INDvsENG: রোহিত শর্মা সেঞ্চুরি ইনিংস খেলে ভাঙলেন ধোনির বিশ্বরেকর্ড 1

ভারত আর বাংলাদেশের মধ্যে বিশ্বকাপ ২০১৯এর ৪০তম ম্যাচ বার্মিংহ্যামের এজবাস্টন ক্রিকেট স্টেডিয়ামে খেলা হচ্ছে। এই ম্যাচের টস ভারতীয় দল জেতে আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করে ভারত দুর্দান্ত শুরু করেছে। রোহিত শর্মা আর কেএল রাহুল প্রথম উইকেটের হয়ে ১৮০ রানের এক বড়ো পার্টনারশিপ গড়েছেন।

রোহিত শর্মা করলেন ১০৪ রানের দুর্দান্ত সেঞ্চুরি

INDvsENG: রোহিত শর্মা সেঞ্চুরি ইনিংস খেলে ভাঙলেন ধোনির বিশ্বরেকর্ড 2

ভারতীয় দলের তারকা ওপেনার রোহিত শর্মা এই ম্যাচে ৯২ বলে ১০৪ রানের ঝোড়ো সেঞ্চুরি করেন। তিনি নিজের ইনিংসে ৭টি চার আর ৫টি ছক্কা মেরেছেন। জানিয়ে দিই যে রোহিত শর্মা আজ নিজের ওয়ানডে কেরিয়ায়রের ২৬তম সেঞ্চুরি করেছেন। অন্যদিকে এই বিশ্বকাওপে এটি তার চতুর্থ সেঞ্চুরি ছিল।

ধোনিকে ছক্কার বিষয়ে ফেললেন পেছনে

INDvsENG: রোহিত শর্মা সেঞ্চুরি ইনিংস খেলে ভাঙলেন ধোনির বিশ্বরেকর্ড 3

এই ম্যাচে ভারতীয় দলের তারকা ওপেনার ব্যাটসম্যান রোহিত শর্মা ইতিহাস গড়ে ফেলেছেন। ভারতীয় দলের তারকা ওপেনার রোহিত শর্মা ছক্কার বিষয়ে এমএস ধোনিকে পেছনে ফেলে দিয়েছেন। আসলে রোহিত শর্মা ধোনিকে পেছনে ফেলে ভারতের হয়ে ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা মারা খেলোয়াড় হয়ে গিয়েছেন। এমএস ধোনি ভারতীয় দলের হয়ে ২২৮টি ছক্কা মেরেছিলেন, কিন্তু রোহিত তাকে পেছনবে ফেলে মোট ২৩০টি ছক্কা ওয়ানডে কেরিয়ারে মেরে ফেললেন।

দুর্দান্ত থেকেছে এখনো পর্যন্ত ক্রিকেট কেরিয়ার

INDvsENG: রোহিত শর্মা সেঞ্চুরি ইনিংস খেলে ভাঙলেন ধোনির বিশ্বরেকর্ড 4

রোহিত শর্মার এখনো পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে মোট ২১৩টি ম্যাচ খেলা হয়েছে। যার মধ্যে তিনি ৪৮.৮৮র দুর্দান্ত গড়ে ৮৫৫৪ রান করেছেন। এর মধেয় তার স্ট্রাইকরেট থেকেছে ৮৮.৪৭। এখনো পর্যন্ত ২৬টি সেঞ্চুরি এবং ৪২টি হাফসেঞ্চুরি তিনি ভারতের হয়ে করেছেন। তার সর্বোচ্চ স্কোর ২৬৪। ৭৫২টি চার আর ২৩০টি ছক্কা তিনি ভারতের হয়ে মেরেছেন। ভারতের এই তারকা ওপেনার যেখানে ২৭টি টেস্ট ৩৯.৬২ গড়ে ১৫৮৫ রান করেছেন। অন্যদিকে তিনি নিজের খেলা ৯৪টি টি-২০ ম্যাচে ৩২.৩৭ গড়ে ২৩৩১ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *