টেস্ট সিরিজের জন্য সতীর্থ খেলোয়াড়দের সঙ্গে ইংল্যান্ডে রওনা হলেন জসপ্রীত বুমরাহ, ছবি দেখুন

টি২০ এবং ওয়ানডে সিরিজের পর এখন ভারতকে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হবে। যার শুরুয়াত হবে আগামি ১ আগষ্ট থেকে। কিন্তু তার আগে এসেক্সের সঙ্গে চার দিনের প্র্যাকটিস ম্যাচ চেমসফোর্ডের সঙ্গে খেলা হবে। অন্যদিকে আঘাত থেকে সুস্থ হয়ে দলে ফেরা জসপ্রীত বুমরাহ, সতীর্থ খেলোয়াড় চেতেশ্বর পুজারা, ঈশান্ত শর্মা, রবীন্দ্র জাদেজা, মোহম্মদ শামীর সঙ্গে ইংল্যান্ডের জন্য রওনা দিয়েছেন। জসপ্রীত বুমরাহ আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচ চলাকালীন বুড়ো আঙুলে চোট লাগার কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ এবং ওয়ানডে দুটি সিরিজ থেকেই ছিটকে গিয়েছিলেন। এখন তিনি আঘাত থেকে সুস্থ হয়ে উঠেছেন। এদিকে জোরে বোলার ভুবনেশ্বর কুমার পিঠের সমস্যার কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম তিনটি টেস্টে দল থেকে ছিটকে গিয়েছেন। এছাড়াও ইয়ো ইয়ো টেস্টে ফেল করে আফগানিস্থানের বিরুদ্ধে টেস্ট থেকে ছিটকে যাওয়া মহম্মদ শামী ফের দলে ফিরে এসেছেন।

টেস্ট সিরিজের জন্য সতীর্থ খেলোয়াড়দের সঙ্গে ইংল্যান্ডে রওনা হলেন জসপ্রীত বুমরাহ, ছবি দেখুন 1
JOHANNESBURG, SOUTH AFRICA – JANUARY 25: Indian players celebrate with Jasprit Bumrah during day 2 of the 3rd Sunfoil Test match between South Africa and India at Bidvest Wanderers Stadium on January 25, 2018 in Johannesburg, South Africa. (Photo by Sydney Seshibedi/Gallo Images/Getty Images)

ঈশান্ত শর্মাকে কাউন্টি ক্রিকেটে সাসেক্সের হয়ে খেলতে দেখা গিয়েছিল। এই কাউন্টি ক্লাবের হয়ে খেলে তিনি ১৫টি উইকেট নিয়েছিলেন। কাউন্টি ক্রিকেট থেকে পাওয়া অভিজ্ঞতা ইংল্যান্ডে বিরুদ্ধে লাভদায়ক হয়ে উঠতে পারে। ইশান্ত ছাড়া পুজারাও কাউন্টি ক্রিকেট খেলছিলেন। এই কারণে তারা ইংল্যান্ডের পরিস্থিতির সঙ্গে ভালোমতই পরিচিত হয়ে উঠেছেন। যা ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যাটিং করার ক্ষেত্রে সহায়ক হয়ে উঠবে।

শেয়ার করলেন এয়ারপোর্টের ছবি

জসপ্রীত বুমরাহ, চেতেশ্বর পুজারা এবং ইশান্ত শর্মা, তিনজনেই নিজেদের টুইটার অ্যাকাউন্টে ইংল্যান্ডে রওয়ানা হওয়ার আগে নেওয়া ছবি শেয়ার করেছেন। ওই ছবিতে অশ্বিন, জাদেজা, পুজারা, ইশান্ত, শামি আর বুমরাহকে দেখা যাচ্ছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *