INDvsSA: রোহিত শর্মার ডবল সেঞ্চুরি আর উমেশ যাদবের ছক্কা বৃষ্টির পর ভারত ঘোষণা করল ইনিংস সমাপ্তি

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে রাঁচিতে টেস্ট সিরিজের শেষ ম্যাচ খেলা হচ্ছে। ভারত প্রথমদিন ৩ উইকেট হারিয়ে ২২৪ রান করেছিল। ভারত সিরিজে লাগাতার তৃতীয়বার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথম দিন বৃষ্টির কারণে মাত্র ৫৮ ওভারই খেলা হতে পেরেছে।

ডবল সেঞ্চুরি করে আউট রোহিত

INDvsSA: রোহিত শর্মার ডবল সেঞ্চুরি আর উমেশ যাদবের ছক্কা বৃষ্টির পর ভারত ঘোষণা করল ইনিংস সমাপ্তি 1

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা টেস্ট ক্রিকেটে নিজের প্রথম ডবল সেঞ্চুরি করেছেন। লাঞ্চের সময় তিনি ১৯৯ রানে অপরাজিত ছিলেন আর তারপর ছক্কা মেরে আন্তর্জাতিক ক্রিকেটে তিনি নিজের চতুর্থ ডবল সেঞ্চুরি পূর্ণ করেন। ডবল সেঞ্চুরি করার পর তিনি রানের গতি দ্রুত করার চেষ্টা করেন আর এর ফলে তিনি ২১২ রান করে রাবাদার বলে আউট হয়ে যান। তার আউট হওয়ার পর ঋদ্ধিমান সাহা আর রবীন্দ্র জাদেজা ইনিংস সামলান।

জাদেজারও হাফসেঞ্চুরি

INDvsSA: রোহিত শর্মার ডবল সেঞ্চুরি আর উমেশ যাদবের ছক্কা বৃষ্টির পর ভারত ঘোষণা করল ইনিংস সমাপ্তি 2

রোহিতের আউট হওয়ার পর ভারতীয় দল স্লো ব্যাটিং করে। ঋদ্ধিমান সাহা ৪২ বলে ২৪ রান করে জর্জ লিন্ডের বলে বোল্ড হয়ে যান। রবীন্দ্র জাদেজা সিরিজের দ্বিতীয় হাফসেঞ্চুরি পূর্ন করেন কিন্তু তা যথেষ্ট স্লো ছিল। নিজের হাফসেঞ্চুরি পূর্ণ করার ঠিক পরে জাদেজাও লিন্ডের বলে আউট হন। তিনি ১১৯ বলে ৫১ রানের ইনিংস খেলেন। তার আউট হওয়ার সময় ভারতীয় দলের স্কোর ৪৫০ রান ছিল আর অন্যপ্রান্তে ছিলেন রবিচন্দ্রন অশ্বিন।

উমেশ যাদবের ছক্কার বৃষ্টি

INDvsSA: রোহিত শর্মার ডবল সেঞ্চুরি আর উমেশ যাদবের ছক্কা বৃষ্টির পর ভারত ঘোষণা করল ইনিংস সমাপ্তি 3

উমেশ যাদব এরপর ক্রিজে আসতেই প্রথম দুটি বলে ছক্কা মেরে দেন। যদিও রবিচন্দ্রন অশ্বিন ১৬ বলে ১৪ রানের ইনিংস খেলে স্ট্যাম্প আউট হয়ে যান। ইনিংসে পাঁচের বেশি ইকোনমি রেটে রান দেওয়া ডিন পিট তাকে আউট করেন। তারপর উমেশ যাদবও ক্রিজে থাকেননি। তিনি ১০ বলে ৫টি ছক্কার সাহায্যে ৩১ রান করে আউট হন। এটা টেস্ট ক্রিকেটে তার সবচেয়ে বড়ো স্কোর। মহম্মদ শামিও একটি ছক্কা মারেন আর ভারত ৪৯৭/৯ স্কোরে নিজেদের ইনিংস সমাপ্তি ঘোষণা করে।

দেখে নিন স্কোরবোর্ড

INDvsSA: রোহিত শর্মার ডবল সেঞ্চুরি আর উমেশ যাদবের ছক্কা বৃষ্টির পর ভারত ঘোষণা করল ইনিংস সমাপ্তি 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *