হ্যামিলটনে ভারতের রেকর্ড হতে পারে অধিনায়ক রোহিত শর্মার মাথা ব্যাথা, এখনো পর্যন্ত ভারতের রেকর্ড এমন

নিউজিল্যাণ্ড আর ভারতের মধ্যে ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচ ৩১ জানুয়ারি হ্যামিলটনে খেলা হবে। সিরিজের প্রথম তিন ম্যাচকে একতরফা নিজেদের নামে করে ভারত আগেই সিরিজ পকেটে পুরে ফেলেছে। এই ম্যাচে ভারতীয় দল যেখানে নিজের বেঞ্চ স্ট্রেংথকে পরখ করে দেখতে চাইবে সেখানে নিউজিল্যাণ্ড দল যেকোনোভাবে সিরিজে ফিরে আসার লক্ষ্যে মাঠে নামবে।

হ্যামিলটনে ভারতের খারাপ রেকর্ড
হ্যামিলটনে ভারতের রেকর্ড হতে পারে অধিনায়ক রোহিত শর্মার মাথা ব্যাথা, এখনো পর্যন্ত ভারতের রেকর্ড এমন 1
ভারত আর নিউজিল্যাণ্ডের মধ্যে চতুর্থ হ্যামিলটনের সিডেন পার্কের মাঠে খেলা হবে। এই মাঠে ভারতীয় দলের রেকর্ড ভালো নয়। এই মাঠে ভারত এখনো পর্যন্ত নটি ওয়ানডে ম্যাচখেলেছে। এর মধ্যে তিনটিতে তারা জিতেছে এবং বাকি ছটি ম্যাচেই তাদের হারের মুখ দেখতে হয়েছে। সেই সঙ্গে এই মাঠে সবচেয়ে ছোটো স্কোর করার রেকর্ডও ভারতের নামেই নথিভূক্ত রয়েছে। ২০০৩এ নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে এই মাঠে ভারতীয় দল স্রেফ ১২২ রানেই অলআউট হয়ে গিয়েছিল।

রোহিত শর্মা শুধরোতে চাইবেন রেকর্ড
হ্যামিলটনে ভারতের রেকর্ড হতে পারে অধিনায়ক রোহিত শর্মার মাথা ব্যাথা, এখনো পর্যন্ত ভারতের রেকর্ড এমন 2
হ্যামিলটনে ভারতের রেকর্ড যতই ভালো না হোক কিন্তু অধিনায়ক রোহিত শর্মা একে ঠিক করার সম্পূর্ণ চেষ্টা করবেন। তার অধিনায়কত্বে ভারতের রেকর্ড দুর্দান্ত থেকেছে। তিনি এখনো পর্যন্ত মাত্র একটি ওয়ানডে ম্যাচে হারের মুখে পড়তে হয়েছে। এই সিরিজেও টিম ইন্ডিয়া নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে দুর্দান্ত প্রদর্শন করছে। কোনো বিভাগেই নিউজিল্যাণ্ড ভারতের ধারেকাছেও পৌঁছোতে পারেনি। এতেই মনে হয় যে ভারতীয় দল তাদের পরিসংখ্যানকে অবশ্যই আরো ভালো করতে চাইবে।

২০০৯ এ ভারত পেয়েছিল জয়
হ্যামিলটনে ভারতের রেকর্ড হতে পারে অধিনায়ক রোহিত শর্মার মাথা ব্যাথা, এখনো পর্যন্ত ভারতের রেকর্ড এমন 3
ভারত এই মাঠে যে তিনটি জয় পেয়েছিল তাতে মাত্র একটিই নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে। বাকি দুটি জিম্বাবোয়ে এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে এসেছিল। জিম্বাবোয়ের বিরুদ্ধে বিশ্বকাপ ১৯৯২ আর আয়ারল্যাণ্ডের বিরুদ্ধে বিশ্বকাপ ২০১৫য় তারা জয় পেয়েছিল। নিউজিল্যাণ্ডকে ভারত এই মাঠে মাত্র একবার ২০০৯ এর সফরে হারিয়েছিল। এই মাঠেই বীরেন্দ্র সেহবাগ ৬০ বলে সেঞ্চুরি করেছিলেন। সেই সময় এটি ভারতের হয়ে সবচেয়ে দ্রুততম সেঞ্চুরিও ছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *