নাগরিক সংশোধন বিল নিয়ে বয়ান দিলেন রবি শাস্ত্রী, বললেন এই বড়ো কথা

বর্তমান সময়ে সিএএ নিয়ে প্রচণ্ড বিতর্ক হচ্ছে। ভারত সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে প্রবল বিরোধ চলছে দেশজুড়ে। যে কারণে তারাকা এটা নিয়ে নিজেদের বয়ান দেওয়া থেকে এড়িয়ে চলেছেন। কিন্তু ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রী এখন সিএএ নিয়ে কথা বলেছেন। যে ব্যাপারে তিনি ভারতীয়দের সংযম নিয়ে ভাবার পরামর্শ দিয়েছেন।

ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী সিএএ বিতর্ক নিয়ে দিলেন বয়ান

নাগরিক সংশোধন বিল নিয়ে বয়ান দিলেন রবি শাস্ত্রী, বললেন এই বড়ো কথা 1

যখন থেকে ভারত সরকার সিএএ বিল পাশ করেছে তার পর থেকে সেটা নিয়ে প্রবল বিতর্ক চলছে। কিছু মানুষ এই বিলের সমর্থন করছেন তো বহু মানুষ এই বিলের বিরোধিতা করছেন। যে কারণে বেশকিছু তারকা এটা নিয়ে বয়ান দেওয়া এড়িয়ে গিয়েছেন, কিন্তু এখন প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার আর বর্তমান সময়ে ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রী এই বির্তকের ব্যাপারে বলতে গিয়ে নিউজ ১৮কে জানিয়েছেন,

“আমি ভারতের হয়ে তখন থেকে খেলছি যখন আমি মাত্র ১৮ বছরেরই ছিলাম। আমার দলে সব ধরণের মানুষ ছিলেন, প্রত্যেক ধর্মের লোক ছিলেন আর প্রত্যেক জাতের লোকও ছিলেন। একটু এটা নিয়ে ভাবুন, সরকার এটা নিয়ে অবশ্যই ভেবে থাকবে”।

প্রথম ক্রিকেটার হলেন রবি শাস্ত্রী যিনি সিএএ নিয়ে বললেন

নাগরিক সংশোধন বিল নিয়ে বয়ান দিলেন রবি শাস্ত্রী, বললেন এই বড়ো কথা 2

এর আগে সিএএ নিয়ে কোনো খেলোয়াড় বা কোচ বয়ান দেননি। গৌতম গম্ভীর এটা নিয়ে বলেছিলেন কিন্তু তিনি এখন রাজনীতিক হয়ে গিয়েছেন। যে কারণে তার বয়ান একজন রাজনীতিক হিসেবে এসেছিল। অধিনায়ক বিরাট কোহলি এই বিষয়ে কথা বলতে অস্বীকার করেছিলেন। কিন্তু রবি শাস্ত্রী এটা নিয়ে বলতে গিয়ে বলেছেন,

“এখন এটা চালুর করার সময়, যখন সরকার কিছু পরিবর্তন করার প্রয়োজন রয়েছে। আমি খুব গভীরে গিয়ে এটা পড়িনি, কিন্তু সেটাই বলছি যেটা আমার মনে হয়েছে। ভারতীয়দের সংযমের সঙ্গে ভাবা উচিত, সকলের জন্যই ফায়দা রয়েছে”।

শ্রীলঙ্কা সিরিজের উপর রয়েছে ভারতীয় দলের কোচের মনোযোগ

নাগরিক সংশোধন বিল নিয়ে বয়ান দিলেন রবি শাস্ত্রী, বললেন এই বড়ো কথা 3

বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলছে। এই কারণে কোচ রবি শাস্ত্রীর মনোযোগ এই সিরিজের দিকে রয়েছে। তারপর তাদের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরোয়া সিরিজ খেলতে হবে। যদিও এখন তাদের পুরো মনোযোগ অস্ট্রেলিয়ায় হতে চলা টি-২০ বিশ্বকাপের দিকে রয়েছে। যার প্রস্তুতি নিচ্ছেন প্রধান কোচ।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *