অস্ট্রেলিয়া দলের দুই স্পেশালিস্ট ক্রিকেটার স্টিভেন স্মিথ এবং ডেভিড ওয়ার্নার বল টেম্পারিং কান্ডে জড়িয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসনে যাওয়ার পর থেকেই অস্ট্রেলিয়ান ক্রিকেটের অবস্থা টালমাটাল। যার ছাপ দেখা যায় সাম্প্রতিক সময়ে দলের পারফরম্যান্স বিচার করলেই।

অন্যদিকে ভঙ্গুর এই অস্ট্রেলিয়ান দলের বিপক্ষে নভেম্বরের শেষের দিকে টি-২০ ম্যাচ দিয়ে পূর্নাঙ্গ সিরিজ শুরু করবে টিম ইন্ডিয়া। তবে অজি দলের বেশ কয়েকজন ক্রিকেটার আইপিএলে ভারতীয় ক্রিকেটারদের মোকাবেলা এবং ঘরের মাঠের কন্ডিশন কাজে লাগিয়ে ভারতের জন্য হয়ে উঠতে পারেন বিপজ্জনক।

দেখে নেওয়া যাক এমনই চারজন ক্রিকেটারের তালিকা যারা ভারতের বিপক্ষে টি-২০ সিরিজে হয়ে উঠতে পারেন ভয়ঙ্কর।

৪. অ্যান্ড্রু টাই

টি-২০ ক্রিকেটে বর্তমান সময়ে অন্যতম সেরা পেসারদের মধ্যে রয়েছেন ডানহাতি অজি পেসার অ্যান্ড্রু টাই। যদিও তাঁর আন্তর্জাতিক ক্যারিয়ারের রেকর্ড খুব বেশি পক্ষে কথা বলছে না তবুও গত বছর দুয়েকের পারফরম্যান্স ভারতের বিপক্ষে টি-২০ সিরিজে এগিয়ে রাখছে তাঁকেই।

অন্যদিকে আইপিএলে খেলার সুফল হিসেবে ভারতের বিপক্ষে একই ফরম্যাটে খেলতে গিয়ে ভারতীয় ব্যাটসম্যানদের দুর্বলতা তীক্ষ্ণ চোখেই বিশ্লেষণ করতে পারবেন টাই। তাছাড়া ঘরের মাঠের সুবিধা নিতে নিশ্চয়ই ভুল করবেন না এই পেসার। ভারতীয় ক্রিকেটারদের তাই এই পেসারকে মোকাবেলা করতে নিতে হবে বাড়তি সতর্কতা।

৩. ক্রিস লিন

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা ক্রিস লিন প্রতিপক্ষ বোলারদের কিভাবে ধ্বংসস্তূপে পরিণত করেছেন তা দেখেছেন ক্রিকেটভক্তরা। তাই ভারতের বিপক্ষে টি-২০ সিরিজে আবারো তাঁর ব্যাটের ঝাঁঝ বুঝিয়ে দিতে মুখিয়ে আছেন এই ব্যাটসম্যান তা অনুমেয়ই। আন্তর্জাতিক ক্রিকেটে এখন পর্যন্ত শতভাগ সফল না হতে পারলেও টিম ইন্ডিওয়ার বোলারদের দুশ্চিন্তার কারণ যে লিন হবেন তাতে কোনো সন্দেহ নেই।

২. গ্লেন ম্যাক্সওয়েল

গত কয়েক বছর ধরেই অজি ক্রিকেটে টি-২০ ফরম্যাটে দলের নিয়মিত সদস্য হয়েই আছেন ম্যাক্সওয়েল। ধারাবাহিকভাবে আইপিএলেও নিজের জাত চিনিয়ে যাওয়া এই ক্রিকেটার বর্তমান সময়ে একটু ধুঁকছে। ভারতের বিপক্ষে সিরিজে কন্ডিশনের সুযোগ লুফে নিয়ে আবারও নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণে অবিচল থাকবেন এই ক্রিকেটার। আর এই শ্রেষ্ঠত্ব প্রমাণের জ্বালানি হিসেবে কাজ করবে দীর্ঘদিন পাঞ্জাবের জার্সি গায়ে আইপিএলের অভিজ্ঞতা।

১. অ্যারোন ফিঞ্চ

ভারতের বিপক্ষে টি-২০ সিরিজের ১৩ সদস্যের দলের অধিনায়ক করা হয়েছে অ্যারোন ফিঞ্চকে। সাম্প্রতিক সময়ে ফর্মের তুঙ্গে থাকা এই ব্যাটসম্যান টিম ইন্ডিয়ার বোলারদের জন্য হয়ে উঠতে পারেন এক আতঙ্কের নাম। অন্যদিকে কাপ্তান কোহলির বিপক্ষে প্রতিভাবান ফিঞ্চ নিজের নেতৃত্বের ধার কতটুকু দেখান সেটাও বড় ব্যাপার।

আরও পড়ুন

মাজানসি সুপার লিগ ২০১৮: মহেন্দ্র সিং ধোনির হেলিকপ্টার শট খেললেন রশিদ খান

কিছুদিন আগে টেস্ট স্ট্যাটাস পাওয়া আফগানিস্তানের বর্তমান তারকা ক্রিকেটারের তালিকায় সবার উপরে রয়েছেন রশিদ খান। সাদা বলের...

INDvsAUS: একুশ শতকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের সেরা ৫টি জয়

সারা বিশ্বে ক্রিকেট ব্যাট-বলের খেলা হিসেবে পরিচিত থাকলেও আধুনিক যুগে এসে এর চেয়ে বেশি কিছু দেখা যায়...

INDvsASU: দ্বিতীয় টেস্টে জয়ের ধারা বজায় রাখতে হলে একটু ভিন্নভাবে ভাবতে হবে টিম ইন্ডিয়াকে

অ্যাডিলেইডে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ভারত জয় পেলেও ম্যাচটি ছিল বেশ উত্তেজনাপূর্ণ। মাত্র ৩১ রানের জয়...

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া
অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ পার্থে খেলা হবে। অ্যাডিলেডে খেলা হওয়া ম্যাচ ভারতীয় দল৩১...

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ
ভারতীয় দল প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত জয় হাসিল করে তাদের ৩১ রানে হারিয়ে দেয়। এই ম্যাচে...