ভারত বনাম নিউজিল্যাণ্ড: বিরাট কোহলি আর মহেন্দ্র সিং ধোনিকে ছাড়া ভারতীয় দল এত দীর্ঘ সময় পরে খেলল কোনো ম্যাচ 1

নিউজিল্যাণ্ড আর ভারতের মধ্যে মধ্যে চলতি পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচ হ্যামিলটনে খেলা হয়েছে। হ্যামিলটন ওয়ানডে ম্যাচে ভারতীয় দল সিরিজে ৩-০র অজেয় লীড নিয়ে মাঠে নেমেছিল যেখানে ভারতীয় দলের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি খেলেন নি।

হ্যামিলটন ওয়ানডে ম্যাচে রোহিত শর্মা সামলাচ্ছেন বিরাট কোহলির জায়গায় নেতৃত্ব

বিরাট কোহলির অনুপস্থিতিতে ভারতীয় দলের নেতৃত্ব যেখানে রোহিত শর্মার হাতে রয়েছে সেখানে বিরাট কোহলির জায়গায় টিম ম্যানেজমেন্ট তরুণ ব্যাটসম্যান শুভমান গিলকে ডেবিউ করার সুযোগ দেওয়া হয়।
ভারত বনাম নিউজিল্যাণ্ড: বিরাট কোহলি আর মহেন্দ্র সিং ধোনিকে ছাড়া ভারতীয় দল এত দীর্ঘ সময় পরে খেলল কোনো ম্যাচ 2
ভারতীয় দলে শুভমান গিলকে যেখানে ডেবিউ করার সুযোগ পান সেই সঙ্গে তরুণ জোরে বোলার খলিল আহমেদকে আবারো দলে ফেরত আসার সুযোগ দেওয়া হয়।

বিরাট কোহলি আর মহেন্দ্র সিং ধোনি দুই অভিজ্ঞ খেলোয়াড়কে ছাড়াই নামে ভারতীয় দল

এই দুটি পরিবর্তন ছাড়াও গত ম্যাচে না খেলতে পারা দলের উইকেটকিপার ব্যাটসম্যান আর প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও নিজের হ্যামস্ট্রিংয়ের চোট থেকে সুস্থ হতে পারেননি। যে কারণে তিনি এই ম্যাচে দলে ছিলেন না।
ভারত বনাম নিউজিল্যাণ্ড: বিরাট কোহলি আর মহেন্দ্র সিং ধোনিকে ছাড়া ভারতীয় দল এত দীর্ঘ সময় পরে খেলল কোনো ম্যাচ 3
এইভাবে চতুর্থ ওয়ানডে ম্যাচে অধিনায়ক বিরাট কোহলর সঙ্গেই মহেন্দ্র সিং ধোনির মত দুই বড়ো অভিজ্ঞ খেলোয়াড় খেলেন নি। বিরাট কোহলি আর মহেন্দ্র সিং ধোনি দীর্ঘ সময় পরে কোনো ম্যাচে একসঙ্গে অংশ নেননি।

২০১৫র পর প্রথমবার ভারতীয় দল নামল বিরাট-ধোনিকে ছাড়া

এইভাবে ২০১৫ সালের পর ভারতীয় দল কোনো ওয়ানডে ম্যাচে এমনটা প্রথমবার হল যখন মহেন্দ্র সিং ধোনি আর বিরাট কোহলি এক সঙ্গে খেলছেন না। ধোনি আর কোহলিকে এর আগে ২০১৫য় জিম্বাবোয়ের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল।
ভারত বনাম নিউজিল্যাণ্ড: বিরাট কোহলি আর মহেন্দ্র সিং ধোনিকে ছাড়া ভারতীয় দল এত দীর্ঘ সময় পরে খেলল কোনো ম্যাচ 4
আপনাদের জানিয়ে দিই যে এই ম্যাচে নিউজিল্যাণ্ড দল টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় আর ভারতীয় দলকে মাত্র ৯২ রানের স্কোরে অলআউট করে দেয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *