ঘরোয়া সিরিজে অশ্বিন আর জাদেজার চেয়েও খতরনাক এই খেলোয়ায়ড়, পরিসংখ্যান দিচ্ছে সাক্ষী 1

ভারতের দল যখন নিজেদের দেশে সিরিজ খেলে তো তাদের স্পিন বোলিংয়ের গুরুত্ব বেড়ে যায়। কিন্তু তারপরে ঘরের মাঠে স্পিন বোলিংয়ের থেকেও বেশি একজন গুরুত্বপূর্ণ প্লেয়ার থেকেছেন, হ্যাঁ সেই বোলার স্পিনার নন বরং জোরে বোলার। জোরে বোলারদের তালিকাতেও সেই খেলোয়াড় ঈশান্ত শর্মা আর মহম্মদ শামিও নন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই খেলোয়াড় ভীষণই গুরুত্বপূর্ণ প্রমানিত হতে পারেন।

ঈশান্ত শর্মা আর রবিচন্দ্রন অশ্বিনের চেয়েও গুরুত্বপূর্ণ এই বোলার

ঘরোয়া সিরিজে অশ্বিন আর জাদেজার চেয়েও খতরনাক এই খেলোয়ায়ড়, পরিসংখ্যান দিচ্ছে সাক্ষী 2

যখন ভারতীয় দল নিজেদের ঘরের মাঠে খেলে সেই সময় ভারতীয় দলের প্রধান বোলার রবিচন্দ্রন অশ্বিন, আর রবীন্দ্র জাদেজা হন। কিন্তু এই দুজন ছাড়া উমেশ যাদব দেশের মাটিতে প্রধান বোলার হয়ে যান। উমেশ যাদব এসজি বলে ব্যাটসম্যানদের জমিয়ে সমস্যায় ফেলেছেন। ২০১৭র পর থেকে ভারতীয় মাটিতে সফল বোলারদের কথা হলে উমেশ যাদব এগিয়ে এসে নিজের ভূমিকা পালন করেছেন। এর মধ্যে যদি উইকেট নেওয়ার আর গড়ের কথা বলা হয় তো বর্তমান দলে শামিল রবীন্দ্র জাদেজার পর উমেশ যাদবেরই নম্বর আসে। ঘরোয়া সিরিজে প্রায় উমেশ যাদব দলের অংশ থাকেন।

ঘরোয়া সিরিজে অশ্বিন আর জাদেজার চেয়েও খতরনাক এই খেলোয়ায়ড়, পরিসংখ্যান দিচ্ছে সাক্ষী 3

বিরাট কোহলির জন্য মুশকিল হবে নির্বাচন

ঘরোয়া সিরিজে অশ্বিন আর জাদেজার চেয়েও খতরনাক এই খেলোয়ায়ড়, পরিসংখ্যান দিচ্ছে সাক্ষী 4

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরোয়া সিরিজ চলা কোন দুই জোরে বোলারকে দলে জায়গা দিতে হবে এটা নিয়ে অধিনায়ক বিরাট কোহলি চিন্তায় পড়তে পারেন। কারণ দলে শামিল মহম্মদ শামি আর ঈশান্ত শর্মা বিদেশ সফরে দলের জন্য ভীষণই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন আর নিজের দলকে জয় এনে দিয়েছেন। কিন্তু আপনি গত ঘরোয়া ম্যাচে উমেশ যাদব ১০ উইকেট হাসিল করেছিলেন আর ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছিলেন। এখন এটাই দেখার যে বিরাট কোহলি দলে কাকে সুযোগ দেন। আপনাদের জানিয়ে দিই যে উমেশ যাদব প্রথমে দলে ছিলেন না। কিন্তু জসপ্রীত বুমরাহের চোটের কারণে ছিটকে যাওয়ায় তাকে সুযোগ দেওয়া হয়েছে।

ঘরোয়া সিরিজে অশ্বিন আর জাদেজার চেয়েও খতরনাক এই খেলোয়ায়ড়, পরিসংখ্যান দিচ্ছে সাক্ষী 5

বিশাখাপত্তনমে খেলা হবে প্রথম টেস্ট

ঘরোয়া সিরিজে অশ্বিন আর জাদেজার চেয়েও খতরনাক এই খেলোয়ায়ড়, পরিসংখ্যান দিচ্ছে সাক্ষী 6

ভারতীয় দল আর দক্ষিণ আফ্রিকার মধ্যে টি-২০ সিরিজ ড্র হওয়ার পর এখন টেস্ট সিরিজ খেলা হবে। যার প্রথম ম্যাচ ২ অক্টোবর থেকে ৬ অক্টবরের মধ্যে বিশাখাপত্তনমে খেলা হবে। ভারতীয় দল এই সিরিজকেও জিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম স্থান ধরে রাখতে চাইবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *