ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: এই ভারতীয় খেলোয়াড় চার আর ছক্কাতেই করে ফেললেন ৮২ রান

ভারতীয় দল আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজ রবিবারই শেষ হয়ে গিয়েছে। ভারতীয় দল এই টি-২০ সিরিজে ওয়েস্টইন্ডিজের দলকে ৩-০ রানের ব্যবধানে হারিয়ে দেয়। এই সিরিজে ভারতীয় দলের অধিনায়ক রোহিত ছিলেন আর তিনি এই সিরিজে একটি দুর্দান্ত সেঞ্চুরিও করেন।

সিরিজে ৮২ রান চার ছয়ে করেছেন রোহিত
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: এই ভারতীয় খেলোয়াড় চার আর ছক্কাতেই করে ফেললেন ৮২ রান 1
জানিয়ে দিই যে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা এই সিরিজে ৩টি ইনিংসে ৬০.৫০ এর দুর্দান্ত গড়ে ১২১ রান করেছেন। তিনি এই সিরিজে মোট ১০টি চার এবং ৭টি ছক্কা মারেন। যার মানে এটাও দাঁড়াও যে ভারতীয় দলের অধিনায়ক এই সিরিজে মোট ৮২ রান চার আর ছক্কা মেরে করেছেন। তিনি দ্বিতীয় টি২০ ম্যাচ চলাকালীন ৬১ বলে ১১১ রানে অপরাজিত থাকেন।

সিরিজে রানের ব্যাপারে বিরাটকেও পেছনে ফেলে দিয়েছেন
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: এই ভারতীয় খেলোয়াড় চার আর ছক্কাতেই করে ফেললেন ৮২ রান 2
জানিয়ে দিই যে এই টি-২০ সিরিজ চলাকালীন রোহিত শর্মা বেশ কিছু বড় রেকর্ড নিজের নামে করেছেন। তিনি এই সিরিজে বিরাট কোহলিকে পেছনে ফেলে ভারতের হয়ে টি-২০ ক্রিকেটে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানও হয়েছেন। বিরাট কোহলি যেখানে ভারতীয় দলের হয়ে টি-২০ ক্রিকেটে ২১০২ রান করেছেন সেখানে রোহিত শর্মা ভারতীয় দলের হয়ে টি-২০ আন্তর্জাতিকে ২২০৭ রান করে ফেলেছেন।

ছক্কা মারার ব্যাপারেও পৌঁছে গিয়েছেন ৩ নম্বরে
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: এই ভারতীয় খেলোয়াড় চার আর ছক্কাতেই করে ফেললেন ৮২ রান 3
অন্যদিকে রোহিত এই সিরিজে ছক্কা মারার ব্যাপারে নিউজিল্যান্ডের প্রাক্তণ ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাকালামকেও পেছনে ফেলে দিয়েছেন। ম্যাকালাম যেখানে টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে ৯১টি ছক্কা মেরেছেন সেখানে রোহিত মেরেছেন ৯৬টি ছক্কা। রোহিতের চেয়ে টি-২০ আন্তর্জাতিক সবচেয়ে বেশি ছক্কা খালি মার্টিন গাপ্তিল আর ক্রিস গেইল মেরেছেন। মার্টিন আর গেইল দুজনেই টি-২০ আন্তর্জাতিকে ১০৩টি করে ছক্কা মেরেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *