মহেন্দ্র সিং ধোনি থাকবেন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দলে,তাও তার নামে যোগ হবে এই রেকর্ড

ভারতীয় ক্রিকেটের টি-২০ফর্ম্যাটে প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি অভ্যেসের মত হয়ে গিয়েছেন। ভারতকে প্রথম টি-২০ বিশ্বকাপ খেতাব নিজের অধিনায়কত্বে পাইয়ে দেওয়া মহেন্দ্র সিং ধোনি এখনও পর্যন্ত ভারতীয় টি-২০ ক্রিকেট ফর্ম্যাটে সবচেয়ে স্পেশাল খেলোয়াড়দের মধ্যে একজন থেকেছেন।

ভারতীয় টি-২০ দলের সবচেয়ে স্পেশাল খেলোয়াড় থেকেছেন এমএস ধোনি

মহেন্দ্র সিং ধোনি ভারতের হয়ে সবচেয়ে বেশি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলা খেলোয়াড়দের মধ্যে শামিল রয়েছেন। যিনি ভারতীয় দলের হয়ে কিছু আন্তর্জাতিক টি-২০ ম্যাচ বাদ দিয়ে প্রত্যেক ম্যাচেই দলে ছিলেন।
মহেন্দ্র সিং ধোনি থাকবেন না ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দলে,তাও তার নামে যোগ হবে এই রেকর্ড 1
ভারতে এখনও পর্যন্ত ভারতীয় দলের প্রত্যেক টি-২০ আন্তর্জাতিক ম্যাচে দলে থাকা মহেন্দ্র সিং ধোনি প্রথমবার ভারতের মাটিতে হতে চলা টি-২০ ম্যাচের অংশ হবেন না।

প্রথমবার ভারতে হতে চলা নিজেদের টি-২০ ম্যাচে ধোনিকে ছাড়া মাঠে নামবে ভারত

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে রবিবার থেকে ৩ ম্যাচের টি-২০ সিরিজের শুরুয়াত হতে চলেছে। এই টি-২০ সিরিজে ভারতীয় দল মহেন্দ্র সিং ধোনিকে শামিল করা হয়নি।
মহেন্দ্র সিং ধোনি থাকবেন না ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দলে,তাও তার নামে যোগ হবে এই রেকর্ড 2
এই অবস্থায় ভারতীয় টি-২০ ক্রিকেটের ইতিহাসে প্রথমবার এটা হতে চলেছে যখন ভারতের মাটিতে ভারতীয় দলের টি-২০ ম্যাচে ভারত ধোনিকে ছাড়াই খেলতে নামছে।

ধোনিকে ছাড়া ভারতীয় দলের প্রদর্শনের দিকে থাকবে নজর

আপনাদের জানিয়ে দিইযে গত সপ্তাহেই মহেন্দ্র সিং ধোনিকে ভারতীয় দল থেকে বাদ দেওয়া হয়েছে। ওয়েস্টইন্ডিজের পাশাপাশি অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও হতে চলা টি-২০ সিরিজেও ধোনিকে শামিল করা হয়নি।
মহেন্দ্র সিং ধোনি থাকবেন না ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দলে,তাও তার নামে যোগ হবে এই রেকর্ড 3
এই অবস্থায় ভারতের টি-২০ আন্তর্জাতিক ক্রিকেট ইতিহাসে নিজেদের ঘরের মাটিতে ভারতীয় দল প্রথমবার ধোনকে ছাড়া মাঠে নামবে। এই অবস্থায় এটা দেখা মজাদার হবে যে ধোনিকে ছাড়া রোহিত শর্মা অ্যাণ্ড কম্পানি কেমন প্রদর্শন করে।

Leave a comment

Your email address will not be published.