ভারত বনাম ইংল্যান্ড, স্ট্যাটস: জেমস অ্যাণ্ডারসন ভাঙলেন মুরলীধরণের রেকর্ড, কিন্তু কেরিয়ারের লজ্জাজনক রেকর্ড বানালেন মহম্মদ শামি
LONDON, ENGLAND - SEPTEMBER 08: Jimmy Anderson of England celebrates after dismissing Ajinkya Rahane of India during the Specsavers 5th Test - Day Two between England and India at The Kia Oval on September 8, 2018 in London, England. (Photo by Mike Hewitt/Getty Images)

ভারত আর ইংল্যান্ডের মধ্যে পঞ্চম টেস্ট ম্যাচের গতকাল দ্বিতীয় দিনের খেলা সমাপ্ত হয়েছে। গতকাল ইংল্যান্ডের হয়ে বাটলার ৮৯ রানের ইনিংস খেলে ইংল্যান্ডকে মজবুত স্থিতিতে পৌঁছে দেন। বাটলারের ইনিংসের কারণেই ইংল্যান্ড ৩২২ রানের স্কোর খাড়া করে দেন। অন্যদিকে আজ আবারও ভারতীয় ব্যাটসম্যানদের সংঘর্ষ করতে দেখা গিয়েছে।

ভারতীয় ব্যাটসম্যানরা করলেন নিরাশ
ভারত বনাম ইংল্যান্ড, স্ট্যাটস: জেমস অ্যাণ্ডারসন ভাঙলেন মুরলীধরণের রেকর্ড, কিন্তু কেরিয়ারের লজ্জাজনক রেকর্ড বানালেন মহম্মদ শামি 1
ভারতের প্রথম ইনিংস বিশেষ ভাল হয় নি। ধবন মাত্র ৩ রান করেই আউট হয়ে যান। তার আউট হওয়ার পর রাহুল আর পুজারা মিলে দলকে সামলান, এর মধ্যে রাহুল ৩৭ রান করে আউট হয়ে যান। রাহুলের উইকেট পরার পর পুজারা দলকে সামলানোর চেষ্টা করেন, কিন্তু তিনি বেশিক্ষণ পিচে টিকটে পারে নিয়ার মাত্র ৩৭ রান করেই তিনি আউট হয়ে যান। তার আউট হওয়ার পর রাহানেও বিশেষ কিছু করে উঠতে পারেন নি আর শূণ্য রানে আউট হয়ে যান। অন্যদিকে অধিনায়ক বিরাট কোহলিও ৪৯ রান করে আউট হন। এরপর আউট হন ঋষভ পন্থ, মাত্র ৪ রান করেন। দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ভারত ১৭৬ রান করে নিয়েছে।

জেনে নিন গতকাল কোন কোন রেকর্ড হল:

এক টেস্ট সিরিজে ভারতীয় জোরে বোলারদের দ্বারা সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড গতকাল ভেঙে গিয়েছে। ভারতীয় জোরে বোলাররা ৬০ এর বেশি উইকেট এই সিরিজে নিজেদের নামে করেছেন।

রাহুল এই সিরিজে সবচেয়ে বেশি ক্যাচ নেওয়ার রেকর্ড ছুঁয়ে ফেলেন। লোকেশ রাহুল, রাহুল দ্রাবিড়ের সঙ্গে সংযুক্ত রূপে শীর্ষে পৌঁছে গিয়েছেন। রাহুল আর দ্রাবিড় দুজনেই এক টেস্ট সিরিজে ১৩টি করে ক্যাচ নিয়েছেন।

জেমস অ্যাণ্ডারসন ভারতের বিরুদ্ধে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার হয়ে গিয়েছেন। অ্যাণ্ডারসন ভারতের বিরুদ্ধে এখনও পর্যন্ত ১০৬ উইকেট নিয়েছেন। তার আগে এই রেকর্ড শ্রীলঙ্কার কিংবদন্তী স্পিনার মুথাইয়া মুরলীধরণের নামে ছিল।

এমনটা দ্বিতীয়বার হয়েছে যখন মহম্মদ শামি ৩০ এর বেশি ওভার বল করছেন আর তিনি একটাও উইকেট পাননি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *