ভারত- অস্ট্রেলিয়া ম্যাচে শহিদদের জানানো হল সম্মান, সকলকে অবাক করে একী করলে ধোনি

গত ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় সুরক্ষার জন্য মোতায়েন জওয়ানদের উপর জঙ্গিরা একটি আত্মঘাতী হামলা করেছিল। যাতে দেশের ৪৪জন জওয়ান শহিদ হয়ে যান আর বেশ কিছু জওয়ান ঘায়েল হয়ে যান। এই জঙ্গি হামলা ঘটিয়েছিল জঙ্গি সংগঠন জইশ-এ-মহম্মদ। এই হামলার পরই দেশের বিভিন্ন অংশে জওয়ানদের শ্রদ্ধাঞ্জলী দেওয়া হচ্ছে।

ভারত অস্ট্রেলিয়া ম্যাচ চলাকালীনও প্রকাশ করা হয় শোক

ভারত- অস্ট্রেলিয়া ম্যাচে শহিদদের জানানো হল সম্মান, সকলকে অবাক করে একী করলে ধোনি 1
VISAKHAPATNAM, INDIA – FEBRUARY 24: The teams line up during game one of the T20I Series between India and Australia at ACA-VDCA Stadium on February 24, 2019 in Visakhapatnam, India. (Photo by Robert Cianflone/Getty Images)

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে দুটি ম্যাচের টি-২০ সিরিজের প্রথম টি-২০ ম্যাচ আজ বিশাখাপট্টনমের ক্রিকেট স্টেডিয়ামে খেলা হচ্ছে। এই ম্যাচের টস অস্ট্রেলিয়ার দল জেতে আর প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। এই ম্যাচ শুরু হওয়ার আগে দুই দলের খেলোয়াড় এবং স্টেডিয়ামে উপস্থিত সকল দর্শক পুলওয়ামা হামলায় শহিদ হওয়া জওয়ানদের স্মরণে দু মিনিট নিরবতা পালন করেন। ভারতের দলের পাশাপাশি অস্ট্রেলিয়া দলও ভারতীয় জওয়ানদের উদ্দেশ্যে নিরবতা পালন করে।

ব্ল্যাক আর্ম ব্যাণ্ড পরে খেলছে ভারতীয় দল, ধোনি পড়লেন না
ভারত- অস্ট্রেলিয়া ম্যাচে শহিদদের জানানো হল সম্মান, সকলকে অবাক করে একী করলে ধোনি 2
পুলওয়ামা হামলায় শহিদ হওয়া জওয়ানদের স্মরণে ভারতীয় দল এই ম্যাচ ব্ল্যাক আর্ম ব্যান্ড পরে খেলছে। জানিয়ে দিই যে পুরো দেশে জায়গায় জায়গায় পুলওয়ামা হামলায় শহিদ হওয়া জওয়ানদের শ্রদ্ধাঞ্জলী দেওয়া হচ্ছে আর তাদের পরিবারকে সাহায্য পৌঁছনো হচ্ছে। এই ম্যাচে ব্যাট করার সময় সম্পুর্ণ ভারতীয় দল হাতে কালো ব্যাণ্ড পরে ব্যাট করতে নামে। কিন্তু এর মধ্যেই ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি একটি বিশাল বড়ো ভুল করে বসেন। ভারতীয় দলের প্লেয়াররা সকলেই কালো ব্যাজ পড়লেও যখন মহেন্দ্র সিং ধোনি ব্যাট করতে নামেন দেখা যায় তার হাতে সেই কালো ব্যাজ নেই। যেহেতু ওই ব্যাজ পুলওয়ামা শহিদ জওয়ানদের প্রতি শ্রদ্ধার্ঘ্য জানাতে পরা হয়েছিল ফলে অনেকেরই মনে হয়েছে যে ধোনি শহিদদের প্রতি অপমান করেছেন।

পুলওয়ামা হামলার কারণ পাকিস্তানের সঙ্গে বিশ্বকাপ ম্যাচ না খেলতে পারে ভারত

ভারত- অস্ট্রেলিয়া ম্যাচে শহিদদের জানানো হল সম্মান, সকলকে অবাক করে একী করলে ধোনি 3
India celebrate after taking the wicket of New Zealand’s Tim Seifert during the third Twenty20 international cricket match between New Zealand and India in Hamilton on February 10, 2019. (Photo by MICHAEL BRADLEY / AFP) (Photo credit should read MICHAEL BRADLEY/AFP/Getty Images)

ভারত আর পাকিস্তানের মধ্যে বিশ্বকাপ ২০১৯ এ একটি লীগ ম্যাচ খেলা হবে।এই ম্যাচ আগামি ১৬জুন ওল্ড ট্র্যাফোর্ডে খেলা হবে। যদিও এই ম্যাচ এখন বিতর্কে চলে এসেছে। পুলওয়ামা হামলার কারণে ভারতীয় ক্রিকেট সমর্থকরা আর ভারতীয় সরকার চায় না যে ভারতীয় দল এই ম্যাচে পাকিস্তানের সঙ্গে খেলুক। এই কারণে ভারতীয় দল এই ম্যাচ বয়কটও করতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *