INDvsBAN: ময়ঙ্ক আগরওয়ালের ডবল সেঞ্চুরিতে ভারতের কব্জায় প্রথম টেস্ট, দেখুন স্কোরবোর্ড

ভারত আর বাংলাদেশের মধ্যে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ ইন্দোরের হোলকার স্টেডিয়ামে খেলা হচ্ছে। সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনের খেলা আজ শুক্রবার খেলা হয়েছে। প্রথম দিনের মতই দ্বিতীয় দিনের খেলাও সম্পূর্ণভাবে ভারতীয় দলের নামে থেকেছে আর এই ম্যাচ সম্পূর্নভাবে ভারতের কব্জায় চলে এসেছে।

বাংলাদেশকে ১৫০ রানে করেছিল আউট

INDvsBAN: ময়ঙ্ক আগরওয়ালের ডবল সেঞ্চুরিতে ভারতের কব্জায় প্রথম টেস্ট, দেখুন স্কোরবোর্ড 1

এই ম্যাচের টস বাংলাদেশ জিতেছিল আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় তারা। প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশের দল ভারতীয় বোলারদের দুর্দান্ত বোলিংয়ের সামনে মাত্র ১৫০ রানের স্কোরে অলআউট হয়ে গিয়েছিল। বাংলাদেশের হয়ে প্রথম ইনিংসে সবচেয়ে বেশি ১০২ বলে ৪৩ রানের ইনিংস খেলেন মুশফিকুর রহিম। ভারতের হয়ে মহম্মদ শামি ৩ উইকেট হাসিল করেন অন্যদিকে ঈশান্ত শর্মা, রবিচন্দ্রন অশ্বিন আর উমেশ যাদব দুটি করে উইকেট পান।

দ্বিতীয় দিন ময়ঙ্কের দুর্দান্ত ব্যাটিং

INDvsBAN: ময়ঙ্ক আগরওয়ালের ডবল সেঞ্চুরিতে ভারতের কব্জায় প্রথম টেস্ট, দেখুন স্কোরবোর্ড 2

প্রথম দিনের খেলা সমাপ্ত হওয়া পর্যন্ত বাংলাদেশের ১৫০ রানের জবাবে ভারতীয় দল ১ উইকেট হারিয়ে ৮৬ রান বানিয়ে ফেলেছিল। ম্যাচের দ্বিতীয় দিন ৮৬ রানের আগে খেলতে নামা ভারতীয় দলের ব্যাটিংয়ে ময়ঙ্ক আগরওয়ালের উজ্জ্বল্য থেকেছে। তিনি প্রথম সেশনে হাফসেঞ্চুরি দ্বিতীয় সেশনে সেঞ্চুরি এবং তৃতীয় সেশনে ডবল সেঞ্চুরি করেছেন। এর মধ্যে চেতেশ্বর পুজারা আর অজিঙ্ক রাহানেও ভারতীয় দলের হয়ে হাফসেঞ্চুরি করেন। ময়ঙ্ক ৩৩০ বলে ২৪৩ রানের ডবল সেঞ্চুরি করেছেন। তিনি নিজের এই ইনিংসে মোট ২৮টি চার আর ৮টি দুর্দান্ত ছক্কা মেরেছেন।

ভারত করে ফেলেছে ৬ উইকেট হারিয়ে ৪৯৩ রান

INDvsBAN: ময়ঙ্ক আগরওয়ালের ডবল সেঞ্চুরিতে ভারতের কব্জায় প্রথম টেস্ট, দেখুন স্কোরবোর্ড 3

আজ ৮৬ রানের আগে খেলতে নামা ভারতীয় দল নিজেদের ইনিংসের দ্বিতীয় ধাক্কা খায় চেতেশ্বর পুজারার (৫৪) রূপে। তিনি ভারতের ১০৫ রানের স্কোরে আবু জায়েদের বলে সইফ হাসানের হাতে ক্যাচ দেন। এরপর অধিনায়ক বিরাট কোহলিও খাতা না খুলে আবু জায়েদের বলেই বোল্ড হয়ে গিয়েছিলেন। এরপর অজিঙ্ক রাহানে আর ময়ঙ্ক আগরওয়াল ১৯০ রানের পার্টনারশিপ গড়েন আর ভারতকে এক মজবুত স্কোর পর্যন্ত পৌঁছে দেন। রাহানে ৩০৯ রানের স্কোরে আবু জায়েদের বলে তাইজুল ইসলামকে ক্যাচ দেন। ২৪৩ রানের দুর্দান্ত ইনিংস খেলার পর দলের ৪৩২ রানের স্কোরে ময়ঙ্ক মেহেদি হাসানের বলে আবু জায়েদকে ক্যাচ দিয়ে বসেন। ময়ঙ্ক পঞ্চম উইকেটের হয়ে জাদেজার সঙ্গে ১২৩ রানের দুর্দান্ত পার্টনারশিপ করেন। ঋদ্ধিমান সাহা (!২) বিশেষ কিছুই করতে পারেননি আর ইবাদত হাসানের বলে বোল্ড হন। এরপর উমেশ যাদব আর রবীন্দ্র জাদেজা দ্রুত খেলে দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ৪১ রানের পার্টনারশিপ গড়ে ফেলেন। দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ভারতীয় দল ৬ উইকেট হারিয়ে ৪৯৩ রান বানিয়ে ফেলেছে। দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত উমেশ যাদব ২৫ আর রবীন্দ্র জাদেজা ৬০ রানের ব্যক্তিগত স্কোরে খেলছেন। প্রথম ইনিংসের আধারে ভারতীয় দল মোট ৩৪৩ রানের লীড নিয়ে ফেলেছে আর ভারতীয় দলের কাছে এখনো ৪ উইকেট বাকি রয়েছে। বাংলাদেশের হয়ে আবু জায়েদ ২৫ ওভারে মাত্র ১০৮ রান দিয়ে মোট ৪ উইকেট হাসিল করেছেন, আর মেহেদি হাসান এবং ইবাদত হুসেন ১টি করে উইকেট পেয়েছেন।

এখানে দেখুন ম্যাচের পুরো স্কোরবোর্ড

INDvsBAN: ময়ঙ্ক আগরওয়ালের ডবল সেঞ্চুরিতে ভারতের কব্জায় প্রথম টেস্ট, দেখুন স্কোরবোর্ড 4

INDvsBAN: ময়ঙ্ক আগরওয়ালের ডবল সেঞ্চুরিতে ভারতের কব্জায় প্রথম টেস্ট, দেখুন স্কোরবোর্ড 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *