ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: তৃতীয় দিনই ভারতীয় দল ১০ উইকেটে জিতল দ্বিতীয় টেস্ট, দেখে নিন ম্যাচের স্কোরকার্ড

ভারতীয় দল আর ওয়েস্টইন্ডিজের মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ হায়দ্রাবাদের রাজীব গান্ধী ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে। আজ রবিবার এই ম্যাচের তৃতীয় দিন ভারতীয় দল দুর্দান্ত প্রদর্শন দেখিয়েছে আর ম্যাচ ১০ উইকেটের বড় ব্যবধানে জিতে নিয়েছে। এই ম্যাচে জেতার সঙ্গেই ভারতীয় দল এই দুই ম্যাচের টেস্ট সিরিজকেও ২-০ ফলাফলে জিতে নিয়েছে।

এমন ছিল পুরো ম্যাচের হাল

এই ম্যাচে ওয়েস্টইন্ডিজ দল টসে জেতে আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল। প্রথমে ব্যাট করতে নামা ওয়েস্টইন্ডিজ দল নিজের প্রথম ইনিংসে ৩১১ রান করেছিল। ওয়েস্টইন্ডিজের হয়ে প্রথম ইনিংসে রোস্টন চেজ ১০৬ রানের দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন। অন্যদিকে উমেশ যাদব ভারতীয় দলের হয়ে ৬ উইকেট নিয়েছিলেন।
ওয়েস্টইন্ডিজের প্রথম ইনিংসের জবাবে ভারতীয় দলও ৩৬৭ রান করে। ভারতীয় দলের হয়ে প্রথম ইনিংসে সবচেয়ে বেশি ৯২ রান করেন ঋষভ পন্থ। অন্যদিকে জেসন হোল্ডার ওয়েস্টইন্ডিজের হয়ে ৫ উইকেট হাসিল করেছিলেন। ভারতীয় দল প্রথম ইনিংসের হিসেবে ৫৬ রানের লীড নেয়।

during the Specsavers 5th Test – Day Five between England and India at The Kia Oval on September 11, 2018 in London, England.

এরপর ওয়েস্টইন্ডিজের দ্বিতীয় ইনিংসে ভীষণ খারাপ প্রদর্শন হয়, ওয়েস্টইন্ডিজের ব্যাটসম্যান দ্বিতীয় ইনিংসে ভারতীয় বোলারদের সামনে সম্পুর্ণ অসহায় হয়ে পড়ে। ওয়েস্টইন্ডিজের দল দ্বিতীয় ইনিংসে মাত্র ১২৭ রানে অলআউট হয়ে যায়। ওয়েস্টইন্ডিজের হয়ে দ্বিতীয় ইনিংসে সবচেয়ে বেশি ৩৮ রানের ইনিংস খেলেন সুনীল অ্যাম্বরিশ। ভারতের হয়ে উমেশ নেন ৪ উইকেট। জাদেজাও ৩ উইকেট নিয়েছে এবং অশ্বিন ২টি এবং কুলদীপ নিয়েছেন ১টি উইকেট।

এই ম্যাচ জেতার জন্য ভারতের সামনে ৭৪ রানের লক্ষ্যমাত্রা দাঁড়ায়। যার জবাবে ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান কেএল রাহুল আর পৃথ্বী শ দুর্দান্ত পার্টনারশিপ গড়ে কোনও উইকেট না হারিয়ে ভারতকে সহজ জয় এনে দেন। দ্বিতীয় ইনিংসে রাহুল যেখানে ৩৩ রান করেন সেখানে পৃথ্বীও ৩৩ রানেই অপরাজিত থাকেন।

এখানে দেখুন পুরো ম্যাচের স্কোরবোর্ড




আরও পড়ুন

ছবি: ঠিক এইভাবে হোলি উৎসবে মেতে উঠলেন ক্রিকেট ও ফুটবল তারকারা !

হোলি মানেই রঙের খেলা। হিন্দু ধর্মাবলম্বীদের মতে ভগবান শ্রী কৃষ্ণ এদিন তার বন্ধু ও সখিদের নিয়ে রং...

চেন্নাই সুপার কিংসের এই জোরে বোলার আইপিএল শুরুর আগেই গেলেন ছিটকে, অবাক করে দেওয়ার মত কারণে

চেন্নাই সুপার কিংসের এই জোরে বোলার আইপিএল শুরুর আগেই গেলেন ছিটকে, অবাক করে দেওয়ার মত কারণে
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ১২তম সংস্করণ ২৩ মার্চ থেকে খেলা হবে। এই টুর্নামেন্টের প্রথম ম্যাচ গত বিজেতা চেন্নাই...

স্টিফেন ফ্লেমিং জানালেন, কোন নম্বরে আইপিএল ২০১৯ এ ব্যাটিং করবেন এমএস ধোনি

স্টিফেন ফ্লেমিং সিএসকে দ্বারা আয়োজিত মিডিয়া কনফারেন্সে বলেন,আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস। তারা আইপিএল ২০১৯...

আইপিএল ২০১৯: গত ১১বছর ধরে অটুট এই রেকর্ড, আজ পর্যন্ত ভাঙতে পারেননি কোনো খেলোয়াড়

আইপিএল ২০১৯: গত ১১বছর ধরে অটুট এই রেকর্ড, আজ পর্যন্ত ভাঙতে পারেননি কোনো খেলোয়াড়
দুনিয়ার সবচেয়ে দুর্দান্ত ক্রিকেট লীগ আইপিএলের শুরুয়াত ২০০৮ এ হয়েছিল। টুর্নামেন্টের প্রথম ম্যাচে ব্রেণ্ডন ম্যাকালামের ১৫৮ রানের...

আইপিএল ২০১৯— মাত্র ৩০ লাখ টাকায় এই আইপিএল মরশুমে খেলছেন ৮০ হাজার কোটি টাকার মালিকের ছেলে

আইপিএল ২০১৯— মাত্র ৩০ লাখ টাকায় এই আইপিএল মরশুমে খেলছেন ৮০ হাজার কোটি টাকার মালিকের ছেলে
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ ক্রিকেট ইতিহাসের সবচেয়ে মূল্যবান টি-২০ ক্রিকেট লীগ হিসেবে পরিচিত। এতে পয়সা পাওয়া যায়না বরং...