বিরাট কোহলি আর এমএস ধোনির ব্যাপারে এই কথা বললেন ভারতের তরুণ খেলোয়াড় 1

ভারতীয় দল বর্তমানে এশিয়াকাপে খেলার জন্য ইউএইতে পৌঁছেছে। প্রসঙ্গত ভারতের এশিয়া কাপ দলে নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়া হয়েছে আর বেশ কিছু তরুণ প্লেয়ারদের ভারতীয় দলে জায়গা দেওয়া হয়েছে।
তরুণ খেলোয়াডের যদি কোনও সমস্যা দেখা দিচ্ছে তখন তারা এমএস ধোনির কাছ থেকে পরামর্শ নিচ্ছেন। সমস্ত তরুণ প্লেয়ারই ধোনিকে ‘মাহি ভাই’ বলে ডাকেন।

মাহি ভাই আর বিরাট ভাই দুজনেই করেন তরুণ প্লেয়ারদের সাহায্য
বিরাট কোহলি আর এমএস ধোনির ব্যাপারে এই কথা বললেন ভারতের তরুণ খেলোয়াড় 2
এর মধ্যেই হিন্দুস্থান টাইমস অফ ইন্ডিয়ায় ছাপা একটি রিপোর্ট অনুযায়ী এশিয়া কাপে খেলতে যাওয়া একজন তরুণ খেলোয়াড় জানান, “ মাহি ভাই দলে আসা তরুণ খেলোয়াডের ভীষণই সহায়ক। ওর দলে থাকায় আপনার অনুভব হবে যে আপনি একটি চ্যাম্পিয়ন দল। নেটেও ও হামেশাই আমাদের বোলিংয়ে সাহায্য করেন। ও নিজের অভিজ্ঞতায় উইকেট দেখে রণনীতি প্রস্তুত করেন আর আমাদের মার্গদর্শন করান। সবচেয়ে ভালো ব্যাপার হল যে যখন আমরা মাঠে থাকি, তখন ও কিছু ওভার পরই বলতে শুরু করে যে কোন জায়গায় বোলিং সঠিক হবে।
এইভাবেই বিরাট ভাইও খেলোয়াড়দের যথেষ্ট সাহায্য করেন। উনিও খেলোয়াড়দের নিজেকে ব্যক্ত করার স্বাধীনতা দিতে পছন্দ করেন আর দেশের প্রতিনিধিত্ব করার চাপে থাকেন না”।

মাহি ভাই আর বিরাট ভাই বাড়ির মত পরিস্থিতি অনুভব করান
বিরাট কোহলি আর এমএস ধোনির ব্যাপারে এই কথা বললেন ভারতের তরুণ খেলোয়াড় 3
টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্ট অনুসারে ভারতীয় দলের আরেক তরুণ খেলোয়াড় জানিয়েছেন, “ কোহলি ভাই আর মাহি ভাইয়ের মত খেলোয়াড়দের দলের সদস্য হয়ে আমি ভীষণই খুশি অনুভব করেছি। যখন আপনি শুরুর দিকে আসেন, তো তখন আপনি ওদের সঙ্গে সম্পর্ক করার জন্য সামান্য নার্ভাস অনুভব করেন কিন্তু ওরা দ্রুতই আপনাকে দলে এভাবে স্বাগত জানান যে বাড়ির মত পরিবেশের অনুভব হয়।
মাঠে আমাদের ফিল্ডিংয়ের রণনীতিও মাহি ভাইওই প্রস্তুত করেন। উনি কোহলি ভাইয়ের জন্য অধিনায়কত্ব ভীষণই সহজ করে দেন”।

ধোনির দরজা হামেশা পরামর্শের জন্য খোলা থাকে
বিরাট কোহলি আর এমএস ধোনির ব্যাপারে এই কথা বললেন ভারতের তরুণ খেলোয়াড় 4
টাইমস অফ ইন্ডিয়ার একটি রিপোর্ট অনুসারে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে ধোনির সঙ্গে খেলা আরেক অন্য খেলোয়াড় জানিয়েছেন, “ ওর দরজা হামেশা খোলা থাকে। আপনি একটা পরামর্শ চান? আপনি জাস্ট যেতে পারেন আর ওর সঙ্গে কথা বলতে পারেন। ও আপনাকে পাক্কা ভালো পরামর্শ দেবেন। কোহলি আপনাকে স্বাধীনভাবে খেলার স্বাধীনতা দেয়। ও আপনাকে দলে সহজ অনুভব করায়, ধোনি আর কোহলি একে অপরকে বাস্তবে খুব ভালোভাবে বোঝেন আর ওদের জন্য ভারতীয় দলের জয় প্রথম উদ্দেশ্য”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *