এই চার ভারতীয় ক্রিকেটারকে দলে শামিল না করলে ২০১৯ বিশ্বকাপ জেতা মুশকিল ভারতের

এই মুহুর্তে ভারতীয় দলের পুরো নজর রয়েছে ২০১৯ এর বিশ্বকাপের দিকে। ২০১৯ বিশ্বকাপ শুরু হতে এখন আর মাত্র এক বছরেরও কম সময় রয়ে গিয়েছে। আমাদের এই বিশেষ প্রতিবেদনে আজ আমরা আপনাদের সেই চারজন প্লেয়ারের নাম বলব যাদের ছাড়া সম্ভবত ভারত ২০১৯ বিশ্বকাপ জিততে পারবে না।

১—রোহিত শর্মা
এই চার ভারতীয়  ক্রিকেটারকে দলে শামিল না করলে ২০১৯ বিশ্বকাপ জেতা মুশকিল ভারতের 1
বর্তমানে রোহিত শর্মা ভারতের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের অন্যতম। তিনি ভারতের সহঅধিনায়কও, এবং ভারতকে একার দমেই ম্যাচ জেতানোর সক্ষমতা রাখেন। যদি ভারতীয় দলকে ২০১৯ বিশ্বকাপ জিততে হয়, তাহলে রোহিতের দলে থাকা ভীষণ জরুরী। তাকে ছাড়া ভারতের বিশ্বকাপ জেতা ভীষণই মুশকিল।

২—বিরাট কোহলি

এই চার ভারতীয়  ক্রিকেটারকে দলে শামিল না করলে ২০১৯ বিশ্বকাপ জেতা মুশকিল ভারতের 2
Colombo: India’s Virat Kohli plays a shot against Sri Lanka during the 4th ODI match in Colombo, Sri Lanka, on Thursday. PTI Photo by Manvender Vashist (PTI8_31_2017_000176A) *** Local Caption ***

বিরাট কোহলিকে ছাড়া ভারতীয় দলের কল্পনা করাই ভীষণ কঠিন। এই মুহুর্তে বিরাট ভারতীয় দলের অধিনায়ক এবং ওয়ানডে ক্রিকেটে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান। যদি ভারতকে ২০১৯ বিশ্বকাপ জিততে হয়, তাহলে বিরাটের ব্যাট চলা ভারতের পক্ষে জরুরী। বিরাটকে ছাড়া ভারতের বিশ্বকাপ জেতা প্রায় অসম্ভবই মনে হয়।

৩–হার্দিক পান্ডিয়া

এই চার ভারতীয়  ক্রিকেটারকে দলে শামিল না করলে ২০১৯ বিশ্বকাপ জেতা মুশকিল ভারতের 3
Cricket – Sri Lanka v India – Fourth One Day International Match – Colombo, Sri Lanka – August 31, 2017 – Hardik Pandya of India celebrates after taking the wicket of Milinda Siriwardana of Sri Lanka (not pictured). REUTERS/Dinuka Liyanawatte

হার্দিক ভারতের হয়ে ব্যাটিং বোলিং এবং ফিল্ডিংয়ে যোগদান দেওয়া প্লেয়ার। ভারতের কাছে বর্তমানে এমন খেলোয়াড় খুবই কম যারা ক্রিকেটের তিন বিভাগেই সমান যোগদান দিতে পারেন, এই কারণেই হার্দিক ভারতীয় দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের তালিকায় শামিল হয়ে পড়েন। যদি ভারতকে ২০১৯ বিশ্বকাপ জিততে হয়, তাহলে হার্দিকের প্রদর্শনও অনেক বেশি গুরুত্ব রাখে। অন্যদিকে যদি ২০১৯ বিশ্বকাপে হার্দিক ভারতের হয়ে না খেলেন তাহলে ভারতের বিশ্বকাপ জেতার স্বপ্নে বড় ধাক্কা লাগতে পারে।

৪—জসপ্রীত বুমরাহ
এই চার ভারতীয়  ক্রিকেটারকে দলে শামিল না করলে ২০১৯ বিশ্বকাপ জেতা মুশকিল ভারতের 4
জসপ্রীত বুমরাহ এই মুহুর্তে ওয়ানডে ক্রিকেটের এক নম্বর বোলার। বুমরাহ ইয়র্কার এবং স্লোয়ার বোলিংয়ের জবাব কোনও ব্যাটসম্যানের কাছেই নেই। ২০১৯ বিশ্বকাপে ভারতের বোলিং আক্রমণের নেতৃত্ব দেবেন বুমরাই। বুমরাহকে ছাড়াও ভারতের বিশ্বকাপ জয়ের স্বপ্ন অধরা থেকে যেতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *