ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: বিরাট কোহলির এই বিশেষ বুদ্ধির কারণে ভারতীয় দল ওয়েস্টইন্ডিজকে ২২৪ রানে হারাল

ভারতীয় দল আর ওয়েস্টইন্ডিজের মধ্যে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচ আজ সোমবার মুম্বাইয়ের ব্র্যাবোন স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচে ভারতীয় দল নিজেদের দুর্দান্ত প্রদর্শনের কারণে ২২৪ রানের ব্যবধানে জিতে নিয়েছে আর এই চতুর্থ ম্যাচে জয়ের পাশাপাশিই ভারতীয় দল এই সিরিজে ২-১ ফলাফলে এগিয়ে গিয়েছে।

ভারত করেছিল ৩৭৭ রানের বিশাল স্কোর
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: বিরাট কোহলির এই বিশেষ বুদ্ধির কারণে ভারতীয় দল ওয়েস্টইন্ডিজকে ২২৪ রানে হারাল 1
জানিয়ে দিই, এই ম্যাচে টস ভারত জিতেছিল আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল। প্রথমে ব্যাট করে ভারতীয় দল রোহিত শর্মা আর আম্বাতি রায়ডুর সেঞ্চুরির সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৭৭ রানের বিশাল স্কোর তোলে। ভারতীয় দলে ওপেনার রোহিত শর্মা যেখানে ১৩৭ বলে ১৬২ রানের সেঞ্চুরি ইনিংসে খেলেন সেখানে আম্বাতি রায়ডুও দলের হয়ে ৮১ বলে ১০০ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন।

ওয়েস্টইন্ডিজ দল তোলে মাত্র ১৫৩ রান
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: বিরাট কোহলির এই বিশেষ বুদ্ধির কারণে ভারতীয় দল ওয়েস্টইন্ডিজকে ২২৪ রানে হারাল 2
ভারতীয় দলে ৩৭৮ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ওয়েস্টইন্ডিজ দল৩৬.২ ওভারে মাত্র ১৫৩ রানেই অলআউট হয়ে যায়। ওয়েস্টইন্ডিজের হয়ে সবচেয়ে বেশি ৭০ বলে ৫৪ রানের অপরাজিত ইনিংস খেলেন অধিনায়ক জেসন হোল্ডার। অন্যদিকে ওয়েস্টইন্ডিজের হয়ে কিমো পল ১৮ বলে ১৯ রানের ইনিংস খেলেন। ভারতীয় দলের হয়ে ভুবনেশ্বর কুমার আর রবীন্দ্র জাদেজা ১টি করে উইকেট নেন। অন্যদিকে ভারতীয় দলের আরেক জোরে বোলার খলিল আহমেদ দুর্দান্ত বোলিং করে মোট ৩ উইকেট হাসিল করেন। স্পিনার কুলদীপ যাদবও ৩টি সফলতা পান।

বিরাটের এই বুদ্ধিতে জিতল ম্যাচ

ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: বিরাট কোহলির এই বিশেষ বুদ্ধির কারণে ভারতীয় দল ওয়েস্টইন্ডিজকে ২২৪ রানে হারাল 3
CANBERRA, AUSTRALIA – JANUARY 20: Virat Kohli of India looks on during the Victoria Bitter One Day International match between Australia and India at Manuka Oval on January 20, 2016 in Canberra, Australia. (Photo by Mark Metcalfe – CA/Cricket Australia/Getty Images)

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি এই ম্যাচে এক ভালো প্লেয়িং ইলেভেন নির্বাচন করেছিলেন। তার এই বুদ্ধির কারণেই ভারতীয় দল এই ম্যাচ সহজেই নিজের নামে করে নিতে পারে। তিনি প্লেয়িং ইলেভেনে দুজন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা আর কেদার যাদবকে শামিল করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *