করোনা ভাইরাসের কারণে ভারত-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজ করা হলো বাতিল

দক্ষিণ আফ্রিকার দল ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ভারত সফরে এসেছিল। এই ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ ১২ মার্চ ধর্মশালায় খেলা হওয়ার কথা ছিল, কিন্তু এই ম্যাচ বৃষ্টির কারণে বাতিল হয়ে গিয়েছে। এই ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ ১৫ মার্চ লখনৌয়ের ভারতরত্ন শ্রী অটলবিহারী বাজপায়ী একানা ক্রিকেট স্টেডিয়ামে খেলা হওয়ার কথা ছিল। অন্যদিকে সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ ১৮ মার্চ ইডেন গার্ডেন্সে খেলা হওয়ার কথা ছিল।

ওয়ানডে সিরিজ করা হলো বাতিল

করোনা ভাইরাসের কারণে ভারত-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজ করা হলো বাতিল 1

এর মধ্যে ক্রিকেট সমর্থকদের জন্য একটা খারাপ খবর আসছে। আসলে ভারত-দক্ষিণ আফ্রিকার এই তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে করোনা ভাইরাসের কারণে বাতিল করা হয়েছে। এই বিষয়ে স্বয়ং ইন্ডিয়া টুডের সিনিয়র সাংবাদিক বিক্রান্ত গুপ্তা নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে জানিয়েছেন। আসলে করণা ভাইরাস চিন থেকে ছড়িয়ে প্রায় পুরো বিশ্বে ছড়িয়ে পড়েছে। ভারতও এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। এখনো পর্যন্ত দেশে প্রায় ৮০জন করোনা ভাইরাসে আক্রান্ত মানুষকে চিহ্নিত করা হয়েছে।

বেশকিছু ক্রিকেট টুর্নামেন্ট এখনো পর্যন্ত হয়েছে বাতিল

করোনা ভাইরাসের কারণে ভারত-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজ করা হলো বাতিল 2

জানিয়ে দিই যে ইংল্যান্ডের শ্রীলঙ্কা সফর, রোড সেফটি টুর্নামেন্ট আর নেপালের টি-২০ লীগ করোনা ভাইরাসের কারণে বাতিল হয়ে গিয়েছে। ক্রিকেট ছাড়াও অন্যান্য খেলাতেও এই ভাইরাসের খারাপ প্রভাব পড়েছে। আরো বেশকিছু টুর্নামেন্ট করনা ভাইরাসের কারণে বাতিল করে দেওয়া হয়েছে। বিশ্বজুড়ে ক্রিকেট টুর্নামেন্টের এইভাবে বাতিল হওয়া নিশ্চিতভাবেই ক্রিকেট সমর্থকদের জন্য খারাপ খবর।

আইপিএল আর পিসিএল হবে দর্শক ছাড়াই

করোনা ভাইরাসের কারণে ভারত-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজ করা হলো বাতিল 3

এই ভাইরাসের কারণেই দর্শক ছাড়াই বাকি থাকা পাকিস্তান ক্রিকেট লীগ খেলা হবে। অন্যদিকে আইপিএল ২০২০ও দর্শকদের ছাড়াও হওয়ার সম্ভবনা রয়েছে। যার মানে হলো সমর্থকরা এখন স্টেডিয়ামে নয় বরং টিভিতেই এই ম্যাচ উপভোগ করতে পারেন। সেই সঙ্গেই ভারত দক্ষিণ আফ্রিকার মধ্যে শেষ দুটি ওয়ানডেও বিনা দর্শকে হতে পারে। আসলে ক্রীড়া মন্ত্রক ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সহ অন্য জাতীয় অ্যাসোসিয়েশনগুলিকে পরিস্কার বলেছে যে করোনা ভাইরাসের বিপদের মধ্যে যদি দেশে কোনো টুর্নামেন্ট আয়োজিত হয় তো তা বন্ধ দরজার মধ্যে করতে হবে।

Leave a comment

Your email address will not be published.