সিডনির মাঠে ভারতের পাল্লা ভারি, কিন্তু কম যাবে না অস্ট্রেলিয়াও

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে টি-২০ সিরিজের তৃতীয় আর নির্নায়ক ম্যাচ ২৫ নভেম্বর সিডনির সিডনি ক্রিকেট গ্রাউন্ডে খেলা হবে। ব্রিসবেনে হওয়া প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া ডাকওয়ার্থ লুইস নিয়মে ৪ রানে জিত হাসিল করেছিল, অন্যদিকে মেলবোর্ণে হওয়া দ্বিতীয় ম্যাচ বৃষ্টির কারণ রদ হয়ে যায়।এখন ভারতীয় দলকে সিরিজ বাঁচাতে এই ম্যাচ জিততেই হবে।

এই মাঠে ভারতের পাল্লা ভারি

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে এই মাঠে এখনও পর্যন্ত একটি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়েছে, আর তাতে ভারতীয় দল জয়লাভ করেছিল।২০১৬য় ভারতীয় দল অস্ট্রেলিয়ায় ৩ ম্যাচের টি-২০ সিরিজ খেলেছিল। ওই সিরিজের শেষ ম্যাচ সিডনির ক্রিকেটে গ্রাউন্ডেই খেলা হয়েছিল। অই ম্যাচে প্রথমে ব্যাট করে ক্যাঙ্গারু দল শেন ওয়াটসনের ১২৪ রানের সৌজন্যে ২০ ওভারে ১৯৭ রান করেছিল।

১৯৮ রানের বড় লক্ষ্যা তাড়া করতে নামা ভারতীয় দল দুর্দান্ত প্রদর্শন করে আর ম্যাচ শেষ বলে জিতে নেয়। ভারত সেই সিরিজকে ৩-০ ফলাফলে নিজের নামে করে।ওই ম্যাচে রোহিত শর্মা এবং বিরাট কোহলি দুর্দান্ত হাফসেঞ্চুরি ইনিংস খেলেছিলেন। অন্যদিকে সুরেশ রায়নাও ২৫ বলে ৪৯ রানের ইনিংস খেলেন।

অস্ট্রেলিয়া এই মাঠে খেলেছে ৫টি ম্যাচ

যদি অস্ট্রেলিয়া দলের কথা ধরা হয় তাহলে তারা নিজেদের এই ঘরের মাঠে এখনও পর্যন্ত ৫টি টি-২০ ম্যাচ খেলেছে। এই ৫ ম্যাচে তারা ৪টি জয় হাসিল করে আর খালি ভারতের বিরুদ্ধেই তাদের হারের মুখোমুখি হতে হয়।অস্ট্রেলিয়া দল এই মাঠে তাদের প্রথম টি-২০ আন্তর্জাতিক ম্যাচ ২০০৭ এ ইংল্যান্ডের বিরুদ্ধে খেলেছিল। এই ম্যাচ অস্ট্রেলিয়া দল ৭৭ রানে নিজেদের নামে করে। ২০০৯ এ অস্ট্রেলিয়ার সামনে এই মাঠে নিউজিল্যান্ড দল ছিল আর সেই ক্লোজ ম্যাচে ঘরের দল অস্ট্রেলিয়া ১ রানে জয় পায়।

২০১০এ অস্ট্রেলিয়া এই মাঠে টি-২০ ক্রিকেটের সবচেয়ে বিস্ফোরক দলগুলির একটি ওয়েস্টইন্ডিজকে ৮ উইকেটে হারিয়ে দেয়। তারপর তারা আগামি ৬ বছর পর্যন্ত এই মাঠে আর কোনও টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেনি। ২০১৬য় ভারতের বিরুদ্ধে তারা হারের মুখ দেখে।এই বছরের শুরুয়াত অস্ট্রেলিয়া আরও একবার নিউজিল্যাণ্ড দলকে এই মাঠে ৭ উইকেটে হারায়। এই সিরিজে অ্যাণ্ড্রু টাই দুর্দান্ত বোলিংকরে ৪টি উইকেট নেন।

ভারতীয় দল ফেরাতে চাইবে সিরিজে সমতা

ভারতীয় দল গত বেশ কিছু সময় ধরে টি-২০তে দুর্দান্ত প্রদর্শন করেছে। অস্ট্রেলিয়াতে প্রথম ম্যাচ হারার পর দ্বিতীয় ম্যাচে বোলাররা দুর্দান্ত প্রত্যাবর্তন করেছিল কিন্তু বৃষ্টির কারণে পুরো ম্যাচ হতে পারেনি। এখন তৃতীয় ম্যাচ জিতে তারা এই সিরিজ ১-১ ফলাফলে সমতা ফেরাতে চাইবে।এর জন্য তারা সিডনি মাঠে ঘরের দল অস্ট্রেলিয়াকে মাত দেওয়ার কোনও প্রচেষ্টাই বাদ দেবে না।

আরও পড়ুন

দীনেশ কার্তিকের হল ভুল, রোহিত শর্মা সোশ্যাল মিডিয়ায় সকলের সামনে করলেন ট্রোল

দীনেশ কার্তিকের হল ভুল, রোহিত শর্মা সোশ্যাল মিডিয়ায় সকলের সামনে করলেন ট্রোল
ভারতীয় ক্রিকেট দল বিশ্বকাপে অংশ নেওয়ার জন্য ইংল্যাণ্ডে পৌঁছে গিয়েছে। ২২মে সকালে দল ইংল্যান্ডে রওনা হয়ে গিয়েছে।...

প্র্যাকটিস ম্যাচ জিতে ভারতকে নিয়ে এই বড়ো বয়ান দিলেন কেন উইলিয়ামসন

বিশ্বকাপ ২০১৯ আগামি ৩০ মে থেকে ইংল্যাণ্ডে শুরু হতে চলেছে। তার আগেই ঢাকে কাঠি পড়ে গেল বিশ্বক্রিকেটের...

প্র্যাকটিস ম্যাচে হারের পর একে দোষ দিয়ে বিরাট বললেন এদের নিতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা

প্র্যাকটিস ম্যাচে হারের পর একে দোষ দিয়ে বিরাট বললেন এদের নিতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা
আইসিসি বিশ্বকাপে শনিবার ওভালে ভারত আর নিউজিল্যাণ্ডের মধ্যে একটি প্র্যাকটিস ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে টিম ইন্ডিয়ার...

কাউন্টি ক্রিকেটে অভিষেকেই দুরন্ত রাহানে, করলেন শতরান ! ভক্তরা এই ভাবে দেখালেন খুশি

বুধবার নিউপোর্টের কাউন্টি গ্রাউন্ডে নটিংহ‍্যামশায়ারের বিপক্ষে কাউন্টি ক্রিকেটে নিজের প্রথম সেন্চুরি টি করে ফেললেন অজিঙ্কা রাহানে। ভারতের...

দেখে নিন বিশ্বকাপের সবচেয়ে বেশি শতরানকারী পাঁচ ক্রিকেটারের তালিকা !

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলসে বসতে চলেছে বিশ্বকাপের আস‍র।এবার কাপজেতার অন‍্যতম দাবিদার মনে করা...