রিপোর্টস: বিসিসিআই আইপিএল চলাকালীনই করবে অস্ট্রেলিয়া সফরের জন্য দল ঘোষণা

ড্রিম ইলেভেন ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ ২০২০-র শেষ হওয়ার পর টিম ইন্ডিয়াকে অস্ট্রেলিয়া সফরে রওনা হতে হবে। নিয়মিত ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে হতে চলা সফর নিয়ে পরিবর্তন সামনে এসেছে। কিন্তু এখন টাইমস অফ ইন্ডিয়ার একটি রিপোর্টের মোতাবেক ভারতীয় ক্রিকেট দল অস্ট্রেলিয়া সফরের জন্য দ্রুতই একটি জাম্বো স্কোয়াডের ঘোষণা করতে পারে।

আইপিএল চলাকালীন হতে পারে টিম ইন্ডিয়ার ঘোষণা

রিপোর্টস: বিসিসিআই আইপিএল চলাকালীনই করবে অস্ট্রেলিয়া সফরের জন্য দল ঘোষণা 1

করোনা ভাইরাসের কারণে ক্রিকেট অনুষ্ঠানগুলির উপর যথেষ্ট প্রভাব পড়েছে। তবে এই সবকিছুর মধ্যে ভারতের অস্ট্রেলিয়ার সফরে কোনো প্রভাব পড়েনি আর ভারতীয় ক্রিকেট দলকে নভেম্বরের শেষে অস্ট্রেলিয়া সফরে যেতে হবে। টাইমস অফ ইন্ডিয়ার একটি রিপোর্টের মোতাবেক ভারতের প্রাক্তন স্পিনার সুনীল যোশীর নেতৃত্বে বিসিসিআইয়ের নির্বাচকরা আগামী সিরিজের জন্য দলের ঘোষণা উইক ডে’জে করতে পারে। রিপোর্টে এটাও বলা হয়েছে যে ক্রিকেট অস্ট্রেলিয়া অফিসিয়াল ঘোষণা করতে দেরী করছে, কারণ কুইন্সল্যান্ড রাজ্যটি এখনও এই সিরিজের জন্য নিজেদের অনুমতি দেয়নি। আর বোর্ড এটাও চায় যে ভারতীয় দল ১৪ দিনের কোয়ারেন্টিন পিরিয়ড পালন করুক।

হতে পারে দলের মুশকিল

রিপোর্টস: বিসিসিআই আইপিএল চলাকালীনই করবে অস্ট্রেলিয়া সফরের জন্য দল ঘোষণা 2

এই সময় আইপিএল ২০২০ ইউএই-তে খেলা হচ্ছে। টুর্নামেন্ট অর্ধেকের বেশি হয়ে গিয়েছে আর ফ্রেঞ্চাইজিগুলি প্লে অফে কোয়ালিফাই করার জন্য কোমর বেঁধে লেগে পড়েছে। টাইম অফ ইন্ডিয়ার কথা মানা হলে,
“ক্রিকেট অস্ট্রেলিয়ার বিসিসিআইয়ের কাছে সফরের জন্য দল ঘোষণা করার আশা কবে রয়েছে? এটা আগে থেকেই ১৮ অক্টোবরের সময় ঠিক হয়ে রয়েছে আর আইপিএলের শেষ হতে খুব বেশি হলে ২৩ দিন বাকি রয়েছে। যদি আইপিএলের দ্রুত পরে দলকে উড়ে যেতে হয়, তো দলের নির্বাচন কবে করা হবে?”

প্রথমে খেলা হবে সীমিত ওভারের সিরিজ

রিপোর্টস: বিসিসিআই আইপিএল চলাকালীনই করবে অস্ট্রেলিয়া সফরের জন্য দল ঘোষণা 3

দীর্শ সময় ধরে এই বিষয়ে টানাপোড়েন চলচহে যে অস্ট্রেলিয়া সফরে আগে টেস্ট সিরিজ খেলা হবে নাকি সীমিত ওভারের সিরিজ। তবে এখনও পর্যন্ত যে শিডিউল অস্ট্রেলিয়ার তরফে প্রকাশ করা হয়েছে তার অনুযায়ী দুই দলকে ৩ ডিসেম্বর থেকে টেস্ট সিরিজ খেলা শুরু করতে হবে। কিন্তু গত কিছুদিনে একথা সামনে এসেছে যে অস্ট্রেলিয়া-ভারতের মধ্যে প্রথমে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলা হবে, তারপর টি-২০ সিরিজ আর তারপর দুই দল প্রতিষ্ঠিত বর্ডার-গাভাস্কার টেস্ট সিরিজ খেলবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *