[cwa id='h1']
এমন ভারতীয় জোরে বোলার যিনি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে খেলতেই হয়ে যান বিরাট, রোহিতের চেয়েও খতরনাক ব্যাটসম্যান

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

বৃহস্পতিবার থেকে ভারত আর ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দুটি টেস্ট ম্যাচের সিরিজ শুরু হবে। যার প্রথম টেস্ট ম্যাচ রাজকোটে খেলা হবে। যেখানে দুই দলই এই ম্যাচে একে অপরের মোকাবিলা করার জন্য তৈরি সেখা এখন সময় বলবে যে কে কাকে হারিয়ে এই ম্যাচ জয়ের তাজ মাথায় পড়বে।

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে আর অশ্বিন বড় চ্যালেঞ্জ
এমন ভারতীয় জোরে বোলার যিনি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে খেলতেই হয়ে যান বিরাট, রোহিতের চেয়েও খতরনাক ব্যাটসম্যান 1
যেখানে দলে কোচকে এটা বলতে দেখা যায় যে এখন আমাদের কাছে কথা বলার জন্য বেশি সময় নেই, আমাদের দল পুরো তৈরি। অন্যদিকে এখন ক্যারিবিয়ান দলের সবচেয়ে বড় সমস্যা হলেন আর অশ্বিন। কারণ অশ্বিন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে এই টেস্ট ম্যাচে বোলিংয়ের পাশাপাশি ব্যাটিং করেও ওয়েস্টইন্ডিজ দলকে সমস্যায় ফেলতে পারেন। ক্রিকইনফোর অনুযায়ী, এখনও পর্যন্ত অশ্বিন ৪টি সেঞ্চুরি করেছেম কিন্তু এই সমস্ত সেঞ্চুরিই তিনি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে করেছেন।

বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও দুর্দান্ত

এমন ভারতীয় জোরে বোলার যিনি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে খেলতেই হয়ে যান বিরাট, রোহিতের চেয়েও খতরনাক ব্যাটসম্যান 2
Gros Islet : India’s Ravichandran Ashwin plays a shot from the bowling of West Indies’ Roston Chase during day one of their third cricket Test match at the Daren Sammy Cricket Ground in Gros Islet, St. Lucia, Tuesday, Aug. 9, 2016. AP/PTI(AP8_10_2016_000018B)

অশ্বিন যেখানে ডান হাতে বোলিং করা স্পিন বোলার তো অন্যদিকে তিনি নীচের দিকেও ব্যাট করেন। কিন্তু যদি সামনে ওয়েস্টইন্ডিজ দল থাকে তো অশ্বিন এই দলের বিরুদ্ধে দীর্ঘ ইনিংস খেলার সুযোগ হাতছাড়া করেন না। এই ব্যাপারে সাক্ষী স্বয়ং তার খেলার পরিসংখ্যানই দেয়। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে অশ্বিন এখনও পর্যন্ত ৯টি টেস্ট ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ৫৬.৬৬ গড়ে ৫১০ রান করেছন। যার মধ্যে তিনি চারটি সেঞ্চুরিও করেছেন। বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও কৌশলি এই খেলোয়াড়ের সর্বোচ্চ স্কোর ১২৪ রান। অশ্বিন নিজের প্রথম সেঞ্চুরি মুম্বাইয়ে ২০১১য় করেছিলেন, আর নিজের দ্বিতীয় সেঞ্চুরি ২০১৩য় কলকাতায় করেছিলেন। বাকি তৃতীয় আর চতুর্থ সেঞ্চুরি তিনি ২০১৬য় ওয়েস্টইন্ডিজে করেছিলেন।

কোহলির চেয়েও আগে অশ্বিন
এমন ভারতীয় জোরে বোলার যিনি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে খেলতেই হয়ে যান বিরাট, রোহিতের চেয়েও খতরনাক ব্যাটসম্যান 3
অশ্বিন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে রান করার ক্ষেত্রে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কের চেয়েও আগে। কোহলি যেখানে এখনও পর্যন্ত ক্যারিবিয়ান দলের বিরুদ্ধে ১০টি ম্যাচে খেলে ৫০২ রান করেছেন সেখানে অশ্বিনের কাছে ৫১০ রানের পাশাপাশি চারটি সেঞ্চুরিও করেছেন।

[cwa id='moreat']