IND vs AUS: প্রথম টি-২০ হল মোট ৯টি রেকর্ড, ধোনির নামে যোগ হল এই লজ্জাজনক রেকর্ড
VISAKHAPATNAM, INDIA - FEBRUARY 24: MS Dhoni of India bats during game one of the T20I Series between India and Australia at ACA-VDCA Stadium on February 24, 2019 in Visakhapatnam, India. (Photo by Robert Cianflone/Getty Images)

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে দুই ম্যাচের টি-২০ সিরিজের প্রথম টি-২০ ম্যাচকে অস্ট্রেলিয়ার দল ৩ উইকেটে জিতে নিয়েছে। এই ম্যাচে দুই দলের খেলোয়াড়রা বেশ কিছু দুর্দান্ত রেকর্ড গড়েছেন। আজ আমরা আপনাদের এই বিশেষ প্রতিবেদনে দুই দলের খেলোয়াড়দের দ্বারা বানানো পরিসংখ্যানের ব্যাপারেই জানাব।

আসুন দৃষ্টি দেওয়া যাক আজকের ম্যাচে হওয়া পরিসংখ্যানের দিকে:

IND vs AUS: প্রথম টি-২০ হল মোট ৯টি রেকর্ড, ধোনির নামে যোগ হল এই লজ্জাজনক রেকর্ড 1
VISAKHAPATNAM, INDIA – FEBRUARY 24: Rohit Sharma of India
walks off after he was dismissed during game one of the T20I Series between India and Australia at ACA-VDCA Stadium on February 24, 2019 in Visakhapatnam, India. (Photo by Robert Cianflone/Getty Images)

১. অস্ট্রেলিয়ার এটি ভারতের বিরুদ্ধে সপ্তম জিত ছিল। এই ম্যাচের আগে ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে মোট ১৮টি টি-২০ ম্যাচ খেলা হয়েছিল। যার মধ্যে ভারতীয় দল ১১টি ম্যাচ জেতে এবং অস্ট্রেলিয়ার দল ৬টি ম্যাচ জেতে।

২. বিশাখাপট্টনমে অস্ট্রেলিয়া দলের ভারতের বিরুদ্ধে এটি প্রথম জয়।

৩. ময়ঙ্ক মারকান্ডে আজ ভারতীয় দলের হয়ে নিজের ডেবিউ করেন। তিনি ভারতের হয়ে টি-২০ আন্তর্জাতিকে ডেবিয় করা ৮০তম খেলোয়াড় হন।
IND vs AUS: প্রথম টি-২০ হল মোট ৯টি রেকর্ড, ধোনির নামে যোগ হল এই লজ্জাজনক রেকর্ড 2
৪. কেএল রাহুল আজ নিজের টি-২০ কেরিয়ায়রের পঞ্চম হাফসেঞ্চুরি করেন। তিনি ২টি টি-২০ সেঞ্চুরিও করেছেন।

৫. গ্লেন ম্যাক্সওয়েল আজ নিজের টি-২০ ক্রিকেট কেরিয়ারের ষষ্ঠ হাফসেঞ্চুরি করেন। তিনি একটি টি-২০ আন্তর্জাতিক সেঞ্চুরিও করেছেন।

৬. এমএস ধোনি আজ ৭৮.৩৮ স্ট্রাইক রেটে ৩৭ বলে ২৯ রান করেন। ৩৫ বলের বেশি বল খেলে তার এই ইনিংস ভারতের ব্যাটসম্যানদের খেলা দ্বিতীয় সবচেয়ে স্লো ইনিংস ছিল। এর আগে জাদেজা ২০০৯ এ ইংল্যাণ্ডের বিরুদ্ধে ৭১.৪২ স্ট্রাইক রেটে ইনিংস খেলেছিলেন।

IND vs AUS: প্রথম টি-২০ হল মোট ৯টি রেকর্ড, ধোনির নামে যোগ হল এই লজ্জাজনক রেকর্ড 3
VISAKHAPATNAM, INDIA – FEBRUARY 24: MS Dhoni of India bats during game one of the T20I Series between India and Australia at ACA-VDCA Stadium on February 24, 2019 in Visakhapatnam, India. (Photo by Robert Cianflone/Getty Images)

৭. ৩০ বলের বেশি খেলে ধোনির এই ইনিংস ভারতীয় ব্যাটসম্যানদের দ্বারা তৃতীয় সবচেয়ে স্লো ইনিংস ছিল। প্রথম নম্বরে যুবরাজ সিংয়ের পাকিস্তানের বিরুদ্ধে ২০১৬য় খেলা ৪৩.৭৫ স্ট্রাইক রেটের ইনিংস রয়েছে। অন্যদিকে দ্বিতীয় নম্বরে জাদেজার ৭১.৪২ স্ট্রাইক রেটের ইনিংস রয়েছে।

৮. ভারতের এটি শেষ বলে চতুর্থ হার। এর আগে নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে ২০০৯, শ্রীলঞকার বিরুদ্ধে ২০১০ আর ইংল্যান্ডের বিরুদ্ধে ২০১২য় শেষ বলে তারা হেরেছিল।

৯. জসপ্রীত বুমরাহ আজ নিজের ৫০টি আন্তর্জাতিক টি-২০ উইকেট পূর্ণ করে নেন। অশ্বিনের পর তিনি এমনটা করা দ্বিতীয় ভারতীয় বোলার হয়েছেন যিনি টি-২০ ক্রিকেটে ৫০ এর বেশি উইকেট হাসিল করেছেন।
IND vs AUS: প্রথম টি-২০ হল মোট ৯টি রেকর্ড, ধোনির নামে যোগ হল এই লজ্জাজনক রেকর্ড 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *