INDvsWI, 3rd ODI: ভারতীয় দল প্রথম ১০ ওভারেই গড়ল নিজেদের এখনো পর্যন্ত সবচেয়ে লজ্জাজনক রেকর্ড

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচ গতকাল খেলা হয়েছে। পোর্ট অফ স্পেনে খেলা হওয়া এই ম্যাচে ওয়েস্টইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে ধুয়ে গিয়েছিল অন্যদিকে দ্বিতীয় ম্যাচ ভারত ৫৯ রানে জিতে নেয়।

ওয়েস্টইন্ডিজের বিস্ফোরক শুরু

INDvsWI, 3rd ODI: ভারতীয় দল প্রথম ১০ ওভারেই গড়ল নিজেদের এখনো পর্যন্ত সবচেয়ে লজ্জাজনক রেকর্ড 1

এই ম্যাচের আগে পর্যন্ত ওয়েস্টইন্ডিজ দলের ওপেনিং ব্যাটসম্যানরা দীর্ঘ সময় ধরেই বিশেষ কিছু প্রদর্শন করতে পারছিলেন না, কিন্তু এই ম্যাচে তারা দলকে বিস্ফোরক শুরু এনে দেন। ক্রিস গেইল আর এভিন লুইসের জুটি ভারতীয় বোলারদের জমিয়ে ধুয়ে দেন। প্রথম ২৪টি বলে মাত্র ১৩ রান যোগ করা এই জুটি ১০.৫ ওভারে ১১৫ রানের পার্টনারশিপ গড়ে দলকে দুর্দান্ত শুরু এনে দেন। লুইস ২৯ বলে ৪৩ রানের ইনিংস খেলে যজুবেন্দ্র চহেলের বলে আউট হন আর এই পার্টনারশিপ ভেঙে যায়।

ভারতের লজ্জাজনক রেকর্ড

INDvsWI, 3rd ODI: ভারতীয় দল প্রথম ১০ ওভারেই গড়ল নিজেদের এখনো পর্যন্ত সবচেয়ে লজ্জাজনক রেকর্ড 2

ভারতীয় দল এই ম্যাচের প্রথম ১০ ওভারেই একটি লজ্জাজনক রেকর্ড নিজেদের নামে করে ফেলে। ওয়েস্টইন্ডিজের ওপেনিং ব্যাটসম্যান ক্রিস গেইল আর এভিন লুইস ৯.১ ওভারে ১০০ রান তুলে দেন। এটা ওয়ানডে ক্রিকেটে যে কোনো দলের ভারতীয় দলের বিরুদ্ধে সবচেয়ে দ্রুততম ১০০ রান ছিল। এটা ওয়েস্টইন্ডিজের জন্যও একটা রেকর্ড। এটা ওয়েস্টইন্ডিজ ক্রিকেট দলের ওয়ানডের সবচেয়ে দ্রুততম ১০০ রান ছিল। ভারতীয় দলের তিন জোরে বোলার ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি আর খলিল আহমেদকে এই জুটি মাঠের প্রতিটি কোনায় শট মারেন।

ক্রিস গেইলের দুর্দান্ত ইনিংস

INDvsWI, 3rd ODI: ভারতীয় দল প্রথম ১০ ওভারেই গড়ল নিজেদের এখনো পর্যন্ত সবচেয়ে লজ্জাজনক রেকর্ড 3

ওয়েস্টইন্ডিজের তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল এই ম্যাচে মাত্র ৪১ বলে ৭২ রানের ইনিংস খেলেন। তার এই ইনিংসে ৮টি চার এবং ৫টি ছক্কা শামিল ছিল। খলিল আহমেদ তাকে আউট করে এই ইনিংসের সমাপ্তি ঘটান। অধিনায়ক বিরাট কোহলি তার ক্যাচ নেন। এই ম্যাচ শুরু হওয়ার ১০ বল পরেই বৃষ্টি শুরু হয়ে যায়, যে কারণে ম্যাচ থামাতে হয়। যদি এই বৃষ্টি বেশিক্ষণ পর্যন্ত হয়নি আর প্রায় ১৫ মিনিট পর আবারো ম্যাচ শুরু হয়। ২২ ওভারের শেষ পর্যন্ত আবারো এই ম্যাচে বৃষ্টি নামে এবং খেলা থামিয়ে দিতে হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *