বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ভারতের ১৫ সদস্যের দল, দলে বেশকিছু বড়ো পরিবর্তন

ভারত আর বাংলাদেশের মধ্যে ৩ নভেম্বর থেকে টি-২০ সিরিজ শুরু হচ্ছে। সিরিজের প্রথম ম্যাচ দিল্লির অরুণ জেটলি ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে, অন্যদিকে পরবর্তী দুটি ম্যাচ রাজকোট আর নাগপুরে খেলা হবে। এটা প্রথমবার যখন ভারত আর বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক টি-২০ সিরিজ খেলা হচ্ছে।

ভারতীয় দলে পরিবর্তন সম্ভব

বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ভারতের ১৫ সদস্যের দল, দলে বেশকিছু বড়ো পরিবর্তন 1

এই সিরিজের জন্য দ্রুতই ভারতীয় দল ঘোষণা হতে পারে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতীয় দলকে ১-১ ড্রয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে। লাগাতার ক্রিকেট খেলা অধিনায়ক বিরাট কোহলিকে এই সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে। অন্যদিকে রবীন্দ্র জাদেজারও দল থেকে ছুটি হতে পারে। তিনি টি-২০ দলে প্রত্যাবর্তনের পর ৪টি ম্যাচ খেলেছেন আর তাতে দুই উইকেট নেওয়ার পাশাপাশি মাত্র ৩৯ রানই করেছেন। তিনি মাঝের ওভারে দলকে সফলতা এনে দিতে পারছেন না এই অবস্থায় দল থেকে তার বাদ পড়া নিশ্চিত।

কুলদীপ-চহেলের হবে প্রত্যাবর্তন?

বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ভারতের ১৫ সদস্যের দল, দলে বেশকিছু বড়ো পরিবর্তন 2

টি-২০ দলে কুলদীপ যাদব আর যজুবেন্দ্র চহেলের প্রত্যাবর্তন হতে পারে। দুজনেই বিশ্বকাপের পর কোনো টি-২০ ম্যাচ খেলেননি। ভারতীয় দল ৯ নম্বর পর্যন্ত ব্যাটিংয়ের সঙ্গে নামতে চেয়েছিল আর দক্ষিণ আফ্রিকা সিরিজে এই সিদ্ধান্ত সম্পূর্ণ ফ্লপ হয়। ব্যাঙ্গালুরুর সহজ উইকেটে টপ তিন ব্যাটসম্যান আউট হওয়ার পর কোনো ব্যাটসম্যানই চলেননি আর বোলাররাও দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের আটকাতে পারেননি। এই অবস্থায় আভ্রতের হয়ে ১৮টি টি-২০তে ৩৫টি উইকেট নেওয়া কুলদীপ আর ৩১টি ম্যাচে ৪৬টি উইকেট নেওয়া চহেলের প্রত্যাবর্তন প্রায় নিশ্চিত।

তরুণ খেলোয়াড়দের দাবীদারি মজবুত

বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ভারতের ১৫ সদস্যের দল, দলে বেশকিছু বড়ো পরিবর্তন 3

মুম্বাইয়ের তরুণ অলরাউন্ডার শিভম দুবেও ভারতীয় দলের জন্য নিজের দাবীদারি পেশ করে ফেলেছেন। হার্দিক পাণ্ডিয়া চোটের কারণে মাঠের বাইরে রয়েছেম আর এই অবস্থায় শিভম দুবেকে দলে শামিল করা হতে পারে। বিজয় হাজারে ট্রফিতে তিনি কর্নাটকের বিরুদ্ধে ৬৭ বলে ১১৮ রান করে ভারতের হয়ে নিজের দাবী পেশ করেছেন। তার আগে দক্ষিণ আফ্রিকা এ দলের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ৭৯ আর ৪৫ রানের বিস্ফোরক ইনিংসও তিনি খেলেছিলেন।

ভারতীয় দলের সম্ভাব্য ১৫জন সদস্য:

রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধবন, কেএল রাহুল, শুভমান গিল, মনীষ পান্ডে, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (উইকেটকিপার), শিভম দুবে, ক্রুণাল পাণ্ডিয়া, কুলদীপ যাদব, যজুবেন্দ্র চহেল, নভদীপ সাইনি, দীপক চাহার, ভুবনেশ্বর কুমার, রাহুল চাহার

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *