আমাদের ইংলিশ দল নয় বরং এই তরুণ খেলোয়াড় ফেলেছেন সবচেয়ে বেশি সমস্যায়—রবি শাস্ত্রী
Cricket - England v India - First Test - Edgbaston, Birmingham, Britain - August 2, 2018 England's Sam Curran celebrates taking the wicket of India's Hardik Pandya Action Images via Reuters/Andrew Boyers

ভারতীয় দল ইংল্যান্ড সফরে এক বড় আশা নিয়ে পৌঁছেছিল। বিরাট কোহলির মত আক্রামণাত্মক অধিনায়কের অধিনায়কত্বে দলের টেস্ট সিরিজে কিছু করে দেখানোর সক্ষমতা নজরে আসছিল কিন্তু ইংল্যান্ড ভারতীয় দলকে ইংল্যান্ড নিজের খেলা খেলতে দেয় নি আর সহজেই ৪-১ এ সিরিজ জিতে নেয়।

ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী জানালেন হারের প্রধান কারণ

ভারতীয় দলের এই লজ্জাজনক হারের পর চারদিকেই হাহাকার পরে যার আর এখন টিম ম্যানেজমেন্ট হারের বাহানা খুঁজে বার করতে লেগে গিয়েছে। প্রত্যেকেই নিজের নিজের তরফে আলাদা আলাদা হারের কারণ বলছেন। আর এই ভাবেই ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রীও ভারতীয় দলের হারের এক সবচেয়ে প্রধান কারণ জানিয়েছেন।

ইংল্যান্ডের তরুণ খেলোয়াড় স্যাম ক্যুরেনের যোগদানকে মানলেন হারের কারণ

LONDON, ENGLAND – SEPTEMBER 08: Ben Stokes of England celebrates after dismissing Virat Kohli of India during the Specsavers 5th Test – Day Two between England and India at The Kia Oval on September 8, 2018 in London, England. (Photo by Mike Hewitt/Getty Images)

মুখ্য কোচ রবি শাস্ত্রী নিজের দলের হারে ইংলিশ দল নয় বরং ইংল্যান্ডের তরুণ ২০ বছর বয়েসি অলরাউন্ডার স্যাম ক্যুরেনের যোগদানকে কারণ হিসেবে বলেছেন। আপনাদের জানিয়ে দিই ইংল্যান্ডের এই তরুণ প্লেয়ার দুর্দান্ত প্রদর্শন করেছেন। ক্যুরেন না শুধু বোলিংয়ে বরঙ ব্যাটিংয়েও দুর্দান্ত প্রদর্শন করে ভারতকে জয় থেকে বঞ্চিত করেছেন।

ইংল্যান্ড দলে সবচ্যে বেশি কষ্ট দিয়েছেন স্যাম ক্যুরেন

SOUTHAMPTON, ENGLAND – SEPTEMBER 02: Sam Curran of England during the 4th Specsavers Test Match between England and India at The Ageas Bowl on September 2, 2018 in Southampton, England. (Photo by Visionhaus/Getty Images)

এই তরুণ ইংলিশ প্লেয়ারকে নিয়ে রবি শাস্ত্রী বলেছেন যে, “ আমি এটা বলব না যে আমরা সম্পূর্ণভাবে বিফল ছিলাম, কিন্তু আমরা চেষ্টা করেছি। আমাদের তাকে শ্রেয় দেওয়া প্রয়োজন হবে যে এর দাবিদার। বিরাট আর আমাকে ইংল্যান্ড দল থেকে ম্যান অফ দ্য সিরিজ নির্বাচিত করতে বলা হয়েছিল তো আমরা দুজনেই স্যাম ক্যুরেনকে নির্বাচিত করি। ওকে দেখুন ও যেখানেই রান কএছে ওই আমাদের সবচেয়ে বড় কষ্ট দিয়েছে। ইংল্যান্ডের থেকেও বেশি ক্যুরেন আমাদের সমস্যা ফেলেছে বেশি”।

প্রত্যেকবার সমস্যাতেই ইংল্যান্ড পেয়েছে ক্যুরেনের সঙ্গ

রবি শাস্ত্রী বলেছেন যে, “ প্রথম টেস্ট ম্যাচে ইংল্যান্ডের দল এজবাস্টনে ৮৭ রানে ৭ উইকেট হারিয়ে ফেলেছিল। ও (ক্যুরেন) রান করতে সফল হয়েছে। সাউথহ্যাম্পটনের চতুর্থ টেস্ট ইংল্যান্ডের ৮৬ রানে ৬ উইকেট হয়ে গিয়েছিল (প্রথম ইনিংসে) ও আবারও রান করেছে। এজবাস্টনে আমরা ৫০ রানে একটাই উইকেট হারায় নি, কিন্তু ও উইকেট হাসিল করেছে। এই সিরিজের গুরুত্বপূর্ণ সময়ে ও রান করেছে আর উইকেট হাসিল করেছে। এটাই দু দলের মধ্যে সবচেয়ে বড় ব্যবধান থেকেছে”।

BIRMINGHAM, ENGLAND – AUGUST 03: England bowler Sam Curran celebrates after taking the wicket of Ajinkya Rahane during day 3 of the First Specsavers Test Match at Edgbaston on August 3, 2018 in Birmingham, England. (Photo by Stu Forster/Getty Images)

আরও পড়ুন

ঋষভ পন্থের উপর বেজায় চটলেন ভারত কোচ রবি শাস্ত্রী ! আনলেন এই অভিযোগ !

বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জায়গায় এসেছেন তরুণ ঋষভ পন্থ। অভিষেকে দারুণ সম্ভাবনার প্রমাণ দিয়েছেন।ফলস্বরূপ এই...

প্রথমবার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ জিততে ভারতীয় দলের প্রথম একাদশে এই পরিবর্তন

প্রথমবার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ জিততে ভারতীয় দলের প্রথম একাদশে এই পরিবর্তন
ভারতীয় দল সম্প্রতিই ওয়েস্টইন্ডিজকে তাদেরই ঘরের মাঠে পরাস্ত করেছিল, এরপর এখন ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিজেদের দেশে...

৫ জন তারকা খেলোয়াড় যারা বিবাহিত হয়েও অন্য মহিলার সঙ্গে রেখেছেন সম্পর্ক, রয়েছে সফলতম অধিনায়কের নামও

৫ জন তারকা খেলোয়াড় যারা বিবাহিত হয়েও অন্য মহিলার সঙ্গে রেখেছেন সম্পর্ক, রয়েছে সফলতম অধিনায়কের নামও
ভারতীয় ক্রিকেটে এমন বেশ কিছু খেলোয়াড় আছেন যারা বিয়ে হওয়ার পরও অন্য কোনো সম্পর্কে গিয়েছেন, এটা শুনে...

তামিলনাড়ু প্রিমিয়ার লিগে ” ম‍্যাচ ফিক্সিং ” এর অভিযোগ, তদন্ত শুরু বিসিসিআই এর

" ম‍্যাচ ফিক্সিং " এর অভিযোগ উঠলো তামিল নাড়ু প্রিমিয়ার লিগে, অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করলো ভারতীয়...

লক্ষীর ভাঁঁড় ফেপে উঠছে আইপিএলে’র !

দিন দিন ক্রমশ ব্রান্ড ভ‍্যালু বেড়ে উঠছে আইপিএলে'র। এই মুহূর্তে বিশ্বের অন‍্যতম জনপ্রিয় ক্রিকেট লীগ এইটি।৬,১৩৮.১ কোটি...