বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, দল পেল নতুন ক্যাপ্টেন, এই খেলোয়াড়ের প্রত্যাবর্তন 1

ভারত আর বাংলাদেশের মধ্যে ৩ নভেম্বির থেকে ৩টি টি-২০ আর ২টি টেস্ট সিরিজ খেলা হবে। বাংলাদেশেরর খেলোয়াড়রা সিরিজের আগে বোর্ডের প্রতি ক্ষুব্ধ হয়ে স্ট্রাইক করেছে। এখন তারা স্ট্রাইক তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এটাই কারণ যে সিরিজ হওয়ার রাস্তা পরিস্কার হয়ে গিয়েছে। ভারত এই টি-২০ সিরিজের জন্য নিজেদের দল ঘোষণা করে দিয়েছে।

বিরাটকে বিশ্রাম

বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, দল পেল নতুন ক্যাপ্টেন, এই খেলোয়াড়ের প্রত্যাবর্তন 2

বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের থেকে বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়া হয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফেব্রুয়ারি থেকে তিনি লাগাতার ক্রিকেট খেলছিলেন আর এই কারণে তাকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার অনুপস্থিতিতে রোহিত শর্মাকে দলের নেতৃত্ব দেওয়া হয়েছে। রোহিত এর আগে ১২টি টি-২০ ম্যাচে ভারতের অধিনায়কত্ব করেছেন আর তারমধ্যে দল ৯টিতে জয়লাভ করেছে। আরো একবার বাংলাদেশের বিরুদ্ধে তাকে নেতৃত্ব সামলাতে দেখা যাবে।

এরা পেলেন জায়গা

বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, দল পেল নতুন ক্যাপ্টেন, এই খেলোয়াড়ের প্রত্যাবর্তন 3

মুম্বাইয়ের হয়ে ঘরোয়া ম্যাচ আর ইন্ডিয়া এ দলের হয়ে লাগাতার ভালো প্রদর্শন করা শিভম দুবেকে দলে প্রথমবার জায়গা দেওয়া হয়েছে। হার্দিক পান্ডিয়ার সার্জারির কারণে তিনি মাঠের থেকে দূরে রয়েছেন আর এই কারণে শিভমকে দলে জায়গা দেওয়া হয়েছে। এরসঙ্গেই সঞ্জু স্যামসনকেও দলে জায়গা দেওয়া হয়েছে এছাড়াও শার্দূল ঠাকুরের দলে প্রত্যাবর্তন হয়েছে। এর সঙ্গে যজুবেন্দ্র চহেলকেও দলে ফেরানো হয়েছে।

ধোনিকে আবারও জায়গা দেওয়া হয়নি

বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, দল পেল নতুন ক্যাপ্টেন, এই খেলোয়াড়ের প্রত্যাবর্তন 4

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা হয়ে গিয়েছে। এই সিরিজের জন্যও মহেন্দ্র সিং ধোনিকে ভারতীয় দলে জায়গা দেওয়া হয়নি। কিছু সময় আগেই খবর এসেছিল যে তিনি এই সিরিজ থেকে নিজের নাম প্রত্যাবর্তন করে নিয়েছেন।

এখানে হবে ম্যাচ

বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, দল পেল নতুন ক্যাপ্টেন, এই খেলোয়াড়ের প্রত্যাবর্তন 5

টি-২০ সিরিজের প্রথম ম্যাচ ৩ নভেম্বর দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে হবে। দ্বিতীয় ম্যাচ ৭ নভেম্বর রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকে অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে হবে। তৃতীয় আর শেষ টি-২০ ম্যাচ নাগপুরে ১০ নভেম্বর হবে। বাংলাদেশ এখনো পর্যন্ত ভারতের বিরুদ্ধে একটিও টি-২০ ম্যাচ জিততে পারেনি। এই সফরে তারা ভারতের বিরুদ্ধে প্রথমবার জয় হাসিল করার চেষ্টা করব। বেশ কয়েকবার বাংলাদেশ জয়ের কাছাকাছি পৌঁছলেও একটিও ম্যাচ জিততে পারেনি।

এই রকম হল দল:

রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধবন, কেএল রাহুল, সঞ্জু স্যামসন, শ্রেয়স আইয়ার, মনীষ পাণ্ডে, ঋষভ পন্থ (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, ক্রুণাল পাণ্ডিয়া, যজুবেন্দ্র চহেল, দীপক চাহার, খলিল আহমেদ, শিভম দুবে, শার্দূল ঠাকুর

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *