ভারতীয় দলের সাপোর্ট স্টাফদের সদস্যের উপর লাগা দুর্ব্যবহারের অভিযোগ সরল, বিসিসিআই নিল এই সিদ্ধান্ত

ভারতের ক্রিকেট দলের সাপোর্ট স্টাফের মধ্যে যুক্ত কোনো সদস্য যদি কোনো বিদেশ সফরে দুর্ব্যবহারের অভিযুক্ত হয় তো সেটা ভীষণই বড়ো অভিযোগ প্রমানিত হয়। সেই ব্যক্তির উপর বড়ো অ্যাকশনও নেওয়া হয়। এমন অভিযোগ ভারতীয় দলের সাপোর্ট স্টাফের উপর ওয়েস্টইন্ডিজ সফরে লেগেছিল, যা এখন ভুল প্রমানিত হয়েছে।

ভারতীয় দলের সাপোর্ট স্টাফের উপর লেগেছিল দুর্ব্যবহারের অভিযোগ

ভারতীয় দলের সাপোর্ট স্টাফদের সদস্যের উপর লাগা দুর্ব্যবহারের অভিযোগ সরল, বিসিসিআই নিল এই সিদ্ধান্ত 1

প্রাক্তন টিম ম্যানেজার সুনীল সুব্রহ্মনিয়ম বিসিসিআইকে জানিয়েছেন যে এমন একটা ঘটনা প্রথম টেস্ট চলাকালীন ঘটেছিল। যদিও এখন বিষয়টি পরিস্কার হয়ে গিয়েছে যে ওই ঘটনার সঙ্গে অন্যকেউ যুক্ত ছিলেন কিন্তু সেখানকার পুলিশের ভুল করে মনে হয়েছিল যে এই ব্যক্তি ভারতীয় দলের সাপোর্ট স্টাফদের মধ্যে কেউ একজন। যদিও এখন বিষয়টি সম্পূর্ণ পরিস্কার হয়ে গিয়েছে।

স্বয়ং টিম ম্যানেজারের উপরেও ছিল অভিযোগ

ভারতীয় দলের সাপোর্ট স্টাফদের সদস্যের উপর লাগা দুর্ব্যবহারের অভিযোগ সরল, বিসিসিআই নিল এই সিদ্ধান্ত 2

ওয়েস্টইন্ডিজ সফরে দলে সঙ্গে প্রাক্তন টিম ম্যানেজার সুনীল সুব্রহ্মনিয়ম যুক্ত ছিলেন। সেই সময় তার উপর অভিযোগ উঠেছিল যে তিনি ভারতীয় দুতাবাসের এক আধিকারিকের সঙ্গে ভালভাবে কথা বলেননি। যে কারণে প্রথমে বিসিসিআই তার উপর অ্যাকশন নিয়ে তাকে সফরের মাঝপথে ফেরত আনার সিদ্ধান্ত নেয়। যদিও তা পরে বদলে দেওয়া হয়। কারণ সকলেই জানত যে এত দ্রুত কোনো অন্য কাউকে টিম ম্যানেজার করে সফরে পাঠানো যাবে না। যারপর তাকে ওখানেই দলের সঙ্গে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

এখন বদলে গিয়েছে ভারতীয় দলের সাপোর্ট স্টাফ

ভারতীয় দলের সাপোর্ট স্টাফদের সদস্যের উপর লাগা দুর্ব্যবহারের অভিযোগ সরল, বিসিসিআই নিল এই সিদ্ধান্ত 3

যদিও ওয়েস্টইন্ডিজ সফরে যাওয়া বেশ কিছু সাপোর্ট স্টাফ এখন দলের অংশ নন। কিছু কোচকে তো দলে বজায় রাখা হয়েছে। টিম ম্যানেজার সুনীল সুব্রহ্মনিয়মের জায়গা এখন গিরিশ ডোগরে নিয়েছেন। যদিও কোচিং স্টাফে মাত্র একটিই পরিবর্তন করা হয়েছে। প্রধান কোচ হিসেবে এখনো রবি শাস্ত্রীই উপস্থিত রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *