NZ vs IND: নিউজিল্যান্ড সফরের জন্য ভারতীয় টেস্ট দলের হল ঘোষণা, দীর্ঘদিন পর এই খেলোয়ায়ড় ফিরলেন দলে 1

ভারতীয় দল টি-২০ সিরিজের পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে আর টেস্ট সিরিজ খেলবে। ভারত নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনটি ওয়ানডে আর দুটি টেস্ট ম্যাচের সিরিজ খেলবে। আজ টেস্ট সিরিজের জন্য ভারতীয় দলের ঘোষণা করে দেওয়া হয়েছে। এই সিরিজ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে খেলা হবে। ভারত এখনো পর্যন্ত টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলা ৩টি সিরিজের সবকটিতেই জিতেছে।

রোহিত পড়লেন দল থেকে বাদ

NZ vs IND: নিউজিল্যান্ড সফরের জন্য ভারতীয় টেস্ট দলের হল ঘোষণা, দীর্ঘদিন পর এই খেলোয়ায়ড় ফিরলেন দলে 2

টি-২০ সিরিজের শেষ ম্যাচে টিম ইন্ডিয়ার তারকা ওপেনার রোহিত শর্মা আহত হয়েছিলেন আর এই কারণে তাকে টেস্ট দলের বাইরে রাখা হ্যেছে। রোহিত শর্মার জায়গায় দলে তরুণ খেলোয়াড় আর নিজের ডেবিউ টেস্টে দুর্দান্ত সেঞ্চুরি করা পৃথ্বী শকে দলে নির্বাচিত করা হয়েছে। পৃথ্বী শ ছাড়াও দলে অন্য ওপেনার হিসেবে ময়ঙ্ক আগরওয়ায়ল আর শুভমান গিলকেও রাখা হয়েছে। যতদূর অনুমান করা হচ্ছে যে কিউয়ি দলের বিরুদ্ধে প্রথম টেস্টে পৃথ্বী আর ময়ঙ্কের জুটিই ইনিংস শুরু করবেন।

বুমরাহের প্রত্যাবর্তন

NZ vs IND: নিউজিল্যান্ড সফরের জন্য ভারতীয় টেস্ট দলের হল ঘোষণা, দীর্ঘদিন পর এই খেলোয়ায়ড় ফিরলেন দলে 3

জোরে বোলার জসপ্রীত বুমরাহেরও দলে প্রত্যাবর্তন ঘটেছে। তিনি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন। তারপর চোটের কারণে তিনি বাংলাদেশ আর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলেননি। তার সঙ্গেই ঈশান্ত শর্মা, উমেশ যাদব আর মহম্মদ শামিকে দলে রাখা হয়েছে। বুমরাহের অনুপস্থিতিতে এই তিন জোরে বোলার দলের হয়ে নিয়মিত উইকেট নিয়েছিলেন আর এই কারণেই তাদের উপরেই ভরসা রাখা হয়েছে।

বিসিসিআই নিজেদের টুইটার হ্যান্ডেলে টেস্ট দলের নাম ঘোষণা করতেই তাতে ঈশান্ত শর্মার নাম দেখে সকলেই অবাক হয়েছেন। বিসিসিআই টুইটে ঈশান্ত শর্মার নামের পাশে পরিস্কার শব্দে লিখেছে যে তার ফিটনেস টেস্টের উপরেই তার দলে থাকা নির্ভর করবে। টেস্ট দলে কুলদীপ যাদবকে জায়গা দেওয়া হয়নি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *