শেষ ২টি টেস্টের জন্য ভারত করল ১৮ সদস্যের দল ঘোষণা, এই দুই খেলোয়াড়কে দেওয়া হল অভিষেক করার সুযোগ

ভারত আর ইংল্যান্ডের মধ্যে চলতি টেস্ট সিরিজের চতুর্থ আর পঞ্চম টেস্ট ম্যাচের জন্য ভারতীয় দল ঘোষণা করা হল। যেমনটা ভাবা হচ্ছিল, এবার যথেষ্ট বেশি তরুণ খেলোয়াড়রা সুযোগ পেয়েছেন। এবার দলে পৃথ্বী শ এবং হনুমা বিহারীর মত খেলোয়াড়দের দলে শামিল করা হয়েছে।

তরুণ প্লেয়াররা পেলেন সুযোগ

শেষ ২টি টেস্টের জন্য ভারত করল ১৮ সদস্যের দল ঘোষণা, এই দুই খেলোয়াড়কে দেওয়া হল অভিষেক করার সুযোগ 1
NOTTINGHAM, ENGLAND – AUGUST 22: India captain Virat Kohli applauds the fans after day 5 of the 3rd Test Match between England and India at Trent Bridge on August 22, 2018 in Nottingham, England. (Photo by Stu Forster/Getty Images)

ইংল্যান্ডের বিরুদ্ধে হতে চলা শেষ দুটি ম্যাচের জন্য তরুণ প্লেয়ারদের দলে শামিল করা হয়েছে। এর মধ্যে সবচেয়ে বড় বিশেষ নাম হল মুম্বাইয়ের তরুণ বিস্ময় প্রতিভা নামে পরিচিত পৃথ্বী শ। তিনি ছাড়াও ঘরোয়া ক্রিকেটে লাগাতার ভাল প্রদর্শন করা হনুমা বিহারীকেও দলে শামিল করা হয়েছে। এছাড়াও দল থেকে মুরলী বিজয়কে বাদ দেওয়া হয়েচে। কারণ ইংল্যান্ডে তার প্রদর্শন বিশেষ কিছুই ছিল না। ছাড়া দলের বাকি সব সদস্য মোটামুটি একই রয়েছে। প্রসঙ্গত ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত এই সিরিজে ১-২ ফলাফলে পেছিয়ে রয়েছে। ভারতীয় দল প্রথম দুটি ম্যাচে লজ্জাজনক হারের সম্মুখীন হয়েছিল। অন্যদিকে ভারত ট্রেন্টব্রিজ টেস্টে এই সিরিজে ফিরে এসেছে। যারপর দলের কাছ থেকে ভালো প্রদর্শনের আশা করা হচ্ছে। দলের অধিনায়কত্ব রয়েছে বিরাটের হাতেই।

ভারতীয় দল: বিরাট কোহলি, শিখর ধবন, কেএল রাহুল, পৃথ্বী শ, চেতেশ্বর পুজারা, অজিঙ্ক রাহানে, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, রবি চন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মহম্মদ শামি, উমেশ যাদব, শার্দূল ঠাকুর, করুণ নায়ার, দীনেশ কার্তিক, হনুমা বিহারী।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *