শিখর ধবন জানালেন কেনো তার আর রোহিত শর্মার মধ্যে সহজেই হয়েছে ১৫০ বেশি রানের পার্টনারশিপ 1

নিউজিল্যাণ্ড আর ভারতের মধ্যে আজ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলা হচ্ছে। ভারত অধিনায়ক বিরাট কোহলি এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। অস্ট্রেলিয়া সিরিজের তিন ম্যাচ আর নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে লক্ষ্য তাড়া করা ভারতীয় দল আজ ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে।

ওপেনিং ব্যাটসম্যান দিয়েছেন দুর্দান্ত শুরুয়াত

শিখর ধবন জানালেন কেনো তার আর রোহিত শর্মার মধ্যে সহজেই হয়েছে ১৫০ বেশি রানের পার্টনারশিপ 2
MOUNT MAUNGANUI, NEW ZEALAND – JANUARY 26: Rohit Sharma of India bats during game two of the One Day International Series between New Zealand and India at Bay Oval on January 26, 2019 in Mount Maunganui, New Zealand. (Photo by Hannah Peters/Getty Images)

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা আর শিখর ধবন দলকে দুর্দান্ত শুরুয়াত দিয়েছেন। এশিয়া কাপের পর প্রথমবার দুই ব্যাটসম্যান সেঞ্চুরি পার্টনারশিপ করেছে। দুজনের প্রথম উইকেটের জন্য ১৫৪ রান যোগ করেছেন। দিও ভারতীয় দল এই দুর্দান্ত শুরুয়াতের পুরো ফায়দা তুলতে পারেনি আর ৫০ ওভারে মাত্র ৩২৪ রানই করতে পেরেছে। এই স্কোর যথেষ্ট বড়ো মনে হচ্ছে কিন্তু মাঠ আর পিচ দেখে ধরে নেওয়া যেতে পারে এই লক্ষ্য হাসিল করে নেওয়া যেতে পারে।

স্কোর নিয়ে খুশি ধবন

শিখর ধবন জানালেন কেনো তার আর রোহিত শর্মার মধ্যে সহজেই হয়েছে ১৫০ বেশি রানের পার্টনারশিপ 3
MOUNT MAUNGANUI, NEW ZEALAND – JANUARY 26: Shikhar Dhawan of India bats during game two of the One Day International Series between New Zealand and India at Bay Oval on January 26, 2019 in Mount Maunganui, New Zealand. (Photo by Hannah Peters/Getty Images)

ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন এই সিরিজের আগে ফর্ম নিয়ে সংঘর্ষ করছিলেন। প্রথম ম্যাচে ৭৫ রানের ইনিংস খেলা শিখর ধবন এই ম্যাচেও ৬৬ রান করেছেন। তাকে আউট করে ট্রেন্ট বোল্ট এই পার্টনারশিপ ভাঙেন।

ভারতীয় ইনিংসের পর শিখর ধবন বলেন,

“আমি নিজের যোগদানে ভীষণ খুশি। এটা ভালো উইকেট আর আমার মনে হয় যে আমরা ভালো স্কোর করেছি। এটা একটা ভালো পিচ, এটা সামান্য স্লো হতে পারে। আমরা বোর্ডে পর্যাপ্ত স্কোর তুলেছি। যেখানেই ভারতীয় দর্শক থাকে তাদের চিৎকার বেশিই থাকে”।

স্পিন বোলারদের উপর যথেষ্ট দায়িত্ব

শিখর ধবন জানালেন কেনো তার আর রোহিত শর্মার মধ্যে সহজেই হয়েছে ১৫০ বেশি রানের পার্টনারশিপ 4
India’s Kuldeep Yadav (R), Yuzvendra Chahal (front L) and wicketkeeper Mahendra Singh Dhoni (C) celebrate after New Zealand’s Lockie Ferguson was stumped during the first one-day international (ODI) cricket match between New Zealand and India at McLean Park in Napier on January 23, 2019. (Photo by Marty MELVILLE / AFP) (Photo credit should read MARTY MELVILLE/AFP/Getty Images)

প্রথম ম্যাচে দুর্দান্ত বোলিং করা যজুবেন্দ্র চহেল আর কুলদীপ যাদবের ইপর আরো একবার নিউজিল্যাণ্ডকে আটকানোর দায়িত্ব থাকবে। দুই বোলার লাগাতার ভালো বোলিং করেছে। এই ম্যাচে ভারতকে যদি জয় হাসিল করতে হয় তো এই দুই বোলারের উইকেট নেওয়া জরুরী। পিচে বোলারদের জন্য বিশেষ কোনো সাহায্য নেই আর এই পরিস্থিতে এই দুই বোলার যথেষ্ট গুরুত্বপূর্ণ।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *