ভারত আর ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে তিরুবনন্তপুরমে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে শেষ ম্যাচ খেলা হয়েছে। ভারত এই ম্যাচকে ৯ উইকেটে জিতে সিরিজে ৩-১ ফলাফলে কব্জা করে নিয়েছ। ম্যাচে ওয়েস্টইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। ভারতীয় দলে আজ কোনও পরিবর্তন করা হয়নি। অন্যদিকে ওয়েস্টইন্ডিজ দল তাদের দলে দুটি পরিবর্তন করেন। আহত অ্যাসলে নার্স আর ওপেনিং ব্যাটসম্যান হেমরাজ চন্দ্রপলের জায়গায় ওশেন থামসকে দলে জায়গায় দেওয়া হয়।

১০৪ রানে শেষ ওয়েস্টইন্ডিজের ইনিংস

ভারতীয় দল প্রথম আর দ্বিতীয় ওভারেই অতিথি দলকে দুটি বড় ধাক্কা দেয়। প্রথমে ভুবনেশ্বর কুমার কায়রণ পোলার্ড আর তারপর জসপ্রীত বুমরাহ শাই হোপকে প্যাভিলিয়নে ফেরত পাঠিয়ে দেন। এরপর মার্লন স্যামুয়েলস আর রোওম্যান পাওয়েল ওয়েস্টইন্ডিজের ইনিংসকে সামলানোর চেষ্টা করেন কিন্তু রবীন্দ্র জাদেজা তাদের প্রত্যাবর্তনের সুযোগ দেননি। ওয়েস্টইন্ডিজের পুরো দল ১০৪ রানে অলআউট হয়ে যায়।

তাদের হয়ে অধিনায়ক জেসন হোল্ডার ২৫ আর মার্লন স্যামুয়েলস ২৪ রানের ইনিংস খেলেন। ওয়েস্টইন্ডিজের ৮ ব্যাটসম্যান ২ অঙ্কের রান ছুঁতে পারেন নি। ভারতের হয়ে রবীন্দ্র জাদেজা সবচেয়ে বেশি ৪টি উইকেট নেন। বুমরাহ, খলিল আহমেদ দুটি করে এবং কুলদীপ যাদব আর ভুবনেশ্বর কুমার একটি করে উইকেট পান।

ভারত দ্রুত হারায় প্রথম উইকেট

এই সিরিজে লাগাতার খারাপ ফর্মে থাকা ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন আরও একবার দ্বিতীয় ওভারেই প্যাভিলিয়নের ফেরত চলে যান। তাকে ওশেন থমাস আউট করেন। ধবনের ব্যাট থেকে মাত্র ৬ রান আসে। এরপর রোহিত শর্মা আর বিরাট কোহলি ব্যাটিংয়ের জন্য মুশকিল পিচে ধীরে সুস্থে ব্যাটিং করেন। দুই ব্যাটসম্যানই নিজের ব্যাটিংয়ের স্বাভাবিক ছন্দই বদলে নেন।

রোহিত শর্মা নিজের হাফ সেঞ্চুরি পূর্ণ করেন আর ভারত ১৪.৫ ওভারে ম্যাচ নিজেদের নামেই করে নেয়। রোহিত ৬৩ আর বিরাট ৩৩ রান করে অপরাজিত থাকেন। ওয়েস্টইন্ডিজের হয়ে ওশেন থমাস একটি উইকেট পান।অন্য বোলাররা লাগাতার উইকেটের খোঁজে অসহায় হয়ে পড়ে।

মুশকিল পিচে হোল্ডার নির্বাচন করেন ব্যাটিং

ওয়েস্টইন্ডীজের অধিনায়ক জেসন হোল্ডার আজ সিরিজে প্রথমবার টসে জেতেন। টস জেতার পর তিনি ব্যাটিংয়ের জন্য মুশকিল পিচে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। এরপর ভারতীয় বোলাররা লাগাতার ওয়েস্টইন্ডিজ দলকে ধাক্কা দেন আর সিরিজ ৩-১ ফলাফলে নিজেদের নামে করে নেয়।

আরও পড়ুন

প্রথমবার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ জিততে ভারতীয় দলের প্রথম একাদশে এই পরিবর্তন

প্রথমবার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ জিততে ভারতীয় দলের প্রথম একাদশে এই পরিবর্তন
ভারতীয় দল সম্প্রতিই ওয়েস্টইন্ডিজকে তাদেরই ঘরের মাঠে পরাস্ত করেছিল, এরপর এখন ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিজেদের দেশে...

৫ জন তারকা খেলোয়াড় যারা বিবাহিত হয়েও অন্য মহিলার সঙ্গে রেখেছেন সম্পর্ক, রয়েছে সফলতম অধিনায়কের নামও

৫ জন তারকা খেলোয়াড় যারা বিবাহিত হয়েও অন্য মহিলার সঙ্গে রেখেছেন সম্পর্ক, রয়েছে সফলতম অধিনায়কের নামও
ভারতীয় ক্রিকেটে এমন বেশ কিছু খেলোয়াড় আছেন যারা বিয়ে হওয়ার পরও অন্য কোনো সম্পর্কে গিয়েছেন, এটা শুনে...

তামিলনাড়ু প্রিমিয়ার লিগে ” ম‍্যাচ ফিক্সিং ” এর অভিযোগ, তদন্ত শুরু বিসিসিআই এর

" ম‍্যাচ ফিক্সিং " এর অভিযোগ উঠলো তামিল নাড়ু প্রিমিয়ার লিগে, অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করলো ভারতীয়...

লক্ষীর ভাঁঁড় ফেপে উঠছে আইপিএলে’র !

দিন দিন ক্রমশ ব্রান্ড ভ‍্যালু বেড়ে উঠছে আইপিএলে'র। এই মুহূর্তে বিশ্বের অন‍্যতম জনপ্রিয় ক্রিকেট লীগ এইটি।৬,১৩৮.১ কোটি...

শ্রীলঙ্কার অধিকাংশ ক্রিকেটারদের পাকিস্তানে খেলতে না আসার পিছনে এই বিষয়টিকেই অন‍্যতম কারণ মনে করছেন শাহিদ আফ্রিদি

আসন্ন পাকিস্তান সফর থেকে ইতিমধ্যে নাম তুলে নিয়েছেন একাধিক প্রথম সারির শ্রীলঙ্কার ক্রিকেটারেরা।গোটা বিষয়টির জন্য ঘুরপথে আইপিএল...