ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: তৃতীয় টি-২০তে হল মোট ১০টি রেকর্ড, ধবন আর ঋষভ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

ভারতীয় দল ওয়েস্টইন্ডিজকে চেন্নাইতে খেলা তৃতীয় টি-২০ ম্যাচে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। ভারতীয় দল আর ওয়েস্টইন্ডিজের মধ্যে এই ম্যাচ চলাকালীন বেশ কিছু দুর্দান্ত রেকর্ড হয়। আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে সেই সব রেকর্ডের ব্যাপারে জানাব যা গতকালের ম্যাচে তৈরি হয়েছে।
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: তৃতীয় টি-২০তে হল মোট ১০টি রেকর্ড, ধবন আর ঋষভ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড 1
আসুন একবার দেখে নেওয়া যাক গতকালের ম্যাচে হওয়া পরিসংখ্যানের দিকে:

১—তিন বা তার বেশি ম্যাচের মোট ৯টি টি-২০ সিরিজ ভারতীয় দল জিতেছে। তিন বা তার বেশি টি-২০ সিরিজ জেতার ব্যাপারে পাকিস্থানের সঙ্গে ৯টি সিরিজ জিতে যুগ্মভাবে প্রথম স্থানে উঠে এসেছে।

২—ঋষভ পন্থ ভারতেরহয়ে টি-২০ ক্রিকেটে হাফ সেঞ্চুরি করা দ্বিতীয় সবচেয়ে তরুণ খেলোয়াড় হয়েছেন।তিনি ২১ বছর ৩৮ দিন বয়েসে ভারতের হয়ে হাফ সেঞ্চুরি করলেন। জানিয়ে দিই রোহিত শর্মা ২০ বছর ১৩১ দিন বয়েসে ভারতীয় দলের হয়ে টি-২০ ক্রিকেটে হাফ সেঞ্চুরি করেছিলেন।

৩—২০১৮য় শিখর ধবন নিজের এক হাজার টি-২০রান পূর্ণ করে নিয়েছেন।
৪—শিখর ধবন গতকাল নিজের টি-২০ আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারের অষ্টম হাফ সেঞ্চুরি করেছেন।

৫—শিখর ধবন গতকাল নিজের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট কেরিয়ারের সবচেয়ে বড় স্কোর করেছেন। তিনি গতকাল নিজের দলের হয়ে ৬২ বলে ৯২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন।
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: তৃতীয় টি-২০তে হল মোট ১০টি রেকর্ড, ধবন আর ঋষভ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড 2

৬—যজুবেন্দ্র চহেল ২০১৭য় ভারতীয় দলের হয়ে সবচেয়ে বেশি ২৩ উইকেট নিয়েছিলেন আর এই বছরও তিনি ভারতের হয়ে সবচেয়ে বেশি ১৮ উইকেট নেওয়া বোলার হলেন।

৭—ঋষভ পন্থ আর শিখর ধবন গতকাল ১০০র বেশি রানের পার্টনারশিপ গড়েন, ভারতের তরফে এটি এই বছরের ষষ্ঠ সেঞ্চুরি পার্টনারশিপ হল।অন্যদিকে বাকি দল এই বছর সবমিলিয়ে মোট ৮টি সেঞ্চুরি পার্টনারশিপ গড়েছে।

৮—ঋষভ পন্থ টি-২০ ক্রিকেটে গতকাল নিজের ১০০ ছক্কা পূর্ণ করে ফেলেছেন। তিনি মোট ৫৮টি ইনিংসে নিজের ১০০ ছক্কা পূর্ণ করলেন। তার আগে এভিন লুইস ৫৪ ইনিংসে এবং রস টেলর ৫৭টি ইনিংসে নিজেদের শুরুয়াতি ১০০ ছক্কা পূর্ণ করেছেন।

৯—ভারত দ্বিতীয়বার কোনও দলকে তিন ম্যাচের সিরিজে ৩-০ ফলাফলে হারাল। এর আগে ভারত ২০১৬য় অস্ট্রেলিয়া দলকে তিন ম্যাচের টি-২০ সিরিজে ৩-০ ফলাফলে ক্লীন সুইপ করেছিল।

১০- লক্ষ্য তাড়া করতে নেমে শেষ বলে গতকালের ম্যাচে ভারতের জয় তাদের তৃতীয় জয়। এর আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০১৬য়, বাংলাদেশের বিরুদ্ধে ২০১৮য় ভারত শেষ বলে লক্ষ্য তাড়া করে জয় হাসিল করেছিল।
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: তৃতীয় টি-২০তে হল মোট ১০টি রেকর্ড, ধবন আর ঋষভ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড 3

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *