ইংল্যান্ডের এই তারকা বিশ্বকাপে শচীনের মহানতা নিয়ে তুলেছিল প্রশ্ন, ব্যাট হাতে শচীন দিয়েছিলেন কড় জবাব

ক্রিকেটে একটি শব্দ সবচেয়ে বেশি শোনা যায়, মাঠে স্লেজিং, যা ক্রিকেটাররা একে অপরকে সবসময়ই করে থাকেন। স্লেজিং ব্যাটসম্যানদের সবচেয়ে বেশি সমস্যায় ফেলে, যাতে তরুণ ব্যাটসম্যানেরা নিজেদের উইকেট ছুঁড়ে দিয়ে আসেন। কিন্তু অভিজ্ঞ ব্যাটসম্যানরা ধৈর্য্য সহকারে ব্যাট করে নিজের ব্যাটেই তার জবাব দেন। ভারতীয় ক্রিকেটেও এমন অনেক ক্রিকেটার আছেন, যার খেলার মাঠে বোলারদের স্লেজিংকে ব্যাট হাতে জবাব দিয়েছেন, তাদের মধ্যেই একজন হলেন ক্রিকেটের ভগবান বলে পরিচিত শচীন তেন্ডুলকর, যিনি হামেশাই বোলারদের ব্যাট হাতে জবাব দিয়েছেন।

ইংল্যান্ডের এই তারকা বিশ্বকাপে শচীনের মহানতা নিয়ে তুলেছিল প্রশ্ন, ব্যাট হাতে শচীন দিয়েছিলেন কড় জবাব 1
DURBAN- FEBRUARY 26: Sachin Tendulkar of India runs between the wickets during the ICC Cricket World Cup match between England and India at Kingsmead Cricket Ground in Durban, South Africa on February 26 , 2003. (Photo by Shaun Botterill/Getty Images)

২০০৩ বিশ্বকাপে দিয়েছিলেন জবাব

২০০৩ বিশ্বকাপে লীগ পর্যায়ে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের আগে ইংল্যন্ডের তারকা বোলার অ্যান্ডি ক্যাডিফ শচীনের বিরুদ্ধে অনেক কিছু বলেছিলেন। তিনি বলেছিলেন নামিবিয়ার বিরুদ্ধে শচীন সেঞ্চুরি করলেও ভাল ব্যাটিং করতে পারেন নি। তিনি আর যে কোনও ভারতীয় ব্যাটসম্যানের মতই। ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত আগে ব্যাট করছিল। শচীন এবং সেহবাগ ইনিংসের শুরুয়াত করেছিলেন। ক্যাডিফের দ্বিতীয় বলেই শচীন চার মারেন। এরপরেই শচীন এই বোলারের পরবর্তী ৭ বলে তিনটি চার মারেন। ম্যাচের অষ্টম ওভারে শচীন শেষ তিন বলে তিনটি চার মেরে কড়া জবাব দেন।
ইংল্যান্ডের এই তারকা বিশ্বকাপে শচীনের মহানতা নিয়ে তুলেছিল প্রশ্ন, ব্যাট হাতে শচীন দিয়েছিলেন কড় জবাব 2
সেই সঙ্গে জানিয়ে দেন কে বস। এতে ক্যাডিফের আত্মবিশ্বাস নড়ে যায়। পরের ওভারেই শচীন ক্যাডিফের বলে আরও তিনটি চার মারেন। পরিণাম এতটাই খারাপ হয় যে ইংল্যান্ড অধিনায়ক ক্যাডিফকে বল করা থেকে সরিয়ে দিতে বাধ্য হন। এবং ততক্ষন পর্যন্ত তাকে বল দেওয়া হয় নি যতক্ষন শচীন ক্রিজে ছিলেন। সেইসঙ্গে শচীনের সহযোগী ব্যাটসম্যান সেহবাগও শান্ত থাকার লোক ছিলেন না। তিনিও জেমস অ্যাণ্ডারসনের অষ্টম ওভারে পিটিয়ে দেন। এই ওভারে সেহবাগ তিনটি চার মারেন। এই তিনটি চারের সাহায্যে অ্যান্ডারসনেও ওই ওভারে সেহবাগ ১৬ রান নেন।
ইংল্যান্ডের এই তারকা বিশ্বকাপে শচীনের মহানতা নিয়ে তুলেছিল প্রশ্ন, ব্যাট হাতে শচীন দিয়েছিলেন কড় জবাব 3
এরপরে পরের ওভারেই সেহবাগের উইকেট পড়ে যায়। তারপরেও শচীন থেমে থাকেন নি বোলারদের রীতিমতো মারতে থাকেন। এই ম্যাচে ভারতীয় দল ৯ উইকেট হারিয়ে ২৫০ রানের স্কোর করে। লক্ষ্য তাড়া করতে নেমে এই ম্যাচ ৮৬ রানে হেরে যায় ইংল্যান্ড। এই ম্যাচে ভারতীয় জোরে বোলার আশিস নেহেরা ৬ উইকেট নিয়ে ইতিহাস সৃষ্টি করেন।
ইংল্যান্ডের এই তারকা বিশ্বকাপে শচীনের মহানতা নিয়ে তুলেছিল প্রশ্ন, ব্যাট হাতে শচীন দিয়েছিলেন কড় জবাব 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *