টেস্টে ভারতীয় দলের সিংহাসন বিপদের মুখে, এই দল ছিনিয়ে নিতে পারে ১ নম্বরের মুকুট

ভারতীয় দল এই মুহূর্তে টেস্ট ক্রিকেটে বিশ্বের এক নম্বর দল। গত তিন বছর ধরে ভারতীয় দল এক নম্বরে রয়েছে। গত বছর টেস্টে দক্ষিণ আফ্রিকা আর তারপর ইংল্যান্ডের হাতে লজ্জাজনক হেরেছিল ভারত, কিন্তু তা সত্ত্বেও তারা এক নম্বর জায়গাটি ধরে রেখেছে। ভারত শেষ টেস্ট এই বছরের শুরুতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিডনিতে খেলেছিল।

বিপদের মুখে সিংহাসন

টেস্ট ক্রিকেটে ভারতীয় দলের এক নম্বরের মুকুট বিপদের মুখে পড়ে গিয়েছে। ভারত প্রথম স্থানে রয়েছে আর তাদের রেটিং পয়েন্ট ১১৩। এখন দলকে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হবে। র্যা ঙ্কিংয়ে দুই নম্বরে রয়েছে নিউজিল্যান্ড দল। কিউয়ি দল টেস্ট ক্রিকেটে দুর্দান্ত প্রদর্শন করেছে আর ১১১ রেটিং পয়েন্ট নিয়ে ভারতের ঠিক পেছনে রয়েছে। তারা শ্রীলঙ্কার বিরুদ্ধে ২ টেস্ট ম্যাচের সিরিজ খেলবে।

নিউজিল্যান্ডের কাছে সুযোগ

নিউজিল্যান্ডের কাছে টেস্ট ক্রিকেটে এক নম্বর হওয়ার সুযোগ রয়েছে। যদি তারা শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের দুটি টেস্ট ম্যাচ নিজেদের নামে করে নেয় আর অন্যদিকে ভারতীয় দল ওয়েস্টইন্ডিজে একটিও টেস্ট হারে তো এমনটা হতে পারে। ভারত প্রথম স্থানে রয়েছে অন্যদিকে ওয়েস্টইন্ডিজ অষ্টম স্থানে রয়েছে। যদি টেস্ট ড্রও হয় তাহলেও ভারতের লোকসান হবে। ওয়েস্টইন্ডিজ এই বছর নিজেদের ঘরের মাঠে ইংল্যান্ডকে টেস্ট সিরিজে লজ্জাজনক হারিয়েছিল।

দক্ষিণ আফ্রিকা আর ইংল্যান্ডও পেছিয়ে নেই

আইসিসি টেস্ট র্যা ঙ্কিংয়ে দক্ষিণ আফ্রিকা আর ইংল্যান্ডও ভারত আর নিউজিল্যান্ডের চেয়ে বেশি পেছিয়ে নেই। অ্যাসেজ সিরিজের প্রথম টেস্ট হারা সত্ত্বেও ইংল্যান্ডের রেটিং ১০৫ আর তারা চতুর্থ স্থানে রয়েহচে। দক্ষিণ আফ্রিকাকে আগামী মাসের ভারত সফরে আসতে হবে। তারা বছরের শুরুতে শ্রীলঙ্কার বিরুদ্ধে নিজেদের দেশে খেলা টেস্ট সিরিজে লজ্জাজনক হেরেছিল। তা সত্ত্বেও তাদের রেটিং পয়েন্ট ১০৮। ভারতে হতে চলা টেস্ট সিরিজে যদি তারা জয় হাসিল করতে সফল হয় তো তারাও এক নম্বরের জন্য নিজেদের দাবী পেশ করতে পারে।

আরও পড়ুন

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত
বিশ্বকাপ চলাকালীণ ভারতীয় ব্যাটসম্যান আম্বাতি রায়ডু ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা করে সকলকে চমকে দিয়েছিলেন। তার...

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি
অনেক ক্রিকেটারদের কারণেই কলঙ্কিত হয়েছে ক্রিকেট। তার মধ্যে মূলত ক্রিকেটারদের ম্যাচ ফিক্সিংয়ের কারণেই ক্রিকেটকে কলঙ্কিত হতে দেখেছি...

WI vs IND : চোটের জন্য টেস্ট থেকে ছিটকে গেলেন এই তারকা!!

ভারতের বিপক্ষে খেলা হচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার কেমো পালের।এ্যঙ্কেলের চোটের দরুন দেশের হয়ে মাঠে নামতে...

বীরেন্দ্র সেহবাগ এই ভারতীয় খেলোয়াড়কে বললেন মহেন্দ্র সিং ধোনির প্রকৃত উত্তরাধিকারী

দীর্ঘদিন ধরেই মহেন্দ্র সিং ধোনি ভারতীয় টেস্ট দল থেকে অবসর নিয়ে ফেলেছেন। এখন তিনি শুধুমাত্র ওয়ানডে আর...

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে
বর্তমান সময়ে পুরো ক্রিকেট জগতে এই কথা নিয়ে আলোচনা চলছে যে কেন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে...