ভারতীয় ক্রিকেটারদের কেবলমাত্র কোভিশিল্ড ভ্যাকসিন গ্রহণের পরামর্শ, জেনে নিন এর কারণ 1

 

 

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪ তম আসর (আইপিএল ২০২১) অনির্দিষ্ট কালের জন্য স্থগিত হয়ে গিয়েছে। এখন ভারতীয় খেলোয়াড়দের আগামী মাসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ খেলতে ইংল্যান্ডে যেতে হবে। তার আগে ভারতীয় খেলোয়াড়রা তাদের পরিবারের সাথে সময় কাটাতে পারছেন। এদিকে জোর আলোচনা চলছে যে ভারতীয় খেলোয়াড়রা ইংল্যান্ডে যাওয়ার আগে করোনা ভাইরাসের ভ্যাকসিন নিতে পারেন। ভারতীয় খেলোয়াড়রা সম্ভবত কোভিশিল্ডের ডোজ নেবেন। ভারত সরকার ১ মে থেকে ১৮ বছরের বেশি বয়সী সকলকে টিকা দিতে শুরু করেছে, যার কারণে ভারতীয় খেলোয়াড়রাও এর আওতায় পড়ছেন।

Covishield effective double mutant variant of coronavirus latest news | India News – India TV

আগে বলা হয়েছিল যে ভারতীয় খেলোয়াড়রা আইপিএলের মাঝামাঝি সময়ে টিকা নেবেন, তবে আইপিএল পিছিয়ে দেওয়ার কারণে এই পরিকল্পনা দ্রুত শুরু করতে হবে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়ার আগে বিসিসিআইয়ের কি ভারতীয় ক্রিকেটারদের টিকা দেওয়ার কোনও পরিকল্পনা আছে? বোর্ডের এক সূত্র জানিয়েছেন, “এটি অ্যাস্ট্রাজেনেকার টিকা, যেটি আবার ইংল্যান্ডের কোম্পানি। ফলে ইংল্যান্ডে গিয়ে দ্বিতীয় ডোজ নিতে পারবে তারা। এখানে অন্য কোনও টিকা নিলে সেটা কোনও কাজেই লাগবে না।”

ভারতীয় ক্রিকেটারদের কেবলমাত্র কোভিশিল্ড ভ্যাকসিন গ্রহণের পরামর্শ, জেনে নিন এর কারণ 2

কোভিড- ১৯ টিকা নির্দেশিকা অনুসারে, করোনার ভাইরাসের কোনও ভ্যাকসিনের জন্য দুটি ডোজ নেওয়া বাধ্যতামূলক। যদি কেউ কোভাক্সিনের প্রথম ডোজ গ্রহণ করে থাকে তবে তাঁকে কোভাক্সিনের দ্বিতীয় ডোজই নিতে হবে। তাই ভারতীয় খেলোয়াড়দের কোভিশিল্ড ভ্যাকসিন প্রয়োগ করতে বলা হয়েছে। ভারতীয় দল যদি ইংল্যান্ডে প্রায় চার মাস থাকে তবে সহজেই সেখানে কোভিশিল্ডের দ্বিতীয় ডোজ নিতে পারেন। অন্যদিকে ১৪ তম আইপিএল অভিযান শুরু হয়েছিল এই বছর ভারত এর মাটিতে। এই বছর আইপিএল শুরু করা যাবে, তাও দেশ এর মাটিতে সেটা প্রথম এ সিদ্ধান্ত নেওয়াটা বড়ো কঠিন কাজ ছিল ভারতীয় বোর্ড এর পক্ষে।

Leave a comment

Your email address will not be published.