রোহিত শর্মাকে ছাড়া SENA দেশগুলিতে ভারতে হার নিশ্চিতই হয়, পরিসংখ্যান দিচ্ছে সাক্ষী

ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে চলা ওয়ানডে সিরিজের দুটি ম্যাচ নিউজিল্যান্ড জিতে নিয়েছে আর সিরিজেও নিজেদের কব্জা করে ফেলেছে। এই সিরিজের আগে ভারতীয় দল সেই সময় বড়ো ধাক্কা লেগেছিল যখন দলের তারকা ওপেনার রোহিত শর্মা চোটের কারণে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আর ২ ম্যাচের টেস্ট সিরিজ থেকে ছিটকে যান। হিটম্যানের ছিটকে যাওয়া ভারতীয় দলের জন্য একটা ভীষণই বড়ো ধাক্কা ছিল।

পঞ্চম টি-২০ চলাকালীন মাংসপেশীতে লেগেছিল টান

রোহিত শর্মাকে ছাড়া SENA দেশগুলিতে ভারতে হার নিশ্চিতই হয়, পরিসংখ্যান দিচ্ছে সাক্ষী 1

রোহিত শর্মার পঞ্চম টি-২০ চলাকালীন ব্যাটিং করার সময় মাংসপেশীতে টান লেগেছিল। যারপর তিনি ব্যাটিং থেকে রিটায়ার্ড হার্ট হয়ে যান আর নিউজিল্যান্ডের পুরো ইনিংস চলাকালীন তিনি ফিল্ডিংও করতে পারেননি। তার জায়গায় কেএল রাহুল দলের অধিনায়কত্ব করেছিলেন। যদি ভারতীয় দল ২-০ ফলাফলে ওয়ানডে সিরিজে পেছিয়ে গিয়ে থাকে তো এর কারণ কোথাও না কোথাও রোহিত শর্মার চোটও। তরুণ ওপেনিং ব্যাটসম্যান ময়ঙ্ক আগরওয়াল আর পৃথ্বী শ ভারতকে ভালো শুরু এনে দিতে সফল হননি।

রোহিতকে ছাড়া SENA দেশগুলিতে ভারত পাচ্ছে না জয়

রোহিত শর্মাকে ছাড়া SENA দেশগুলিতে ভারতে হার নিশ্চিতই হয়, পরিসংখ্যান দিচ্ছে সাক্ষী 2

রোহিত শর্মাকে ছাড়া SENA দেশগুলিতে গত ৬টি ম্যাচে ভারতীয় দল জিততে পারেনি। আসলে রোহিত শর্মাকে ছাড়া SENA দেশগুলিতে গত ৬টি ম্যাচে ভারতীয় দল ৫টি ম্যাচ হেরেছে আর একটি ম্যাচ ফলাফলহীন থেকেছে। SENA দেশগুলি মানে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, নিউজিল্যান্ড আর অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি ম্যাচে রোহিত শর্মা খেলেননি, সেখানে ভারত হেরে গিয়েছিল। একটি ম্যাচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফলাফলহীন থাকে আর ২টি ম্যাচ বর্তমানে তাকে ছাড়া ভারত নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরেছে।

রোহিত শর্মার ক্রিকেট কেরিয়ার দুর্দান্ত

রোহিত শর্মাকে ছাড়া SENA দেশগুলিতে ভারতে হার নিশ্চিতই হয়, পরিসংখ্যান দিচ্ছে সাক্ষী 3

রোহিত শর্মা এখনো পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে মোট ২২৪টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। যারমধ্যে তিনি ৪৯.২৭ এর দুর্দান্ত গড়ে ৯১১৫ রান করেছেন। এর মধ্যে তার স্ট্রাইকরেট থেকেছে ৮৮.৯২। তিনি এখনো পর্যন্ত ২৯টি সেঞ্চুরি আর ৪৩টি হাফসেঞ্চুরি করেছেন। তার সর্বোচ্চ স্কোর ২৬৪। ভারতের এই তারকা ওপেনার যেখানে ৩২টি টেস্ট এখনো পর্যন্ত ৪৬.৫৪ গড়ে ২১৪১ রান করেছেন সেখানে তিনি নিজের খেলা ১০৮টি ট-২০ ম্যাচে ৩২.৬২ গড়ে ২৭৭৩ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *