বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, বাদ পড়লেন এই খেলোয়াড়

ভারত আর বাংলাদেশের মধ্যে ৩ নভেম্বির থেকে ৩টি টি-২০ আর ২টি টেস্ট সিরিজ খেলা হবে। বাংলাদেশের খেলোয়াড়রা সিরিজের আগে বোর্ডের প্রতি ক্ষুব্ধ হয়ে স্ট্রাইক করেছে। এখন তারা স্ট্রাইক তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এটাই কারণ যে সিরিজ হওয়ার রাস্তা পরিস্কার হয়ে গিয়েছে। ভারত এই টেস্ট সিরিজের জন্য নিজেদের দল ঘোষণা করে দিয়েছে।

একটাই পরিবর্তন

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, বাদ পড়লেন এই খেলোয়াড় 1

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতীয় দলে একটা পরিবর্তন করা হয়েছে। ভারত গত সিরিজে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একতরফা জয় হাসিল করেছিল আর তাতে সমস্ত খেলোয়াড়রা দুর্দান্ত প্রদর্শন করেছিলেন। রাঁচি টেস্টে কুলদীপ যাদবের বদলে দলে শামিল করা শাহবাজ নদীমকে বাদ দেওয়া হয়েছে। তিনি ওই ম্যাচে চারটি উইকেট নেওয়ার সঙ্গে একটি রানআউটও করেন। যদিও তা সত্ত্বেও তাকে বাদ দেওয়া হয়েছে।

দুর্দান্ত ফর্মে দল

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, বাদ পড়লেন এই খেলোয়াড় 2

ভারতীয় দল দুর্দান্ত ফর্মে রয়েছে আর দেশের মাটিতে লাগাতার জয় হাসিল করছে। ভারত গত ১১টি সিরিজে জয় লাভ করেছে। এখনো পর্যন্ত অন্য কোনো দল এই কৃতিত্ব করতে পারেনি। এটাই কারণ যে বাংলাদেশের জন্য এই সফর ততটা সহজ হবে না।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াই

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, বাদ পড়লেন এই খেলোয়াড় 3

বাংলাদেশের দল এই সিরিজ দিয়েই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের শুরু করবে। ভারত এখনো পর্যন্ত দুটি সিরিজ খেলেছে আর তাতে সমস্ত ম্যাচই তারা জিতেছে আর ২৪০ পয়েন্টস নিয়ে প্রথম স্থানে রয়েছে। বাংলদেশ বিশ্বকাপের পর আফগানিস্তানের সঙ্গে একটি টেস্ট ম্যাচ খেলেছিল আর তাতে দল লজ্জাজনকভাবে হেরেছিল। যদিও সেই সিরিজ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ ছিল না।

এই রকম হল বাংলাদেশের বিরুদ্ধে ভারতীয় দল:

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, ময়ঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পুজারা,অজিঙ্ক রাহানে, হনুমা বিহারী, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, মহম্মদ শামি, উমেশ যাদব, ঈশান্ত শর্মা, শুভমান গিল, ঋষভ পন্থ (উইকেটকিপার)

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *