INJURY UPDATE: পার্থ টেস্ট থেকে বাদ পড়লেন পৃথ্বী, কেএল রাহুল আর মুরলী বিজয়ের খেলা নিশ্চিত
ADELAIDE, AUSTRALIA - DECEMBER 10: Prithvi Shaw of India jogs during day five of the First Test match in the series between Australia and India at Adelaide Oval on December 10, 2018 in Adelaide, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

ভারতীয় ক্রিকেট দলের তরুণ ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী শকেনিয়ে একটি বড়ো খবর সামনে আসছে।আসলে এই বড়ো খবর হল, যে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা হতে চলা দ্বিতীয় টেস্ট ম্যাচ থেকেও পৃথ্বী শ ছিটকে গিয়েছেন। প্রসঙ্গত ক্রিকেট অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা হওয়া প্র্যাকটিস্ম্যাচে ডিপ মিড উইকেটে ফিল্ডিং করার সময় ম্যাক্স ব্রায়ান্টের ক্যাচ ধরার চেষ্টায় নিজেকে আহত করে ফেলেছিলেন পৃথ্বী।
ডিপ মিডুইকেটে ক্যাচ ধরার চেষ্টায় পৃথ্বীর গোড়ালিতে চোট লেগে গিয়েছিল আর তার দ্রুত পরেই তাকে হাসপাতালে ক্যান করার জন্য পাঠানো হয়েছিল। এই কারণেই অ্যাডিলেড টেস্টে কেএল রাহুল আর মুরলী বিজয়কে ইনিংস শুরু করতে দেখা গিয়েছিল, আর পৃথ্বীকে অন্তিম একাদশে জায়গা দেওয়া হয়নি।

ফিট হতে লাগবে সময়

INJURY UPDATE: পার্থ টেস্ট থেকে বাদ পড়লেন পৃথ্বী, কেএল রাহুল আর মুরলী বিজয়ের খেলা নিশ্চিত 1
ADELAIDE, AUSTRALIA – DECEMBER 09: Prithvi Shaw of India walks the boundary during day four of the First Test match in the series between Australia and India at Adelaide Oval on December 09, 2018 in Adelaide, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে দ্বিতীয় টেস্ট ম্যাচ শুক্রবার, ১৪ ডিসেম্বর থেকে পার্থের মাঠে খেলা হবে। যেখানে আরো একবার টিম ইন্ডিয়া নিজের ছোট্টো রান মেশিন পৃথ্বী শ-কে ছাড়াই মাঠে নামবে। হিন্দুস্থান টাইমসে ছাপা একটি রিপোর্ট মোতাবেক পৃথ্বী শ এখনো ম্যাচ ফিট হননি আরেখনো তার মাঠে নামার জন্য সামান্য অপেক্ষা করতে হবে। রবিও যা নিয়ে চিন্তা প্রকাশ করেছেন।সম্প্রতি নিজের দেওয়া একটি বয়ানে টিম ইন্ডিয়ার প্রধান কোচ রবি শাস্ত্রী পৃথ্বীর চোট নিয়ে বলেছিলেন,

“ওর আহত হওয়া আমাদের জন্য যথেষ্ট খারাপ ছিল। কিন্তু এটা ভীষণই ভালো ব্যাপার যে ও দ্রুত নিজের চোট থেকে সুস্থ হচ্ছে। ও মাঠে হালকা চলাফেরা করতেও শুরু করে দিয়েছে, আর যদি ও সপ্তাহখানেকেরমধ্যে সামান্যো দৌড়তে পারে তো এর চেয়ে ভালো কিছু হতে পারেনা”।

মুরলী আর রাহুল পেলেন আরো একটি সুযোগ

INJURY UPDATE: পার্থ টেস্ট থেকে বাদ পড়লেন পৃথ্বী, কেএল রাহুল আর মুরলী বিজয়ের খেলা নিশ্চিত 2
SYDNEY, AUSTRALIA – DECEMBER 01: Murali Vijay of India stretches during day four of the International Four Day tour match between the Cricket Australia XI and India at Sydney Cricket Ground on December 01, 2018 in Sydney, Australia. (Photo by Jason McCawley/Getty Images)

পৃথ্বী শয়ের দ্বিতীয় টেস্ট থেকেও লাগাতার ছিটকে যাওয়ার পর মুরলী বিজয় আর কেএল রাহুলের আরো একটা সুযোগ পাওয়া স্বাভাবিক। মুরলী বিজয় আর লোকেশ রাহুল এই দুজি খেলোয়াড়ই কিছুদিন ধরেই ফর্মে নেই। অ্যাডিলেড টেস্ট চলাকালীন রাহুল যেখানে (২ আর ৪৪) রান করতে সামান্য সফল হয়েছিলেন, সেখানে অভিজ্ঞ মুরলী বিজয়ের ব্যাট থেকে মাত্র ১১ আর ১৮ রানই বেরিয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *