বিসিসিআইয়ের অনুযায়ী ভারত এই বছরের শেষে হতে চলা অস্ট্রেলিয়া সফর চলাকালীন ডে-নাইট টেস্ট খেলার জন্য প্রস্তুত হবে। বিসিসিআইয়ের একটি সূত্র রবিবার এই কথা জানিয়েছে। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি কিছুদিন আগে বলেছিলেন যে তার দল অস্ট্রেলিয়া সফর চলাকালীন দিন-রাতের টেস্ট খেলার জন্য প্রস্তুত। বিসিসিআইয়ের একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে পিটিআইকে এই বিষয়ে কথা বলতে গিয়ে গুরুত্বপূর্ণ তথ্য জানিয়েছেন।

ভারত তথা অস্ট্রেলিয়ার মধ্যে হতে পারে ডে-নাইট টেস্ট

দায়িত্ব নিয়েই আবারো চমকে দিলেন সৌরভ গাঙ্গুলী, আবারো একটি ডে-নাইট টেস্টের আয়োজন করলেন, জেনে নিন তারিখ 1

বিসিসিআইয়ের এক আধিকারিক জানিয়েছেন, “ভারতের অস্ট্রেলিয়া সফর চলাকালীন ডে-নাইট টেস্ট খেলার সম্ভাবনা রয়েছে”। প্রসঙ্গত ভারত নিজেদের প্রথম ডে-নাইট টেস্ট গত বছর নভেম্বরে বাংলদেশের বিরুদ্ধে ইডেন গার্ডেন্সে খেলেছিল আর ওই ম্যাচে সহজ জয় হাসিল করেছিল।

বিরাট কোহলিও দিয়েছেন স্বীকৃতি

দায়িত্ব নিয়েই আবারো চমকে দিলেন সৌরভ গাঙ্গুলী, আবারো একটি ডে-নাইট টেস্টের আয়োজন করলেন, জেনে নিন তারিখ 2

গত মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাটিতে তিন ম্যাচের একদিনের সিরিজের প্রথম মহাচের আগে কোহলি বলেছিলেন,

“আমরা চ্যালেঞ্জের জন্য তৈরি- তা সে গাবাই হোক বা পার্থ। এটা আমাদের জন্য গুরুত্ব রাখে না। এটা যে কোনো টেস্ট সিরিজের ভীষণই রোমাঞ্চকর অংশ হয়ে গিয়েছে আর আমরা ডে-নাইট টেস্ট খেলার জন্য তৈরি”।

ভারত প্রথমবার ২০১৮-১৯এ অস্ট্রেলিয়ার অ্যাডিলেড স্টেডিয়ামে ডে-নাইট টেস্ট খেলার অস্ট্রেলিয়ার অনুরোধ ফিরিয়ে দিয়েছিল আর এর পেছনে অভিজ্ঞতার অভাবকে কারণ হিসেবে দেখানো হয়েছিল।

নিজেদের প্রথম ডে-নাইট টেস্টে মাত্র তিনদিনে জিতেছিল ভারত

দায়িত্ব নিয়েই আবারো চমকে দিলেন সৌরভ গাঙ্গুলী, আবারো একটি ডে-নাইট টেস্টের আয়োজন করলেন, জেনে নিন তারিখ 3

বিশ্বের এক নম্বর দল ভারত নিজেদের প্রথম ডে-নাইট টেস্ট বাংলাদেশের বিরুদ্ধে গত বছর ২২ নভেম্বর খেলেছিল। ওই ম্যাচে ভারতীয় জোরে বোলার উমেশ যাদব (৫৩ রানে পাঁচ উইকেট) আর ঈশান্ত শর্মার (৫৬ রানে চার উইকেট) দুর্দান্ত বোলিংয়ে বাংলাদেশ দ্বিতীয় আর শেষ টেস্টের তৃতীয় দিনই প্রথম সেশনে এক ইনিংস আর ৪৬ রানে হেরে লাগাতার চারটি টেস্ট ম্যাচ এক ইনিংসে জেতার নতুন বিশ্বরেকর্ড গড়েছিল।

এক ইনিংসে জিতে গড়েছিল নতুন কৃতিত্ব

দায়িত্ব নিয়েই আবারো চমকে দিলেন সৌরভ গাঙ্গুলী, আবারো একটি ডে-নাইট টেস্টের আয়োজন করলেন, জেনে নিন তারিখ 4

টিম ইন্ডিয়া এই সিরিজকে ২-০ ফলাফলে ক্লীন সুইপ করেছিল। কলকাতার ইডেন গার্ডেনে গোলাপি বলে খেলা হওয়া দুই দলের প্রথম ঐতিহাসিক ডে-নাইট টেস্ট জিতে টিম ইন্ডিয়া নতুন ইতিহাস গড়েছিল। বাংলাদেশ প্রথম ইনিংসে ১০৬ রান করেছল অন্যদিকে ভারত ৩৪৭ রান করে প্রথম ইনিংসে ২৪১ রানের লীড নিয়েছিল। অতিথি দল দ্বিতীয় ইনিংসে ৪১.১ ওভারে ১৯৫ রানেই শেষ হয়ে গিয়েছিল আর সেই সঙ্গে টিম ইন্ডিয়া এই ঐতিহাসিক ম্যাচ জিতে যায়।

  • আরও পড়ুন

    ওয়াসিম জাফর অলটাইম ওয়ানডে একাদশ বেছে নিয়েছেন,তার টিমের অধিনায়ক কে?

    প্রাক্তন ভারতীয় ওপেনার ওয়াসিম জাফর তাঁর সর্বকালের ওয়ানডে একাদশকে এমএস ধোনিকে নেতৃত্ব দিয়েছেন। এমএস ধোনি আন্তর্জাতিক ক্রিকেটের...

    মেসি না রোনাল্ডো? কোহলি জানিয়ে দিলেন তার প্রিয় ফুটবলার কে..

    ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি পর্তুগিজ ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে তার পছন্দের হিসাবে বেছে নিয়েছেন। ৩১ বছর...

    ভারতীয় দলের পরবর্তী অধিনায়ক শ্রেয়াস আইয়ার!

    শ্রেয়াস আইয়ার ইতোমধ্যে দেখিয়ে দিয়েছেন যে তিনি অত্যন্ত দক্ষ অধিনায়ক। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সর্বশেষ সংস্করণে, তিনি...

    এই বলিউড অভিনেতার জন্য পাগল ভারতের সবচেয়ে সুন্দর মহিলা ক্রিকেটার স্মৃতি মান্ধানা

    এই বলিউড অভিনেতার জন্য পাগল ভারতের সবচেয়ে সুন্দর মহিলা ক্রিকেটার স্মৃতি মান্ধানা
    ভারতীয় ক্রিকেট দল গত কিছু সময় ধরে দারুণভাবে শিরোনামে থেকেছে। ভারতীয় মহিলা ক্রিকেট দল এই কয়েক বছরে...

    সুরেশ রায়না বললেন মানুষের জীবন বেশি গুরুত্বপূর্ণ, আইপিএলের অপেক্ষা করা যেতে পারে

    বিশ্বজুড়ে করোনা ভাইরাস মানুষ ভীষণই সমস্যায় ফেলেছে। এখনো পর্যন্ত এর কারনে ৫৩.৩ হাজার মানুষ নিজেদের প্রাণ হারিয়েছেন।...