INDvsSA: রোহিত শর্মার দুর্দান্ত সেঞ্চুরিতে বড়ো স্কোরের দিকে ভারতীয় দল

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে রাঁচিতে টেস্ট সিরিজের তৃতীয় আর শেষ টেস্ট ম্যাচ খেলা হচ্ছে। সিরিজের প্রথম দুটি ম্যাচে ভারত আগেই জিতে সিরিজে অজেয় লীড নিয়ে ফেলেছে। অধিনায়ক বিরাট কোহলি টস জিতে এই ম্যাচে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন। ভারতের হয়ে শাহবাজ নদীম টেস্ট ডেবিউ করার সুযোগ পেয়েছেন।

রোহিত-রাহানের দুর্দান্ত পার্টনারশিপ

INDvsSA: রোহিত শর্মার দুর্দান্ত সেঞ্চুরিতে বড়ো স্কোরের দিকে ভারতীয় দল 1

ভারতীয় দলের তিনজন প্রধান ব্যাটসম্যান ময়ঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পুজারা আর অধিনায়ক বিরাট কোহলি ৩৯ রানে প্যাভিলিয়নে ফিরে যান। এর আগে সিরিজে ভারতের ভারতের তিনটি ইনিংসে তৃতীয় উইকেট ১৯০ রানের পরেই পড়েছিল। ব্যাটসম্যানদের জন্য মুশকিল পিচে রোহিত শর্মা অজিঙ্ক রাহানের সঙ্গে মিলে ইনিংস সামলান আর দলকে মুশকিল থেকে বের করেন। দুই ব্যাটসম্যান তৃতীয় উইকেটের হয়ে ১৬৬ রানের পার্টনারশিপ গড়েন।

সেঞ্চুরি আর হাফসেঞ্চুরি করেছেন

INDvsSA: রোহিত শর্মার দুর্দান্ত সেঞ্চুরিতে বড়ো স্কোরের দিকে ভারতীয় দল 2

লাঞ্চের পর রোহিত শর্মা আর অজিঙ্ক রাহানে নিজের নিজের হাফসেঞ্চুরি পূর্ণ করেন। রাহানে নিজের ইমেজের বিপরীত দ্রুত রান করেন আর এক সময় রোহিতের কাছে পৌঁছে গিয়েছিলেন। কিন্তু হাফসেঞ্চুরি পূর্ণ করার পর রোহিত দ্রুত রান করা শুরু করে দেন। রোহিত শর্মা টি-ব্রেকের আগে ছক্কা মেরে টেস্ট ক্রিকেটে নিজের ষষ্ঠ সেঞ্চুরি পূর্ণ করেন। সেঞ্চুরির সঞগেই তিনি টেস্ট ম্যাচে নিজের দু হাজার রান পূর্ণ করে ফেলেন। ১৩০ বলে তিনি ১৩টি চার আর চারটি ছক্কার সাহায্যে নিজের সেঞ্চুরি পূর্ণ করেন।

দল বড়ো স্কোরে দিকে

INDvsSA: রোহিত শর্মার দুর্দান্ত সেঞ্চুরিতে বড়ো স্কোরের দিকে ভারতীয় দল 3

ভারতীয় দল প্রথম দিন টি-ব্রেকের সময় পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ২০৫ রান করে ফেলেছে। রোহিত শর্মা ১০৮ আর অজিঙ্ক রাহানে ৭৪ রান করে পিচে রয়েছেন। এই সেশনে ভারতীয় দল প্রায় ৫ রানরেটে রান করেছেন আর শেষ সেশনেও তা বজায় রাখে। পিচে প্রথম দিনই স্পিনের জন্য সাহায্য ছিল আর ভারতের কাছে তিনজন দুর্দান্ত স্পিনার রয়েছে। এই অবস্থায় দল এমন স্কোর করতে চাইবে যাতে তাদের দ্বিতীয়বার ব্যাট করার প্রয়োজন না পড়ে।

দেখে নিন স্কোরবোর্ড:

INDvsSA: রোহিত শর্মার দুর্দান্ত সেঞ্চুরিতে বড়ো স্কোরের দিকে ভারতীয় দল 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *