর থেকেছে, এখন আপনি ভাবছেন বিশ্বকাপ শেষ হয়েছে এক সপ্তাহ হয়ে...

বিশ্বকাপ ফাইনাল নিয়ে অ্যাম্পায়ার কুমার ধর্মসেনার বড়ো খোলসা, বললেন ইংল্যান্ড বলছে মিথ্যে কথা

বিশ্বকাপ ফাইনাল নিয়ে অ্যাম্পায়ার কুমার ধর্মসেনার বড়ো খোলসা, বললেন ইংল্যান্ড বলছে মিথ্যে কথা
ইংল্যান্ড কিরকেট দল বিশ্বকাপ ২০১৯এর খেতাব তো জিতে নিয়েছে, কিন্তু এই টুর্নামেন্ট শেষ হওয়ার পরও ওই বিতর্কিত...

এমএস ধোনির অবসর নিয়ে বললেন এমএসকে প্রসাদ, ঋষভ পন্থকে করছেন ভবিষ্যতের জন্য তৈরি

মুম্বাইতে হওয়া বৈঠকে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ জানিয়েছেন যে টিম ম্যানেজমেন্ট ঋষভ পন্থের মত তরুণদের ভবিষ্যতের জন্য...

ওয়েস্টইন্ডিজ সফরে এই তিন খেলোয়াড় যদি ফ্লপ হন, তো আর কখনো পাবেন না টিম ইন্ডিয়ায় জায়গা

ওয়েস্টইন্ডিজ সফরে এই তিন খেলোয়াড় যদি ফ্লপ হন, তো আর কখনো পাবেন না টিম ইন্ডিয়ায় জায়গা
বিশ্বকাপ শেষ হওয়ার পর এখন সকলের নজর ওয়েস্টইন্ডিজ সফরের দিকে রয়েছে যা ৩ আগস্ট থেকে শুরু হতে...

ওয়েস্ট ইন্ডিজের সফরের আগে ক্রিকেট কেরিয়ার নিয়ে বড়সড়ো সিদ্ধান্ত মহেন্দ্র সিং ধোনির

সমস্ত জল্পনার অবসান ঘটালেন মহেন্দ্র সিং ধোনি।একদিকে যখন তার একদিকে তার অবসর নিয়ে আলোচনা তুঙ্গে ভারতীয় ক্রিকেট...