ব্রিসবেন টেস্টের আগে দেশে ফিরতে পারে টিম ইন্ডিয়া, বিসিসিআই দিল শর্ত

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলা ৪ টেস্ট ম্যাচের সিরিজের তৃতীয় টেস্ট বর্তমানে সিডনির মাঠে খেলা হচ্ছে। এই সফরের দুটি ম্যাচ খেলা হয়ে গিয়েছে, যার মধ্যে একটি ভারত অপরটি অস্ট্রেলিয়া জিতেছে। তিন ম্যাচ ছাড়াও চতুর্থ ম্যাচের উপর সংকটের মেঘ ঘুরতে দেখা যাচ্ছে। আসলে খবর আসছে যে টিম ইন্ডিয়া সিডনি টেস্টের পর দেশে ফিরে আসবে।

 

 

চতুর্থ টেস্টের উপর সংকটের মেঘ

ব্রিসবেন টেস্টের আগে দেশে ফিরতে পারে টিম ইন্ডিয়া, বিসিসিআই দিল শর্ত 1

 

সিডনিতে নিয়মিত করোনা বৃদ্ধি পেয়ে চলেছে। এই কারণে ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে ব্রিসবেনে হতে চলা সিরিজের শেষ টেস্ট ম্যাচের আয়োজনের উপর বিপদ ঘুরে বেড়াচ্ছে। ফক্স স্পোর্টসের রিপোর্ট অনুযায়ী টিম ইন্ডিয়া চতুর্থ টেস্ট ম্যাচের জন্য ব্রিসবেনে যেতে চায় না। মিডিয়া রিপোর্টের মোতাবেক ভারতীয় দল সিডনি থেকেই ভারতে ফিরে আসার প্রস্তুতিতে রয়েছে আর তারা এই ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়াকে অফিসিয়ালি জানিয়েও দিয়েছে। বলা হচ্ছে যে টিম ইন্ডিয়ার অসহমতি কোয়ারেন্টিনের শক্তি নিয়মের কারণেই।

 

 

কড়া কোয়ারেন্টিনের নিয়মের কারণে প্রস্তুত নয় টিম ইন্ডিয়া

 

ব্রিসবেন টেস্টের আগে দেশে ফিরতে পারে টিম ইন্ডিয়া, বিসিসিআই দিল শর্ত 2

 

সিডনির পর ভারতীয় দলকে চতুর্থ টেস্ট ম্যাচের জন্য ১৫ জানুয়ারি ব্রিসবেনে থাকতে হবে। কিন্তু সবচেয়ে বড়ো চ্যালেঞ্জ এটাই যে সিডনিতে করোনা ভাইরাসের মামলার ক্রমবৃদ্ধির কারণে ব্রিসবেনে হতে চলা ম্যাচের আগে দুই দলকে আরও একবার কড়া বায়োবাবল সুরক্ষার মধ্যে থাকতে হবে। ব্রিসবেনের কোয়ারেন্টিনের নিয়মের কথা ধরা হলে এই মধ্যে খেলোয়াড়রা শুধু হোটেল থেকে মাঠেই যেতে আর ফিরে আসতে পারবে। শর্ত এটাও রয়েছে যে ব্রিসবেনে যাওয়ার আগে সিডনি থেকেই টিম ইন্ডিয়ার সমস্ত খেলোয়াড় আর টিম স্টাফদের জন্য এই কড়া কোয়ারেন্টিন নিয়ম চালু হয়ে যাবে।

 

 

বিসিসিআইও রাখল নিজের পক্ষ

ব্রিসবেন টেস্টের আগে দেশে ফিরতে পারে টিম ইন্ডিয়া, বিসিসিআই দিল শর্ত 3

 

সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী বিসিসিআই বৃহস্পতিবার ব্রিসবেন না নাওয়ার কথা পরিষ্কারভাবে ক্রিকেট অস্ট্রেলিয়াকে জানিয়ে দিয়েছে। বিসিসিআইয়ের বক্তব্য যে অস্ট্রেলিয়ায় তাদের সঙ্গেও বাকি অস্ট্রেলিয়ান নাগরিকদের মতো ব্যবহার করা উচিত। ভারতীয় দল চায় যে সমস্ত খেলোয়াড়দের করোনা টেস্ট নেগেটিভ আসার পর তাদের কড় কোয়ারেন্টিনে না রাখা উচিত। টিম ইন্ডিয়ার কার্যনির্বাহী অধিনায়ক অজিঙ্ক রাহানে বুধবার জানিয়েছিলেন যে এটা নিয়ে শেষ সিদ্ধান্ত খেলোয়ড়দের নয় বরং বিসিসিআইয়ের হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *