রিপোর্টস: ভারতের আরও একটা সিরিজ হতে পারে বাতিল, ইংল্যান্ডের সঙ্গে হতে চলা সিরিজ বিপদের মুখে

করোনা ভাইরাস এই মুহূর্তে পুরো বিশ্বে আতঙ্ক ছড়িয়ে রেখেছে। করোনার দংশন পুর বিশ্ব গত বেশকিছু মাস ধরে ভোগ করছে, যা এখন এক ভয়ঙ্কর রূপ ধারণ করে ফেলেছে। এই মহামারীর কবলে যেখানে এখনো পর্যন্ত বিশ্বের প্রায় ১ কোটি মানুষ আক্রান্ত হয়েছেন, অন্যদিকে ৫ লাখের বেশি মানুষ নিজের প্রাণ হারিয়েছেন।

করোনা ভাইরাসের কারণে ভারতীয় দল এখনো পর্যন্ত নামেনি মাঠে

রিপোর্টস: ভারতের আরও একটা সিরিজ হতে পারে বাতিল, ইংল্যান্ডের সঙ্গে হতে চলা সিরিজ বিপদের মুখে 1

করোনা ভাইরাসের এই বেড়ে চলা প্রভাবের কারণে ক্রিকেট জগতে একের পর এক বেশকিছু সিরিজ আর টুর্নামেন্ট বাতিল করে দেওয়া হয়েছে। আন্তর্জাতিক ক্রিকেট গত প্রায় চার মাস ধরে খেলা হয়নি, যা এখন ইংল্যান্ড আর ওয়েস্টইন্ডিজ টেস্ত সিরিজ থেকে শুরু হয়েছে। ওয়েস্টইন্ডিজ আর ইংল্যান্ডের দল আবারও মাঠে নেমে পড়েছে আর এর সঙ্গেই আন্তর্জাতিক ক্রিকেটের প্রত্যাবর্তন ঘটেছে। কিন্তু ভারতীয় দল বর্তমানে কোনো সিরিজ বা টুর্নামেন্টে নামার দিকে দেখছে না।

সেপ্টেম্বর-অক্টোবরে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ বাতিল করতে পারে বিসিসিআই

রিপোর্টস: ভারতের আরও একটা সিরিজ হতে পারে বাতিল, ইংল্যান্ডের সঙ্গে হতে চলা সিরিজ বিপদের মুখে 2

করোনা ভাইরাসের কারণে মার্চে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজকে মাঝপথেই বন্ধ করে দেওয়া হয়েছিল। যারপর ভারতীয় দল কোনো ক্রিকেট ম্যাচ খেলেনি। সমর্থকরা ভারতীয় দলের আবারও আন্তর্জাতিক ক্রিকেটে মাঠে নামার অপেক্ষা করছেন। ভারতীয় দলকে এই বছর সেপ্টেম্বর-অক্টোবরে ইংল্যান্ডের সঙ্গে সিরিজ খেলতে হত। ইংল্যান্ডের দলকে সেপ্টেম্বর-অক্টোবরে প্রস্তাবিত ভারত সফলে তিনটি ওয়ানডে আর তিনটি টি-২০ ম্যাচ খেলার জন্য আসতে হত, কিন্তু একটি রিপোর্টের কথা মানা হলে বিসিসিআই এই সিরিজকে বাতিল করতে পারে।

বিসিসিআইয়ের এক আধিকারিক বললেন, এমন পরিস্থিতিতে হতে পারবে না সিরিজ

রিপোর্টস: ভারতের আরও একটা সিরিজ হতে পারে বাতিল, ইংল্যান্ডের সঙ্গে হতে চলা সিরিজ বিপদের মুখে 3

ভারতে করোনার মামলা দ্রুতগতিতে বেড়ে চলেছে। এই কারণে বিসিসিআই এই জুলাই-আগস্টে জিম্বাবোয়ে আর শ্রীলঙ্কার সফর বাতিল করেছে। যারপর এখন এই খবর আসছে যে তারা ইংল্যান্ডের ভারতের সঙ্গে সিরিজও বাতিল করতে পারে। বিসিসিআইয়ের তরফে এক আধিকারি এই বিষয়টি নিয়ে বলেন যে, “হ্যাঁ, বিনা কোনো সন্দেহ ইংল্যান্ডের ভারত সফর স্থগিত করতে হয়েছে। এই পরিস্থিতিতে সিরিজের আয়োজন করার কোনো বিকল্প মজুত নেই। আমরা এটা পরে আয়োজন করব”।

মনে করা হচ্ছে যে বিসিসিআই এই সিরিজ নিয়ে ইসিবির সঙ্গে কোনো কথা বলেনি, কিন্তু এই সিরিজকে আগামী বছর পরিস্থিতি স্বাভাবিক হলে জানুয়ারি-ফেব্রুয়ারিতে করানো হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *