এশিয়া কাপ ২০১৮—রাহুলের ভুল রিভিউ নেওয়ায় ভারত করল ম্যাচ টাই, এখন এই খেলোয়াড় দিচ্ছেন এমন কৈফিয়ত
Indian cricketers celebrate after taking a wicket during the Asia Cup 2018 cricket match between India and Afghanistan at Dubai International cricket stadium,Dubai, United Arab Emirates. 09-25-2018 (Photo by Tharaka Basnayaka/NurPhoto via Getty Images)

এশিয়া ক্রিকেটে উদীয়মান দল হিসেবে উঠে আসা আফগানিস্থান দল গত মঙ্গলবার একটি চমকে দেওয়ার মত প্রদর্শন করেছে। বিশ্ব ক্রিকেটের মানচিত্রে দ্রুত নিজের নাম স্থাপিত করা আফগানিস্থান দল এশিয়া কাপের সুপার ৪ এর ম্যাচে মঙ্গলবার ভারতের মত বিশ্বের দু নম্বর ওয়ানডে দলের বিরুদ্ধে ধামাকেদার প্রদর্শন করে এই ম্যাচ টাই করে ফেলে।

ভারতীয় দল আফগান দলের সঙ্গে টাই ম্যাচকে কখনও ভুলতে পারবে না

Indian cricketer Ravindra Jadeja (2R) celebrates with teammates after he dismissed Afghan batsman Rahmat Shah during the one day international (ODI) Asia Cup cricket match between Afghanistan and India at the Dubai International Cricket Stadium in Dubai on September 25, 2018. (Photo by ISHARA S. KODIKARA / AFP) (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

এই ম্যাচে আফগান দল দারুণভাবে ভারতকে সামলেছে আর ম্যাচকে টাই করেই দম নেয়। যেখানে এই জয় আফগান দলের মানসিক জয় সেখানে ভারতের জন্য এই ম্যাচ মানসিকভাবে হার হয়েছে। আফগানিস্থানের ক্রিকেটার আর সমর্থকদের মনে এই ম্যাচ চিরদিনের জন্য স্মরণীয় হয়ে গিয়েছে তাই আমরাও বলতে পারি ভারতীয় দলও এই ম্যাচ কখনওই ভুলতে পারবে না।

টাই ম্যাচের পর কেএল রাহুল আফগান দলের প্রসংশা করলেন

Indian cricketers celebrate after taking a wicket during the Asia Cup 2018 cricket match between India and Afghanistan at Dubai International cricket stadium,Dubai, United Arab Emirates. 09-25-2018 (Photo by Tharaka Basnayaka/NurPhoto via Getty Images)

তাই ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান কেএল রাহুলও নিজের প্রতিক্রিয়ায় এই কথা বললেন। আফগানিস্থানের বিরুদ্ধে টাই হওয়া ম্যাচে ৬০ রানের দুর্দান্ত ইনিংস খেলে কেএল রাহুলও স্বীকার করেছেন ভারতের জন্য এই ম্যাচ চিরদিন মনে রাখা হবে।

এই ম্যাচ আমাদের দীর্ঘদিন স্মরণীয় হয়ে থাকবে

কেএল রাহুল আফগান দলের প্রশংসা করে বলেন,

“এই ম্যাচ দীর্ঘ সময় ধরে আমাদের স্মরণে থাকবে। শেষ দু-তিন বছরে আমরা দেখেছি যে একটি দল হিসেবে আফগানিস্থান কি রকম উন্নতি করেছে। আমরা রশিদ, মুজিব নবীর মত খেলোয়াড়দের দেখেছি। এই সমস্ত খেলোয়াড়ই আইপিএলে খেলেন আর প্রদর্শনও করেন। সেই সঙ্গে এই সমস্ত খেলোয়াড় পুরো বিশ্বে আলাদা আলাদা ফ্রেঞ্চাইজির হয়ে খেলেন”।

রিভিউ নেওয়া নিয়ে রাহুলের প্রতিক্রিয়া

অন্যদিকে কেএল রাহুল নিজের আউট হওয়ার পর রিভিউ নেওয়া নিয়ে বলেন,

“ এটা মুশকিল হয় যখন আপনার কাছে মাত্র একটা রিভিউ বেঁচে থাকে। স্বাভাবিকভাবে পরে এটা দেখে তো আমার মনে হয় যে আমার রিভিউ নেওয়ার উচিত হয় নি। কিন্তু ওই সময় মাঠের মাঝে তো আমার এটাই মনে হয়েছিল যে আমি সম্ভবত বাইরের দিকে ছিলাম আর আমার এই সুযোগ নেওয়া উচিত। কখনও কখনও আপনার বসার পর মনে হয় যে রিভিউ পরের জনের জন্য ছেড়ে দেওয়া দরকার ছিল। কিন্তু আমি ভেবেছিলাম যে আমি আউট ছিলাম না”।

ওপেনিং ব্যাটসম্যান হিসেবে ভালো শুরুয়াত করার পর ম্যাচকে করতে চাইছিলেন ফিনিশ

দলকে মাঝপথে ছেড়ে আউট হওয়া নিয়ে রাহুল বলেন,

“ এই ধরণের উইকেটে আমার একজন ওপেনিং ব্যাটসম্যান হিসেবে আমার মনে হয় যখন আমরা এই ধরণের শুরুয়াত করি তো আমাদের ম্যাচ ফিনিশ করা উচিত আর মিডল অর্ডার ব্যাটসম্যানদের জন্য সংঘর্ষ করতে ছাড়া উচিত নয়। যখন আপনি ব্যাটিং করেন তখন এই ধরণের স্লো উইকেটে স্ট্রাইক রোটেট করা আর বাউন্ডারি মারা মুশকিল হয়”।

Indian batsman Lokesh Rahul (R) and Ambati Rayudu run between the wickets during the one day international (ODI) Asia Cup cricket match between Afghanistan and India at the Dubai International Cricket Stadium in Dubai on September 25, 2018. (Photo by ISHARA S. KODIKARA / AFP) (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

আরও পড়ুন

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা
আইপিএলে আজ খেলা হওয়া আইপিএলের ৪০তম লীগ ম্যাচে এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাওয়া গেল। দিল্লি ক্যাপিটালস আজ...

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে
দিল্লি ক্যাপিটালস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএলের ৪০তম লীগ ম্যাচ জয়পুরের সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে।...

WATCH: রিয়ান পরাগ শ্রেয়সের উইকেট নেওয়ার পর করলেন অসমের পারম্পারিক নাচ

দিল্লি ক্যাপিটালিস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএল ২০১৯ এর ৪০তম লীগ ম্যাচ সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা...

ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে ধোনির “রজনীকান্ত” হওয়ার মূল্য কিভাবে দলকে চোকাতে হল জেনে নিন

আইপিএলে চেন্নাই সুপার কিংস আর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মধ্যে হওয়া রোমাঞ্চকর ম্যাচে ব্যাঙ্গালুরু বাজি মেরে নিয়েছে। প্রথমে...