[cwa id='h1']

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

কেএল রাহুলের খারাপ ফর্মের কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাকে টেস্ট দল থেকে বাদ দিয়ে রোহিত শর্মাকে ময়ঙ্ক আগরওয়ালের সঙ্গে ওপেনিং করার দায়িত্ব দেওয়া হয়। প্রথম টেস্ট ম্যাচে ওপেনার হিসেবে তিনি নিজের প্রথম ম্যাচেই দুই ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরি করে রেকর্ডের বৃষ্টি করেছিলেন। কিন্তু দুর্দান্ত সেঞ্চুরি আর ইমপ্যাক্ট ফুল ইনিংস সত্ত্বেও রোহিত শর্মার নামে একটা অনিচ্ছাকৃত রেকর্ডও নথিভুক্ত হয়ে গিয়েছে।

দুই ইনিংসে স্ট্যাম্প আউট হয়েছেন রোহিত শর্মা

২টি দুর্দান্ত সেঞ্চুরি করার পরও রোহিত শর্মা নিজের নামে নথিভুক্ত করলেন ৮০ বছরের পুরোনো লজ্জাজনক রেকর্ড 1

যখন রোহিত শর্মা দুই ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরি ইনিংস খেলেন তো চারদিকে রোহিত প্রশংসাই দেখা যাচ্ছিল। সোশ্যাল মিডিয়া হোক বা তারকাদের দ্বারা দেওয়া ইন্টারভিউ, প্রত্যেকেই রোহিতের প্রশংসা করতে ক্লান্ত হচ্ছিলেন না। সেই সঙ্গে বেশ কিছু লোকের মত যে দল এখনো নতুন বীরেন্দ্র সেহবাগ পেয়ে গিয়েছে যিনি টেস্ট দলের কমজুরি ওপেনিংকে মজবুতি দেবেন। কিন্তু রোহিত শর্মা দুই ইনিংসে স্ট্যাম্প আউট হয়ে ৮০ বছরের পুরোনো ইতিহাসের পুণরাবৃত্তি করেছেন। রোহিত শর্মা ভারতের প্রথম এমন ব্যাটসম্যান হয়ে গিয়েছেন যিনি একটি টেস্টের দুই ইনিংসে স্ট্যাম্প আউট হয়েছেন। না স্রেফ তিনি দুই ইনিংসে একই রকমভাবে আউট হয়েছেন, বরং তাকে প্যাভিলিয়নের ফেরত পাঠানোর জন্য বোলার আর উইকেটকিপারের কম্বিনেশনও এক ছিল। হ্যাঁ, দুবার কেশব মহারাজের বলে কুইন্টন ডি’কক তার ক্যাচ নেন।

৮০ বছর আগে হেমন্ড হয়েছিলেন এভাবে আউট

২টি দুর্দান্ত সেঞ্চুরি করার পরও রোহিত শর্মা নিজের নামে নথিভুক্ত করলেন ৮০ বছরের পুরোনো লজ্জাজনক রেকর্ড 2

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে রোহিত শর্মা প্রথম ইনিংসে ১৭৬ আর দ্বিতীয় ইনিংসে ১২৭ রানের দুর্দান্ত ইনিংস খেলে ইতিহাসে নিজের নাম স্বর্ণ অক্ষরে নথিভুক্ত করিয়ে নিয়েছেন। কিন্তু দুই ইনিংসে স্ট্যাম্প আউট হওয়া প্রথম ভারতীয় হয়েছেন তিনি অন্যদিকে টেস্ট ক্রিকেটের ইতিহাসে ২২বার এমনটা হয়েছে। ৮০ বছর আগে ১৯৩৯ সালে ইংল্যান্ডের ক্রিকেটার ওয়ালি হ্যামন্ড দুই ইনিংস স্ট্যাম্প আউট হওয়া শেষ ব্যাটসম্যান ছিলেন।

টিম ইন্ডিয়া নিয়ে ফেলেছে ১-০ লীড

২টি দুর্দান্ত সেঞ্চুরি করার পরও রোহিত শর্মা নিজের নামে নথিভুক্ত করলেন ৮০ বছরের পুরোনো লজ্জাজনক রেকর্ড 3

ভারতীয় ক্রিকেট দল প্রথম টেস্ট ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ২০৩ রানের বড়ো ব্যাবধানে হারিয়ে দুর্দান্ত জয় হাসিল করে ৩ ম্যাচের টেস্ট সিরিজে ১-০ লীড নিয়ে ফেলেছে। এখন দ্বিতীয় টেস্ট ম্যাচ ১০ অক্টোবর থেকে পুণেতে খেলা হবে, যার জন্য দুই দলই পুণে পৌঁছে গিয়েছে। এখন একদিকে টিম ইন্ডিয়া দ্বিতীয় ম্যাচে জয় হাসিল করে ২-০র অজেয় লীড নেওয়ার উদ্দেশ্যে মাঠে নামবে। অন্যদিকে অতিথি দল নিজেদের প্রথম জয় হাসিল করার জন্য যথা সম্ভব প্রচেষ্টা করবে।

[cwa id='moreat']