এই ভারতীয় খেলোয়াড়ের সঙ্গে গত ২ বছর ধরে হচ্ছে অন্যায়, দলে হয়ে গিয়েছেন টুরিস্ট

ব্রিসবেনে চলা চতুর্থ টেস্টের জন্য ভারতীয় দল ঘোষণা হয়ে গিয়েছে। এই ম্যাচের জন্য ভারতীয় দলে কুলদীপ যাদব দলে জায়গা পাননি। দলে মাত্র একজন স্পিনারকেই রাখা হয়েছে আর তিনি হলেন ওয়াশিংটন সুন্দর। এই স্পিনার প্রথম দিনের খেলায় ২২ ওভার বল করেছেন যার মধ্যে তিনি ৬৩ রান দিয়ে ১ উইকেট নিয়েহেন।

অশ্বিন – জাদেজার না থাকা সত্ত্বেও কুলদীপ দল থেকে বাদ

এই ভারতীয় খেলোয়াড়ের সঙ্গে গত ২ বছর ধরে হচ্ছে অন্যায়, দলে হয়ে গিয়েছেন টুরিস্ট 1

চতুর্থ টেস্ট ম্যাচে আহত হওয়ার কারণে রবিচন্দ্রন অশ্বিন আর রবীন্দ্র জাদেজা ভারতীয় দলের প্রথম একাদশে জায়গা পাননি। এই দুই খেলোয়াড়ের অভিজ্ঞতার সামনে প্রথম দিকে কুলদীপের মতো তরুণকে উপেক্ষা করার ব্যাপারটি তবু ভারতীয় সমর্থকরা মেনে নিয়েছিলেন, কিন্তু এখন এই দুই তারকা স্পিনার দলে নেই তো কেনও কুলদীপকে দলে জায়গা দেওয়া হলো না এ ব্যাপারে সমর্থকরাও যথেষ্ট অবাক। কুলদীপ যাদবের চেয়ে ভারতীয় দল ওয়াশিংটন সুন্দরের উপর ভরসা দেখিয়েছে, যিনি টেস্ট দলেও প্রথমে ছিলেন না।

গত সফরে দুর্দান্ত প্রদর্শন সত্ত্বেও পাচ্ছেন না সুযোগ

এই ভারতীয় খেলোয়াড়ের সঙ্গে গত ২ বছর ধরে হচ্ছে অন্যায়, দলে হয়ে গিয়েছেন টুরিস্ট 2

কুলদীপ যাদবের অস্ট্রেলিয়ার মাটিতে দুর্দান্ত রেকর্ড রয়েছে। তিনি ভারতীয় দলের হয়ে অস্ট্রেলিয়ায় একটি টেস্ট ম্যাচ খেলেছিলেন। যার মধ্যে তিনি মোট ৫ উইকেট নিয়েছিলেন। তিনি ২০১৯-২০ সফরে ভারতের হয়ে প্রথম ইনিংসে ৩১.৫ ওভার বল করেছিলেন, যার মধ্যে তিনি ৯৯ রান দিয়ে মোট ৫ উইকেট নেন। তার এই রেকর্ডের পর আশা করা হচ্ছিল যে ৪ টেস্ট ম্যাচের কোন একটি ম্যাচে তিনি প্রথম একাদশে জায়গা পাবেন। কিন্তু তা হয়নি। কুলদীপ যাদবকে চতুর্থ টেস্ট ম্যাচের প্রথম একাদশের বাইরে রাখা হয়েহে।

টিম ম্যানেজমেন্ট নিয়মিত করছে অন্যায় ব্যবহার

এই ভারতীয় খেলোয়াড়ের সঙ্গে গত ২ বছর ধরে হচ্ছে অন্যায়, দলে হয়ে গিয়েছেন টুরিস্ট 3

টিম ম্যানেজমেন্ট নিয়মিত কুলদীপ যাদবের সঙ্গে অন্যায় ব্যবহার করছে। আসলে তকে নিয়মিত দলের সঙ্গে তো রাখা হচ্ছে, কিন্তু তাকে প্রথম একাদশে খেলার সুযোগ দেওয়া হচ্ছে না। তিনি সিরিজে টুরিস্ট হিসেবেই থেকে যাচ্ছে। প্রায় ২ বছর ধরে তার সঙ্গে এমনটা ঘটে চলেচে। সীমিত ওভারের ক্রিকেটে যেখানে কুলদীপ যাদবের আগে রবীন্দ্র জাদেজা আর যজুবেন্দ্র চহেলকে গুরুত্ব দেওয়া হয়, সেখানে টেস্ট ক্রিকেটে কুলদীপের আগে অশ্বিন আর জাদেজার অভিজ্ঞ জুটিকেই গুরুত্ব দেওয়া হচ্ছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *