এশিয়া কাপ ২০১৮: আফগানিস্থানের বিরুদ্ধে ম্যাচ টাই হওয়ার পর রবীন্দ্র জাদেজার নামে জুড়ল এই লজ্জাজনক রেকর্ড 1

গত রাতে আফগানিস্থান ভারতের সঙ্গে শুধু টাই ম্যাচ খেলেছে বরং আসন্ন বছর গুলিতে টপ দলগুলিকে সাবধান থাকারও সংকেত দিয়ে দিয়েছে। ভারত আগেই ফাইনালে জায়গা পাকা করে ফেলেছে, এই কারণে বেশ কিছু পরিবর্তনের সঙ্গে মাঠে নেমেছিল। মহেন্দ্র সিং ধোনি, ভারতের সবচেয়ে সফলতম অধিনায়কদের মধ্যে একজন। তার নামে অধিনায়কত্বের একটি অনিচ্ছাকৃত রেকর্ড যোগ হয়ে গিয়েছে। তিনি ২০০তম ম্যাচে অধিনায়ক হিসেবে মাঠে তো নেমেছেন কিন্তু না তো তার কপালে জয় এসেছে না হার। তার থেকেও আলাদা আরও একজন খেলোয়াড় রয়েছে যার নামে একটি লজ্জাজনক রেকর্ড জুড়ে গিয়েছে আর তিনি চাইবেন না আগামি দিনেও এই ধরণে পরিস্থিতির মধ্যে দিয়ে তাকে যেতে হয়।

রবীন্দ্র জাদেজার ভাগ্য দেয় নি সঙ্গ
এশিয়া কাপ ২০১৮: আফগানিস্থানের বিরুদ্ধে ম্যাচ টাই হওয়ার পর রবীন্দ্র জাদেজার নামে জুড়ল এই লজ্জাজনক রেকর্ড 2
রবীন্দ্র জাদেজা গতকাল অনুষ্ঠিত হওয়া ম্যাচে ভারতের জয়ের শেষ আশা হিসেবে ক্রিজে দাঁড়িয়ে ছিলেন। ইনিংসের শেষ দুই বল বেঁচে ছিল আর ম্যাচ জেতার জন্য দরকার ছিল মাত্র এক রান। যখন রশিদ খানের বলে জাদেজা শট খেলেন তো বল সোজা নজিবুল্লাহ জাদরানের হাতে চলে যায়। ফলস্বরূপ এই ম্যাচ টাইয়ে শেষ হয়। যদিও জাদেজা ভারতের হয়ে ম্যাচ বাঁচানোর পুরো চেষ্টা করেন। নিজের ইনিংসে খেলা ৩৪ বলে তিনি মাত্র একটিই চার মারতে পারেন।

দ্বিতীয়বার ফেঁসেছিলেন এইরকম পরিস্থিতিতে
এশিয়া কাপ ২০১৮: আফগানিস্থানের বিরুদ্ধে ম্যাচ টাই হওয়ার পর রবীন্দ্র জাদেজার নামে জুড়ল এই লজ্জাজনক রেকর্ড 3
এই ধরণের দূর্ভাগ্যজনক ঘটনা জাদেজার সঙ্গে আগেও ঘটেছে। ভারতের ২০১৪ সালের নিউজিল্যান্ড সফরের তৃতীয় একদিনের ম্যাচে। ভারতের শেষ বলে জয়ের জন্য দুই রানের দরকার ছিল। কিন্তু কোরি অ্যাণ্ডারসনের স্লোয়ার বলকে জাদেজা বুঝতে পারেনি আর মিস হিট হয়ে যায়। শেষ বলে মাত্র একটি রান আসায় ম্যাচ টাই হয়ে যায়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *