INDvsWI, 3rd ODI: ভারতীয় দল প্রথম ১০ ওভারেই গড়ল নিজেদের এখনো পর্যন্ত সবচেয়ে লজ্জাজনক রেকর্ড

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচ গতকাল খেলা হয়েছে। পোর্ট অফ স্পেনে খেলা হওয়া এই ম্যাচে ওয়েস্টইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে ধুয়ে গিয়েছিল অন্যদিকে দ্বিতীয় ম্যাচ ভারত ৫৯ রানে জিতে নেয়।

ওয়েস্টইন্ডিজের বিস্ফোরক শুরু

এই ম্যাচের আগে পর্যন্ত ওয়েস্টইন্ডিজ দলের ওপেনিং ব্যাটসম্যানরা দীর্ঘ সময় ধরেই বিশেষ কিছু প্রদর্শন করতে পারছিলেন না, কিন্তু এই ম্যাচে তারা দলকে বিস্ফোরক শুরু এনে দেন। ক্রিস গেইল আর এভিন লুইসের জুটি ভারতীয় বোলারদের জমিয়ে ধুয়ে দেন। প্রথম ২৪টি বলে মাত্র ১৩ রান যোগ করা এই জুটি ১০.৫ ওভারে ১১৫ রানের পার্টনারশিপ গড়ে দলকে দুর্দান্ত শুরু এনে দেন। লুইস ২৯ বলে ৪৩ রানের ইনিংস খেলে যজুবেন্দ্র চহেলের বলে আউট হন আর এই পার্টনারশিপ ভেঙে যায়।

ভারতের লজ্জাজনক রেকর্ড

ভারতীয় দল এই ম্যাচের প্রথম ১০ ওভারেই একটি লজ্জাজনক রেকর্ড নিজেদের নামে করে ফেলে। ওয়েস্টইন্ডিজের ওপেনিং ব্যাটসম্যান ক্রিস গেইল আর এভিন লুইস ৯.১ ওভারে ১০০ রান তুলে দেন। এটা ওয়ানডে ক্রিকেটে যে কোনো দলের ভারতীয় দলের বিরুদ্ধে সবচেয়ে দ্রুততম ১০০ রান ছিল। এটা ওয়েস্টইন্ডিজের জন্যও একটা রেকর্ড। এটা ওয়েস্টইন্ডিজ ক্রিকেট দলের ওয়ানডের সবচেয়ে দ্রুততম ১০০ রান ছিল। ভারতীয় দলের তিন জোরে বোলার ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি আর খলিল আহমেদকে এই জুটি মাঠের প্রতিটি কোনায় শট মারেন।

ক্রিস গেইলের দুর্দান্ত ইনিংস

ওয়েস্টইন্ডিজের তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল এই ম্যাচে মাত্র ৪১ বলে ৭২ রানের ইনিংস খেলেন। তার এই ইনিংসে ৮টি চার এবং ৫টি ছক্কা শামিল ছিল। খলিল আহমেদ তাকে আউট করে এই ইনিংসের সমাপ্তি ঘটান। অধিনায়ক বিরাট কোহলি তার ক্যাচ নেন। এই ম্যাচ শুরু হওয়ার ১০ বল পরেই বৃষ্টি শুরু হয়ে যায়, যে কারণে ম্যাচ থামাতে হয়। যদি এই বৃষ্টি বেশিক্ষণ পর্যন্ত হয়নি আর প্রায় ১৫ মিনিট পর আবারো ম্যাচ শুরু হয়। ২২ ওভারের শেষ পর্যন্ত আবারো এই ম্যাচে বৃষ্টি নামে এবং খেলা থামিয়ে দিতে হয়।

আরও পড়ুন

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত
বিশ্বকাপ চলাকালীণ ভারতীয় ব্যাটসম্যান আম্বাতি রায়ডু ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা করে সকলকে চমকে দিয়েছিলেন। তার...

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি
অনেক ক্রিকেটারদের কারণেই কলঙ্কিত হয়েছে ক্রিকেট। তার মধ্যে মূলত ক্রিকেটারদের ম্যাচ ফিক্সিংয়ের কারণেই ক্রিকেটকে কলঙ্কিত হতে দেখেছি...

WI vs IND : চোটের জন্য টেস্ট থেকে ছিটকে গেলেন এই তারকা!!

ভারতের বিপক্ষে খেলা হচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার কেমো পালের।এ্যঙ্কেলের চোটের দরুন দেশের হয়ে মাঠে নামতে...

বীরেন্দ্র সেহবাগ এই ভারতীয় খেলোয়াড়কে বললেন মহেন্দ্র সিং ধোনির প্রকৃত উত্তরাধিকারী

দীর্ঘদিন ধরেই মহেন্দ্র সিং ধোনি ভারতীয় টেস্ট দল থেকে অবসর নিয়ে ফেলেছেন। এখন তিনি শুধুমাত্র ওয়ানডে আর...

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে
বর্তমান সময়ে পুরো ক্রিকেট জগতে এই কথা নিয়ে আলোচনা চলছে যে কেন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে...